অডিটরিয়ামের অনুষ্ঠান অনলাইনে নিয়ে এলেন পন্ডিত তেজেন্দ্র নারায়ণ মজুমদার

করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল সব রকমের বিনোদন।

করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল সব রকমের বিনোদন।

  • Share this:

#কলকাতা: করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল সব রকমের বিনোদন।এখন সব কিছুতেই ছাড় দেওয়া হলেও মানুষের মনে এমন এক ভয় কাজ করছে যে কিছুতেই কোনও বদ্ধ হলে বিনোদনের জন্য যেতে কেউই রাজি নন। যে কারণে অসহায় শিল্পীরা। কিন্তু বাড়িতে বসেও যদি দুর্দান্ত কনসার্টের

আনন্দ পাওয়া যায় তাহলে মন্দ কী?

এবারে সেরকমই এক অভিনব চিন্তা ভাবনা থেকে অসাধারণ অনলাইন কনসার্ট আয়োজন করেছেন সরোদ শিল্পী পণ্ডিত তেজেন্দ্র নারায়ণ মজুমদার। বিগত ৯ বছর ধরে নিজের গুরু উস্তাদ আলি আকবর খান সাহেবকে শ্রদ্ধা জানিয়ে চার দিন ব্যাপী এই অনুষ্ঠান হয়ে থাকে শহরে। প্রচুর শ্রোতা শাস্ত্রীয় সংগীতের এই অসামান্য অনুষ্ঠানের জন্য অপেক্ষা করে থাকেন সারা বছর। দেশের বিভিন্ন প্রান্ত থেকে এই অনুষ্ঠানের জন্য উড়ে আসেন শিল্পীরা।এবারে দর্শকদের অনুষ্ঠান দেখতে আসা সম্ভব না হলেও, অনুষ্ঠানের মান কোথাও এক বিন্দুও ঘাটতি না করে দর্শকদের কাছে পৌঁছে দিয়েছেন সরোদ পণ্ডিত।পন্ডিত তেজেন্দ্র নারায়ণ জানান "এখন সবই অনলাইন। কিন্তু বাড়ি থেকে বসে পারফর্ম করলে তার মধ্যে স্টেজের চমক কোথাও হারিয়ে যায়।আমি সেটা চাইনি। তাই একেবারে পেশাদারী কায়দায় বিশাল স্টেজেই সঠিক আলো, বাদ্য, সাউন্ড এবং তার এফেক্ট, সবই পারফেক্ট রাখার চেষ্টা করেছি।শ্রোতাদের যেন অনলাইনে অনুষ্ঠান দেখলে মনে হয় তিনি অডিটরিয়ামেই বসে আছেন।"

গত ৪ নভেম্বর থেকে শুরু হয়েছে এই অনলাইন ফেস্টিভ্যাল। প্রতি রবিবার দুটি অনুষ্ঠান দেখা যাবে অনলাইনে। বিভিন্ন শহর থেকে মোট ১০০ জন শাস্ত্রীয় সঙ্গীত শিল্পী তাঁদের সেরা তুলে ধরবেন এই অনুষ্ঠানে। আগামী ২৮ এ ফেব্রুয়ারী পর্যন্ত চলবে এই অনলাইন অনুষ্ঠান। চার মাস ব্যাপী এই অনুষ্ঠানে ৩৬ জন নামজাদা শিল্পী থাকবেন। একটি অনুষ্ঠানের জন্য খরচ ৯৯ টাকা। মান্থলি পাস ২৯৯ টাকা এবং  চার মাসের খরচ ৯৯৯ টাকা।এই অনুষ্ঠান দেখার জন্য লগ ইন করতে হবে  swarsamratfestival.com-এ ।

Published by:Akash Misra
First published: