‘আ‍্যনিমেশন আমার বেশ ভাল লাগে। ল‍্যাদ করতে পেরে আমি খুশি’: ঋত্বিক চক্রবর্তী​

‘আ‍্যনিমেশন আমার বেশ ভাল লাগে। ল‍্যাদ করতে পেরে আমি খুশি’: ঋত্বিক চক্রবর্তী​

ঋত্বিক চক্রবর্তী। তার ক্যারিয়ার গ্রাফ ফিরে দেখলে বোঝাই যায় যে তিনি দিন দিন নিজেকে কোন মাত্রায় নিজেকে গিয়েছেন।

  • Share this:

#কলকাতা: ঋত্বিক চক্রবর্তী। তার ক্যারিয়ার গ্রাফ ফিরে দেখলে বোঝাই যায় যে তিনি দিন দিন নিজেকে কোন মাত্রায় নিজেকে গিয়েছেন। ২০১৯ এই নয় নয় করে মুক্তি পেয়েছে তাঁর ১০টি ছবি। বছর বছর ছবির সংখ্যা বেড়েই চলেছে ঋত্বিকের।এত ব্যস্ততার মধ্যেও নিজের খুব কাছের বন্ধু যারা বা যাদের সঙ্গে কাজের জগতে অনেক দিনের পরিচয়ে তাদের ডাকে কখনই সারা দিতে ভোলেন না তিনি।

এই যেমন পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য। সম্প্রতি তার সঙ্গে একটি মিউজিকাল শর্ট ফিল্ম ' ল্যাদ' এ কাজ করলেন ঋত্বিক। তবে যেটা সব থেকে বেশি চমকে দেওয়ার বিষয়ে তা হল এটি পুরোপুরি অ্যানিমেশন বেসড শর্ট ফিলম ‘ল্যাদ'। আ‍্যনিমেশনের কাজ আগে সে ভাবে বাংলাতে হয়নি। ঋত্বিকের মতন ব‍্যস্ত একজন অভিনেতা সেখানে কাজ করছেন সেটাই বড় ব্যাপার। তবে না ঐ যে বললাম ঋত্বিক এখনো মাটির মানুষ। প্রদীপ্ত এক বার বলা মাত্রই রাজি হয়ে যান ঋত্বিক।

যেহেতু অ্যানিমেশন সেই কারণেই পুরোটাই সবুজ ব্যাকগ্রাউন্ড বা যাকে আমরা ক্রোমা বলে থাকি তার সামনেই শ্যুট করতে হয়েছে ঋত্বিককে। শুধু গান চালিয়ে দিতে হতো, আর নিজের মতন অনেক কিছুই ইম্প্রোভাইস করে সেই অভিনয়ে করেছেন অভিনেতা।

জ্যাজ ব্লু ঘরানার গানের সঙ্গেই এই অ্যানিমেশন তৈরি করা হয়েছে। জানালেন ছবির সঙ্গীত পরিচালক অনির্বান অজয় দাস। তবে এই গান প্রায় এক যুগ আগে লিখেছিলেন অনির্বান। সেই গান আজ খুব ভাল কাজে লেগে গেল বলে জানান তিনি। এই ছবিতে গান গেয়েছেনা দিব্যেন্দু মুখোপাধ্যায় ৷

নিজের কেমন লেগেছিলো এই শর্ট মিউজিকাল অ্যানিমেশন ফিল্ম এ কাজ করতে? জানতে চাইলেই ঋত্বিক জানালেন নতুন কাজ তার সবসময়ই ভালো লাগে আর এই ধরণের কাজ তিনি আগে করেননি বলে এটা আরো বেশি এক্সসাইটিং ছিল তাঁর কাছে। তাকে অ্যানিমেশন সবসময়ে আলাদা আনন্দ দেয়।তাইএই কাজটা করতে পেরে তিনি সত‍্যিই আনন্দিত। খুব শীঘ্রই মুক্তি পাবে এই মিউজিকাল আ‍্যলবামটি।

First published: 07:33:24 PM Jan 07, 2020
পুরো খবর পড়ুন
अगली ख़बर