প্রেম দিবসেই রাজের ‘ধর্মযুদ্ধ’

প্রেম দিবসে মানে ১৪ই ফেব্রুয়ারি আগামী ছবি ‘ধর্মযুদ্ধ’-র ঝলক নিয়ে আসতে চলেছেন রাজ চক্রবর্তী।

প্রেম দিবসে মানে ১৪ই ফেব্রুয়ারি আগামী ছবি ‘ধর্মযুদ্ধ’-র ঝলক নিয়ে আসতে চলেছেন রাজ চক্রবর্তী।

  • Share this:

#কলকাতা: প্রেম দিবসে মানে ১৪ই ফেব্রুয়ারি আগামী ছবি ‘ধর্মযুদ্ধ’-র ঝলক নিয়ে আসতে চলেছেন রাজ চক্রবর্তী। ‘ধর্মযুদ্ধ’-এ অনেক সাব প্লট, সামাজিক বার্তা থাকলেও ছবিতে রয়েছে প্রেমের ছোঁয়া। জাত-পাত, ধর্ম নির্বিশেষে ভালবাসার জয়কেই তুলে ধরতে চেয়েছেন রাজ। দু’জন পৃথক ধর্মের মানুষ একসঙ্গে থাকতে চাইলে কী সমস্যা তৈরি করে সমাজের একাংশের মানুষ, তাই উঠে এসেছে ছবিতে। ছবিতে বিভিন্ন উপাদান রয়েছে তবে সবচেয়ে প্রশংসা করতে হয় রাজ চক্রবর্তীর সাহসকে। সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে পর্দায় অন্য ভাবে গল্প বলা বেশ ঝুঁকির কাজ। পার্নো, শুভশ্রী, ঋত্বিক, সোহম, স্বাতিলেখা সেনগুপ্তর তো রয়েছেন। পাশাপাশি বেশ কিছু নতুন মুখদের নিয়ে এসেছেন রাজ। নতুন হলেও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন তাঁরা।

ইতিমধ্যেই ছবির প্রচার শুরু করে দিয়েছেন এই হ্যান্ডসাম পরিচালক। রাজ-শুভশ্রী, সোশ্যাল নেটওয়াকিং সাইটগুলোতে অহরহ-ই পোস্ট করে চলেছেন ‘ধর্মযুদ্ধ’-এর শ্যুটিং-এর কিছু ক্যান্ডিড মুহূর্ত। ‘ধর্মযুদ্ধ’-কে পলিটিক্যাল থ্রিলার বলাই যায়। অবশ্যই পাশাপাশি রয়েছে মিষ্টি প্রেম। ছবির গানে যা ইতিমধ্যেই দেখেছেন দর্শক। ফোক মিউজিক ব্যবহার করা হয়েছে ছবিতে।

শুভশ্রীকে একেবারে ডি গ্ল্যাম লুকে দেখা যাবে ছবিতে। ‘ধর্মযুদ্ধ’-এ শুভশ্রীর চরিত্রের নাম মুন্নি। রাজের কথায়, শুভশ্রীকে সেভাবে ব্যবহারই করা হয়নি এর আগে। ‘পরিণীতা’-এ দর্শক শুভশ্রীকে যে ভাবে দেখেছেন তার চেয়ে আরও ভাল অভিনয় ‘ধর্মযুদ্ধ’-তে করেছেন নায়িকা। নিজেকে একেবারে ভেঙেছে শুভশ্রী। সোহম এবং ঋত্বিক চক্রবর্তীকে দেখা যাবে একেবারে অন্য অবতারে। সোহমকে আমরা পর্দায় ভাল ছেলে হিসেবেই দেখে এসেছি, ঋত্বিক নেগেটিভ চরিত্র করেছেন। তবে দু’জনকেই দেখা যাবে গ্রে শেডে। ইতিমধ্যেই ছবির টিজর এবং গান বেশ জনপ্রিয়। রাজ চক্রবর্তীর বিশেষ অনুরোধে এই ছবি করতে রাজি হয়েছেন স্বাতীলেখা সেনগুপ্ত। ধর্মযুদ্ধ-এ কাজ করে বেশ খুশি এই প্রবীন অভিনেত্রী। রাজ অসাধারণ পরিচালক বলে মনে করেন তিনি। চলতি বছরের মে মাসে মুক্তি পাবে এই ছবি।

Published by:Akash Misra
First published: