Salim Khan to Salman Khan: ‘দুর্দান্ত কোনও ছবি নয় রাধে’, সলমনের ছবি নিয়ে কড়া সমালোচনা এবার বাবা সেলিম খানের!

একাধিক সমালোচনার মধ্যেই 'রাধে' ছবি নিয়ে মুখ খুললেন সলমনের বাবা সেলিম খান (Salim Khan)।

একাধিক সমালোচনার মধ্যেই 'রাধে' ছবি নিয়ে মুখ খুললেন সলমনের বাবা সেলিম খান (Salim Khan)।

  • Share this:

#মুম্বই: মুক্তির পর থেকেই যেন বিতর্ক পিছু ছাড়ছে না সলমন খান (Salman khan) অভিনীত 'রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ (Radhe-Your Most Wanted Bhai) ছবির। মুক্তির আগে এই ছবি নিয়ে যতটা উত্তেজনা ছিল মুক্তির পর সেই তুলনায় সাড়া মেলেনি দর্শকদের তরফ থেকে। ছবির মান নিয়েও হয়েছে তীব্র সমালোচনা। কারণ এই ছবি দর্শকদের মনে সে ভাবে দাগ কাটতে পারেনি। এমনকি ছবি নিয়ে সন্তুষ্ট নন স্বয়ং ‘ভাইজান’-ও। এই একাধিক সমালোচনার মধ্যেই 'রাধে' ছবি নিয়ে মুখ খুললেন সলমনের বাবা সেলিম খান (Salim Khan)।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে কিংবদন্তি চিত্রনাট্যকার ও চলচ্চিত্র নির্মাতা সেলিম খান সাফ জানান, তাঁর ছেলে সলমন খানের ‘রাধে’ ছবি তাঁর মোটেই পছন্দ হয়নি। তবে সেই সাক্ষাৎকারে তিনি দাবাং-৩ (Dabangg 3) এবং বজরঙ্গী ভাইজান ( Bajrangi Bhaijaan) সহ সলমনের অন্যান্য চলচ্চিত্রের প্রশংসা করেছেন। সেলিম খানের কথায়, কমার্সিয়াল ছবির বেশ কিছু দায়বদ্ধতা থাকে। ছবির সঙ্গে জড়িত সকলেই যাতে তাঁদের উপযুক্ত প্রাপ্য পান তা নিশ্চিত করতে হয়। প্রযোজক, পরিচালক, পরিবেশক, প্রদর্শক এবং প্রতিটি স্টেক হোল্ডারদের তাঁদের অংশীদারের টাকা ফেরত পাওয়া উচিত এবং যে বা যাঁরা সিনেমাটি কিনছেন তাঁদেরও টাকা পাওয়া দরকার। এইভাবেই সিনেমার একটি এত বড়ো ব্যবসা চক্র চলে। এই কিংবদন্তি চিত্রনাট্যকারের কথায়, সলমন তাঁর কেরিয়ারে সফল হলেও ‘রাধে’ মোটেই দুর্দান্ত চলচ্চিত্র নয়।

‘রাধে’ ছবির এই মান এতটা নিকৃষ্ট হওয়ার পিছনে সেলিম গল্পকার এবং চিত্রনাট্যকারদের ব্যর্থতাকেই তুলে ধরেছেন। তাঁর কথায়, 'আজকালকার চিত্রনাট্যকাররা কেউই আর সে ভাবে হিন্দি এবং উর্দু ভাষার সাহিত্য চর্চা করেন না। বাইরে থেকে কিছু একটা দেখে লেখা শুরু করে দেন।' একেবারে শেষে তিনি যুক্ত করেছেন, ' ‘জঞ্জির’ (Zanjeer) ভারতীয় সিনেমার একটা মাইলস্টোন। এই ছবি তৎকালীন সমস্ত ছবিকে এক নতুন পথের দিশা দেখিয়েছিল। কিন্তু তার পর থেকে এতগুলো বছর কেটে গেলেও সেলিম-জাভেদ জুটির আর কোনও বিকল্প হয়নি।

প্রসঙ্গত, করোনা মহামারীর জেরে সিনেমা হলে মুক্তি পায়নি সলমন অভিনীত ‘রাধে’ ছবিটি। অগত্যা ভরসা সেই ওটিটি (OTT) প্লাটফর্মে। বেশ মোটা অঙ্কের অর্থ ব্যয় করে জি প্লেক্সে (ZEEPlex) রাধে দেখার কথা থাকলেও তা শেষ পর্যন্ত দেখা যায় নকল সাইটে। যার জেরে সাইবার সেলে অভিযোগ দায়ের করেন সলমন খান।

Published by:Siddhartha Sarkar
First published: