সন্ন্যাসী হচ্ছেন পরমব্রত ! জীবনের নতুন চ্যালেঞ্জের মুখোমুখি অভিনেতা

photo source collected

পরবর্তী সিনেমা 'জতুগৃহ' (Jotugriho)-তে তাঁকে একেবারে নতুন অবতারে দেখা যাবে।

  • Share this:

#কলকাতা: অভিনয় থেকে পরিচালনা, সবেতেই তাঁর প্রতিভার পরিচয় পেয়েছে সিনেপ্রেমীরা। সাফল্যের একাধিক পালক যোগ হয়েছে তাঁর মুকুটে। বিগত দিনের অভিনয় জীবনে যে কোনও চ্যালেঞ্জিং চরিত্র নিপুণভাবে ফুটিয়ে তুলেছেন। সেই বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম সেরা অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়কে (Parambrata Chattopadhyay) এবার দেখা যাবে বৃদ্ধ সন্ন্যাসীর ভূমিকায়। অভিনেতার পরবর্তী সিনেমা 'জতুগৃহ' (Jotugriho)-তে তাঁকে একেবারে নতুন অবতারে দেখা যাবে। করোনা পরিস্থিতি খানিক সামলে উঠলেই শুরু হবে সিনেমার শ্যুটিং।

সুপারন্যাচারাল থ্রিলার সিনেমাটি পরিচালনা করছেন সপ্তাশ্ব বসু (Saptaswa Basu)। নিজের বয়সের থেকে এতটা এগিয়ে এই ধরনের চরিত্রে অভিনয়ের যে তিনি আগে সুযোগ পাননি তা নিজেই জানিয়েছেন পরমব্রত। যদিও তিনি হিন্দিতে পরী (Pari) সিনেমায় এই ধরনের চরিত্র করেছিলেন। তবে এই প্রথম তিনি এমন একটি চরিত্রে অভিনয় করবেন যার সঙ্গে তাঁর বয়সের বিস্তর ফারাক। তাই স্বাভাবিক ভাবেই অভিনেতার কাছে যেমন নতুন চ্যালেঞ্জ, তেমনই দর্শকদেরও নতুন প্রাপ্তি। যদিও গল্পের বিষয়ে খুব একটা মুখ খুলতে চাননি পরমব্রত। শুধু এপ্রসঙ্গে অভিনেতা জানিয়েছেন, "হ্যাঁ, আমি সন্ন্যাসীর অভিনয় করছি এবং আমাকে ভাবতে হচ্ছে তিনি ৬০ বছর বয়সী।"

চিত্রনাট্যের মোটামুটি খসড়া পাওয়ার পর সিনেমাটির গল্পই তাঁকে সব চেয়ে বেশি আকৃষ্ট করেছে। একইস ঙ্গে সিনেমাটির বিষয়বস্তু তাঁর পছন্দ হয়েছিল। পরমব্রত জানিয়েছেন যে পরিচালক সপ্তাশ্ব বসু তাঁর প্রথম সিনেমা নেটওয়ার্কে (Network) তাঁকে অভিনয়ের প্রস্তাব করেছিলেন। এমনকি পরিচালকের দ্বিতীয় সিনেমায়ও পরমব্রতর জন্য অভিনয়ের প্রস্তাব ছিল। কিন্তু কোনওটি তাঁর পক্ষে করে ওঠা সম্ভব হয়েনি। এপ্রসঙ্গে পরমব্রত বলেন, "এবার ও আমাকে উপযুক্ত মুহুর্তে ধরেছিল। সুপারন্যাচারাল থ্রিলার করার আমার ইচ্ছে ছিল। এবং আমি কখনই এটি বাংলায় করিনি। পরী করেছিলাম এবং আমার পরবর্তী ওয়েব সিরিজও এই ঘরানার।"

বর্তমানে কোভিড ১৯ রিলিফের কাজে তিনি ব্যস্ত রয়েছেন। টলিউডে তাঁর আরও কয়েকজন সহকর্মীর সঙ্গে হাত মিলিয়ে উত্তর ও দক্ষিণ কলকাতায় শুরু করেছেন দু'টি কোভিড সেফ হোম। তাই কোভিড পরিস্থিতিতে এখনও চরিত্রের জন্য কিছু প্রস্তুতি নেওয়া শুরু করেননি পরমব্রত। অভিনেতা জানিয়েছেন, "বর্তমান পরিস্থিতিতে আমি শারীরিক রূপান্তর নিয়ে এখনA কোনA প্রশিক্ষণ নেওয়া শুরু করিনি। কিন্তু জুনের প্রথম সপ্তাহ থেকে, আমরা সম্ভবত প্রস্থেটিক ট্রায়াল শুরু করব।"

Published by:Piya Banerjee
First published: