corona virus btn
corona virus btn
Loading

সিঙ্গাপুর থেকে ভক্তদের জন্য নবর্বষের উপহার পাঠালেন ঋতুপর্ণা

সিঙ্গাপুর থেকে ভক্তদের জন্য নবর্বষের উপহার পাঠালেন ঋতুপর্ণা

নেই হালখাতা, নেই নতুন পোশাক, নেই নতুন ক্যালেন্ডার, নেই আরও কত কি।

  • Share this:

#সিঙ্গাপুর: প্রতি বছরের থেকে একেবারে অচেনা এক নববর্ষের সাক্ষী আমরা সবাই। নেই হালখাতা, নেই নতুন পোশাক, নেই নতুন ক্যালেন্ডার, নেই আরও কত কি। নিজের শহরে না থাকতে পারায় আজকের দিনটাতে বেশ ভারাক্রান্ত ঋতুপর্ণার মন। নিজের সংস্থা 'ভাবনা আজ ও কাল'-এর দপ্তরে ছোট করে হলেও পুজো হয়। থাকেন সব কর্মচারীরা যারা ঋতুপর্ণার পরিবারের মতন। কিন্তু এই বছর সবার থেকে অনেক দূরে সিঙ্গাপুরে নিজের পরিবারের সঙ্গে এক অন্য নতুন বছরকে আলিঙ্গন করছেন তিনি। তবে কলকাতাতে থাকেলে যতটা ব্যস্ততায় কাটে, সিঙ্গাপুরে তার থেকে অনেকটাই বেশি নিজের মতন সময় কাটাতে পারেন ঋতুপর্ণা। " এখানে সকালবেলাটা বেশ অন্য রকম। আমার ফ্ল্যাটের টেরেস থেকে দূরে সমদ্রে নৌকোগুলো ভাসতে দেখি। কত পাখি ডাকে। আস্তে আস্তে চোখের সামনেই ভোর হতে দেখতে খুব ভালো লাগে।" বলে জানান ঋতু।

লেখালেখি করার একটা আলাদা আগ্রহ বরাবরই ছিল ঋতুপর্ণার। এবারে অবারও এই একলা সময়ের অনুভূতিগুলো কবিতার মাধ্যমে তার অনুরাগীদের কাছে নিয়ে এলেন ঋতুপর্ণা। তাঁর কথায় "এই সময় নিজের যেটুকু আছে বা পারছি সিঙ্গাপুর থেকে বসেই তা আমি আমার অনুরাগীদের জন্য উপহার দিলাম"।

তাঁর লেখা কবিতা 'সকালবেলা' নিজে পাঠ করেন ঋতু। যতদিন না আবার নিজের শহরে ফেরা হচ্ছে মাঝে মধ্যেই এইরকম উপহার তিনি নিয়ে আসবেন বলেও জানান ঋতুপর্ণা।

তবে এই বছর অন্য আনন্দ হল, নিজের হাতে বেশ কয়েটি ভালো পদ আজ বাড়িতে বানাবেন ঋতুপর্ণা।স্বামী আর সন্তানদের নিয়ে সারাটাদিন পরিবারের সব সদস্যদের ভিডিও কলে চলবে 'নববর্ষ' উইশ।

First published: April 14, 2020, 2:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर