• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • শিলিগুড়িতে হোক আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম, ঋদ্ধি-রিচার শহরে জোরালো হচ্ছে আন্দোলন

শিলিগুড়িতে হোক আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম, ঋদ্ধি-রিচার শহরে জোরালো হচ্ছে আন্দোলন

শিলিগুড়িতে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম তৈরীর দাবী ক্রমেই জোরালো হচ্ছে।

শিলিগুড়িতে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম তৈরীর দাবী ক্রমেই জোরালো হচ্ছে।

শিলিগুড়িতে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম তৈরীর দাবী ক্রমেই জোরালো হচ্ছে।

  • Share this:

#শিলিগুড়ি: শিলিগুড়িতে আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম তৈরীর দাবী ক্রমেই জোরালো হচ্ছে। এই শহর জাতীয় দলের ক্রিকেটার উপহার দিয়েছে। উপহার দিয়ে চলেছে একাধিক রঞ্জি ক্রিকেটারও। শহরে মহিলাদের মধ্যে বাড়ছে ক্রিকেটের দিকে ঝোঁক। তারপরও শহর এখনও পায়নি পূর্ণাঙ্গ ক্রিকেট স্টেডিয়াম। স্টেডিয়াম তৈরীর দাবীতে লাগাতার আন্দোলন চালিয়ে আসছে শিলিগুড়ি ক্রিকেট লাভার্স ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সদস্যরা।

শহরে ফুটবলের জন্য পৃথক মাঠ থাকলেও ব্যাট, বলের জন্যে নেই। বাম আমলে উত্তরায়ন সংলগ্ন মাঠে ক্রিকেট স্টেডিয়াম গড়ার প্রস্তাব  নেওয়া হয়েছিল। সরকার বদলের পর সেই প্রস্তাবও শিকেয়। ভারতীয় ক্রিকেটার ঋদ্ধিমান সাহা এবং রিচা ঘোষের শহর শিলিগুড়ি কেন ক্রিকেট স্টেডিয়াম পাবে না? সেই প্রশ্নই তুলেছেন প্রাক্তন ক্রিকেটাররা। এই দাবীতে গান্ধি মূর্তির পাদদেশে অবস্থান, বিক্ষোভ করেছেন। গণ সাক্ষর অভিযানও চলেছে। রাজ্যের পর্যটনমন্ত্রীর কাছে স্মারকলিপিজমা পড়েছে। কিন্তু ফল মেলেনি। এসজেডিএ জমি দেবে বলে প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবায়িত হয়নি। কাওয়াখালিতে জমি রয়েছে বলে ঘোষণা করেছিলেন এসজেডিএ'র ভাইস চেয়ারম্যান নান্টু পাল। কিন্তু এখোনও তা লাল ফিতের ফাঁসে আটকে।

বুধবার সংগঠনের সভাপতি মনোজ ভার্মা জানান, দ্রুত শিলিগুড়িতে ক্রিকেট স্টেডিয়াম চাই। প্রচুর প্রতিভা রয়েছে শহরে। ভাল স্টেডিয়াম পেলে দেশ এবং রাজ্য আরও ক্রিকেটার পাবে এই শহর থেকে। প্রাক্তন ক্রিকেটার তথা কোচ জয়ন্ত ভৌমিক জানান, আন্তর্জাতিক মানের না হলেও অন্তত ক্রিকেটের জন্য পৃথক স্টেডিয়াম করা হোক শহরে। মুখ্যমন্ত্রীর কাছেও বিষয়টি জানানো হয়েছে সংগঠনের পক্ষ থেকে। এখন ক্রিকেটপ্রেমী শহর চেয়ে রয়েছে স্টেডিয়ামের দিকে। আদৌ কি স্বপ্ন সফল হবে? তার উত্তর দেবে সময়। তবে স্টেডিয়ামের দাবীতে আন্দোলন থেকে পিছু হঠবে না প্রাক্তন ক্রিকেটাররা। ক্রিকেটপ্রেমিদের দাবি, টেবিল টেনিসের শহরে ক্রমেই ক্রিকেটের প্রতি উন্মাদনা বাড়ছে, বাড়ছে জনপ্রিয়তাও। তাহলে কেন পূর্ণাঙ্গ ক্রিকেটার স্টেডিয়াম পাবে না শহর?

Partha Sarkar

Published by:Shubhagata Dey
First published: