সংকট গভীর হচ্ছে টলিপাড়ায়, পঁচিশ কোটি টাকা বকেয়া ভেন্ডারদের

সংকট গভীর হচ্ছে টলিপাড়ায়, পঁচিশ কোটি টাকা বকেয়া ভেন্ডারদের
  • Share this:

#কলকাতা: এ যেন গোদের ওপরে বিষফোরা। বকেয়া ইসুতে জর্জরিত টলিপাড়া। শিল্পী ও কলাকুশলিদের সমস‍্যা না মিটতেই এবারে আসরে নেমে পরলেন সিনে ভিডিও আ‍্যন্ড স্টেজ সাপ্লায়ার্স আ‍্যসোসিয়েশন। বাজারে তাদের বকেয়া ২৫ কোটি টাকা। ভবি‍ষ‍্যতে বৃহত্তর আন্দোলনের কথা ভাবছেন তারা।

সংকট গভীর হচ্ছে টালিগঞ্জে। শিল্পীদের মতোই বকেয়া আদায়ের জন্য ঘুরছেন বিভিন্ন ভেন্ডাররা। তাদের থেকেই মূলত ছোট পর্দার কাজের জন্য বিভিন্ন সরঞ্জাম সাহায্য হিসেবে পান পরিচালক, প্রযোজকরা। সেই সিনে ভিডিও অ্যান্ড স্টেজ স্লাপায়ার্স অ্যাসোসিয়েশনের অভিযোগ, বকেয়া না মেটালে এবার তারাও বেঁকে বসবে। কারণ, প্রায় পঁচিশ কোটি টাকা বকেয়া বাজারে রয়েছে। কিন্তু তাদের দাবি শোনার কোনও লোক নেই।

এক্ষেত্রে কাঠগড়ায় টলিগঞ্জের প্রযোজক রাণা সরকার। যাঁর সংস্থার বিরুদ্ধে আগেও একাধিক অভিযোগ রয়েছে।দাবি করা হচ্ছে, দেনা মেটাতে না পারায় গা ঢাকা দিয়েছেন টলি প্রযোজক। এই পরিস্থিতিতে কার্যত দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে ভেন্ডার সংস্থার সদস্যদের। এই সংগঠনের অন্যতম সদস্য প্রযোজক অশোক ধানুকা। কী বলছেন তিনি ?

ভেন্ডারদের অভিযোগ, অভিযুক্ত রাণার বেশ কয়েকটি সিরিয়াল ইতিমধ্যে অন্য প্রযোজকদের হাতে তুলে দিয়েছে বেশ কয়েকটি চ্যানেল। তাতে আরও জটিল হয়েছে পরিস্থিতি। কারণ, নতুন প্রযোজকরা আর রাণার রেখে যাওয়া বকেটা মেটাতে চাইছেন না। ফলে সংকট আরও বাড়বে টলি পাড়ায়। তাদের দাবি না মিটলে আন্দলোনের হুমকি ভিডিও অ্যান্ড স্টেজ স্লাপায়ার্স অ্যাসোসিয়েশনের।

First published: 09:09:53 PM Jul 03, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर