ইদের সময় কোনও ভারতীয় সিনেমা দেখানো হবে না, জানাল পাকিস্তান

Image for representation. (Reuters)

  • Share this:

    #লাহৌর: ইদ উপলক্ষ্যে নয়া ফরমান জারি হল পাকিস্তানে। ইদের দু’‌দিন আগে থেকে দু’‌সপ্তাহ পর পর্যন্ত সেদেশে কোনও ভারতীয় এবং বিদেশি ছবি দেখানো যাবে না। গত ২৪ মে পাক তথ্য ও সম্প্রচার মন্ত্রকের তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ইদ–উল–ফিতর থেকে ইদ–উল–আজাহ পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে।

    কিন্তু কেন এই সিদ্ধান্ত?‌ তথ্য ও সম্প্রচার মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে, ‌পাকিস্তানের স্থানীয় ফিল্ম ইন্ডাস্ট্রি যাতে লাভের মুখ দেখে তাই এই সিদ্ধান্ত। বিবৃতিটিতে বলা হয়েছে, ‘‌সমস্ত বিদেশি ছবি ডিস্ট্রিবিউটর এবং ইম্পোর্টাসদের বলা হচ্ছে ইদ–উল–ফিতর থেকে ইদ–উল–আজাহ পর্যন্ত সময়ে কোনও ভারতীয় ছবি সিনেমা হলগুলিতে দেখা যাবে না।’ এর আগে পাকিস্তানের কলাকুশলীরা অভিযোগ জানিয়েছিলেন, ভারতীয় এবং বিদেশি ছবির কারণে পাকিস্তানের সিনেমাগুলি ঠিকমতো ব্যবসা করতে পারছে না। মার খাচ্ছে ব্যবসা। এরপরই সিদ্ধান্ত নেওয়া হয়, নির্দিষ্ট সংখ্যক সিনেমা হলেই মুক্তি পাবে ভারতীয় এবং বিদেশি সিনেমা।

    Pakistan-Ban-India-Film1

    প্রসঙ্গত, পাক ফিল্ম প্রোডিউসার এবং কলাকুশলীরা অভিযোগে জানান, গত দুবছর ধরে ভারতীয় এবং হলিউড ছবির জন্য তাঁদের ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে৷ এমনকী কিছু ক্ষেত্রে তারা তাদের ছবির বাজেটের টাকাও তুলতে পারছে না বলে ক্ষোভ প্রকাশ করে ৷

    First published: