বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

কাল থেকে সুবর্ণ সুযোগ , Netflix-এর ফ্রি পরিষেবা চাইলে কী করতে হবে? জানুন

কাল থেকে সুবর্ণ সুযোগ , Netflix-এর ফ্রি পরিষেবা চাইলে কী করতে হবে? জানুন

টেক-এক্সপার্টদের মতে, এই StreamFest-এর মাধ্যমে ভারতে বাজার বাড়ানোর পরিকল্পনা করছে Netflix।

  • Share this:

#মুম্বই: আর মাত্র একদিন। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ৪৮ ঘণ্টার জন্য বিনামূল্যে পরিষেবা নিয়ে হাজির হচ্ছে Netflix। আাপাতত সেই ফ্রি StreamFest-এর দিকেই তাকিয়ে রয়েছেন ভারতীয় দর্শকরা। এ ক্ষেত্রে ৫ ডিসেম্বর রাত ১২টা ১ মিনিট থেকে ৬ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট চলবে এই ফ্রি স্ট্রিমিং। লাগবে না কোনও সাবস্ক্রিপশন। Netflix-এর কথায়, এই StreamFest-এ ভারতের যে কেউ বিনামূল্যে Netflix-এর সমস্ত সিরিজ, সিনেমা, ডকুমেন্টারির আনন্দ নিতে পারেন।

কিন্তু কী ভাবে উপভোগ করা যাবে এই বিনামূল্যের পরিষেবা? খুবই সহজ। এ ক্ষেত্রে আপনার স্মার্টফোনে Netflix অ্যাপটি ডাউনলোড করুন। তার পর ইনস্টল করুন। Netflix.com/StreamFest- লিখে সার্চ করেও ঢুকে পড়তে পারেন এই ফ্রি পরিষেবায়। এর পর সাইন-আপ করার পালা। এ বার email ID বা নাম কিংবা ফোন নম্বর দিয়েও সাইন-আপ করা যায়। ব্যাস, কেল্লা ফতে, পেয়ে যাবেন বিনামূল্যের Netflix পরিষেবা।

তবে আরও একটি কাজ করা যেতে পারে। আগেভাগেই স্মার্টফোনে Netflix অ্যাপটি ডাউনলোড করে সাইন আপের কাজ শেষ করে নেওয়া যায়। এর পর StreamFest কখন লাইভ হচ্ছে, তার নোটিফিকেশন পাওয়ার জন্য একটি রিমাইন্ডারও সেট করতে পারেন আপনি। নিশ্চিন্ত থাকুন- এই সম্পূর্ণ প্রক্রিয়ায় কোনও রকম ক্রেডিট, ডেবিট কার্ড অথবা পেমেন্টের প্রসঙ্গ আসবে না। সংস্থার তরফেও এক বিবৃতিতে এই বিষয়টি সুনিশ্চিত করা হয়েছে।

সম্প্রতি এক ব্লগ পোস্টে Netflix-এর তরফে জানানো হয়েছে, একটি সাইন ইনে ব্যবহারকারী শুধুমাত্র সিঙ্গল স্ট্যান্ডার্ড ডেফিনেশন স্ট্রিমের (Standard Definition stream) সুবিধা পাবেন। এ ক্ষেত্রে অ্যান্ড্রয়েড অ্যাপ (Android app) বা ব্রাউজারের মাধ্যমে লগ-ইন করার পর ব্যবহারকারীরা যে কোনও ডিভাইজেই সাইন-ইন করতে পারবেন। অর্থাৎ যে কোনও স্মার্টটিভি (sSmart TV), গেমিং কনসোল (Gaming Console) বা iOS ডিভাইজের মাধ্যমে Netflix-এ সাইন-ইন করতে পারবেন ব্যবহারকারীরা। এ ক্ষেত্রে এই দুই দিনে প্রোফাইল ক্রিয়েট, সেটিংস, ব্রাউজ ইন হিন্দি-সহ একাধিক ফিচারের সুবিধাও পাবেন ব্যবহারকারীরা।

টেক-এক্সপার্টদের মতে, এই StreamFest-এর মাধ্যমে ভারতে বাজার বাড়ানোর পরিকল্পনা করছে Netflix। এতে Amazon Prime, Disney+Hotstar, Zee5-এর মতো OTT প্ল্যাটফর্মগুলিকে হাড্ডাহাড্ডি টেক্কা দিতে চলেছে এই স্ট্রিমিং প্ল্যাটফর্ম। পাশাপাশি আয় বাড়াতেও এই পদক্ষেপ বলে জানাচ্ছেন বিশেষজ্ঞদের একাংশ।

Published by: Pooja Basu
First published: December 4, 2020, 9:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर