corona virus btn
corona virus btn
Loading

রাজনীতি কি সমাজের ট্যাবু? উত্তর দেবে নতুন ছবি ‘মিছিল’

রাজনীতি কি সমাজের ট্যাবু? উত্তর দেবে নতুন ছবি ‘মিছিল’

এই মুহূর্তে আপনি যে দিকেই তাকাবেন বা যেখানেই যাবেন একটা বিষয় আপনার পিছু নিতে বাধ্য।

  • Share this:

#কলকাতা: এই মুহূর্তে আপনি যে দিকেই তাকাবেন বা যেখানেই যাবেন একটা বিষয় আপনার পিছু নিতে বাধ্য। এই বিষয় থেকে খুব সহজেই নিস্তার পাওয়ার কোনও রাস্তা আপনি চাইলেও পাবেন না। ভাবছেন তো কি সেই বিষয়? অনেকে হয়তো এতক্ষনে ধরেই ফেলেছেন বিষয়টা ঠিক কি? যাদের কাছে বিষয়টা অধরা তারাও জেনে নিন। এই মুহূর্তে আমাদের রাজ্য-রাজনীতি তথা আমাদের দেশের মূল চর্চার বিষয় অব্যশই CAA,NRC,NPR। কি তাই তো?

এই বিষয়টা প্রথম থেকেই খুব সহজ ছিল না। বিষয়টা আরও বড় আকার নেয় যখন যুব সমাজও এটার একটা বিশাল অঙ্গ হয়ে পড়ে। প্রধানত কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়ারা। তার কারণ একটাই ,যারা এই দেশের ভবিষ্যৎ তারা যদি দেশের রাজনীতি না বোঝেন বা তার থেকে একেবারেই নির্লিপ্ত থাকেন তাহলে বোধ হয় সেই দেশের ভৰিষ্যৎ যে খুব একটা ভালো হবে তা বলা যায় না।

অনেক অভিভাবকরাই আছেন যারা এখনও চান না তাঁদের সন্তানরা কোনও ভাবে রাজনীতির সঙ্গে যুক্ত হোন বা অংশ নিন। তাতে শুধু পড়াশোনার ক্ষতি হবে তাই নয়, বরং গায়ে কোনও রং লাগলে তার পরের দিনগুলো খুব শান্তির বা সুখকর হবে না সেটাই অনেক অভিভাবকের বিশ্বাস। অনেকে আছেন যারা বাবা মায়ের কথা মেনে চলেন। কিন্তু বেশিরভাগই গর্জে ওঠেন অন্যায়ের বিরুদ্ধে ।

কিন্তু সত্যি কি রাজনীতির সঙ্গে যুক্ত থাকা আমাদের সমাজে একটা ট্যাবু ? নাকি খুব সাবলীল ভাবেই মেনে নেন সকলে। সবে যে মেয়েটির বিয়ে ঠিক হয়েছে সেই মেয়েটিকে কোনও মিছিলে হাঁটতে দেখলে কি তার বিয়ে কী ভেঙে যেতে পারে ? এবার সমাজের কাছে সেই প্রশ্নই ছুড়ে দেবেন পরিচালক সুরজিৎ নাগ এবং উজ্জ্বল বসু। কারণ তাদের আগামী ছবি ‘মিছিল’ এর এটাই বিষয় বস্তু। যা এই মুহূর্তে খুবই প্রাসঙ্গিক। মূল প্রোটাগনিস্ট এর ভূমিকায় রয়েছেন বাসবদত্তা চট্টোপাধ্যায়। এছাড়াও ছবিতে রয়েছেন ভাস্বর চট্টোপাধ্যায়,সমদর্শী দত্ত,রুমকি চট্টোপাধ্যায় ,ফাল্গুনী চট্টোপাধ্যায়,শান্তিলাল প্রমুখ । ছবির সংগীত করেছেন রাজা নারায়ণ দেব। মিছিল মুক্তি পাচ্ছে এই মাসের ২৪ তারিখ।

First published: January 20, 2020, 4:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर