• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • NEENA GUPTA RECALLS HOW SUBHASH GHAI WANTED HER TO WEAR A PADDED BRA FOR CHOLI KE PEECHE SONG SANJ

'চোলি কে পিছে ক্যায়া হ্যায়'! গানের শ্যুটিংয়ে সুভাষ ঘাইয়ের কোন প্রস্তাবে অস্বস্তিতে পড়েন নীনা? রইল '৯০এর সেই গান...

'চোলি কে পিছে ক্যায়া হ্যায়'? Photo : Collected

নয়ের দশকে মাত করে দেয় সুভাষ ঘাই (Subhash Ghai) পরিচালিত 'খলনায়ক' (Khal Nayak) ছবির 'চোলি কে পিছে ক্যায়া হ্য়ায়' গানটি। সেই সময় কার্যত সমস্ত চার্ট ব্লাস্টারে এই গান শীর্ষে ছিল। সদ্য সেই গানের শ্যুটিংয়ের সময়ের স্মৃতি তুলে ধরে বক্তব্য রেখেছেন অভিনেত্রী নীনা গুপ্তা (Neena Gupta)।

  • Share this:

    #মুম্বই : মাধুরী দীক্ষিত (Madhuri Dikshit) ও নীনা গুপ্তার (Neena Gupta)  স্ক্রিন প্রেজেন্সেই নয়ের দশকে মাত করে দেয় সুভাষ ঘাই (Subhash Ghai) পরিচালিত 'খলনায়ক' (Khal Nayak) ছবির 'চোলি কে পিছে ক্যায়া হ্য়ায়' গানটি। সেই সময় কার্যত সমস্ত চার্ট ব্লাস্টারে এই গান শীর্ষে ছিল। সদ্য সেই গানের শ্যুটিংয়ের সময়ের স্মৃতি তুলে ধরে বক্তব্য রেখেছেন অভিনেত্রী নীনা গুপ্তা (Neena Gupta)। জানিয়েছেন কীভাবে এই গানের দৃশ্যায়নের আগে রীতিমতো অস্বস্তিতে পড়েন অভিনেত্রী। তাও আবার সুভাষ ঘাইয়ের (Subhash Ghai) মত বড় পরিচালকের কথায়।

    'সচ কহু তো' বইয়ের মাধ্যমে তাঁর আত্মজীবনী তুলে ধরেছেন অভিনেত্রী নীনা গুপ্তা। সেখানেই তিনি 'খলনায়ক' ছবি সংক্রান্ত বিভিন্ন ঘটনার কথা তুলে ধরেন। জানান, 'চোলিকে পিছে ক্যায়া হ্যায়' গানের শ্যুটিংয়ের সময় তাঁকে গুজরাতি পোশাকে সাজিয়ে পরিচালকের সামনে পেশ করা হয়। তখনই ঘটে এক অস্বস্তিকর ঘটনা।

    শটের জন্য তৈরি হওয়া নীনার সাজ পোশাক দেখেই সুভাষ ঘাই বলে উঠেছিলেন, 'কিছু ভরো'। নীনার মতে, সুভাষ সেদিন বলতে চাইছিলেন তাঁর 'চোলি'তে কিছু ভরার কথা। সম্ভবত 'প্যাডেড ব্রা' পরার ইঙ্গিত দিয়েছিলেন পরিচালক। সেই মুহূর্তে সেই মন্তব্য অত্যন্ত অস্বস্তিকর বলে মনে হয়েছিল বলেই তাঁর আত্মজীবনীতে লিখেছেন নীনা।

    তিনি এতটাই অস্বস্থিতে পড়েন যে সেদিন শ্যুটিং-ই করেননি নীনা! নীনা গুপ্তা জানান, সেই গানের দৃশ্য শ্যুট করার জন্য নীনাকে প্যাডেড ব্রা পরতে বলেছিলেন সুভাষ ঘাই। আর এমন কথা খোদ পরিচালকের কাছে শুনে অস্বস্তিতে পড়েন অভিনেত্রী। পরে যখন নীনা সেই মতো সেজেই সামনে আসেন, তখন সুভাষ ঘাই সন্তুষ্ট হন বলেও জানান নীনা। তবে একইসঙ্গে এই ল্যাডমার্ক গানের প্রসঙ্গে নীনা জানান, এই গানের প্রস্তাব যখন তাঁর কাছে আসে, তিনি তখন ফিল্মে তাঁর চরিত্রের থেকেও গানের প্রতি বেশি আকৃষ্ট হন।

    Published by:Sanjukta Sarkar
    First published: