Home /News /entertainment /
Anushka Sharma: অনুষ্কা শর্মার অমন ফিগারের সিক্রেট এই একটা খাবার, জানুন কীভাবে বানাবেন

Anushka Sharma: অনুষ্কা শর্মার অমন ফিগারের সিক্রেট এই একটা খাবার, জানুন কীভাবে বানাবেন

প্রশ্ন হল, কী করে এমন ফিগার বজায় রাখেন অনুষ্কা? সিক্রেট-টা কী? সিক্রেট একটাই, একটা খাবারের আইটেম! অনুষ্কা ব্রেকফাস্টে এমন একটা পদ খান যা তাঁর ওজন বাড়তে দেয় না, অথচ খুবই সহজ-সাধারণ একটা খাবার! কী সেই পদ? কীভাবেই বা বানাবেন?

  • Share this:

    #মুম্বই: বলিউডের সুপারহিট নায়িকা-প্রযোজক ও বিরাট ঘরণী অনুষ্কা শর্মার শুধু কেরিয়ার-ই নয়, ফিগারখানাও ঈর্ষণীয়! সদ্য মা হয়েছেন, কিন্তু ফিগার দেখে কে বলবে সে কথা? পোস্টপার্টাম ফ্যাট কোথায়? দূরবীণ দিয়ে দেখলেও চর্বি পাবেন না! কিন্তু প্রশ্ন হল, কী করে এমন ফিগার বজায় রাখেন অনুষ্কা? সিক্রেট-টা কী? সিক্রেট একটাই, একটা খাবারের আইটেম! অনুষ্কা ব্রেকফাস্টে এমন একটা পদ খান যা তাঁর ওজন বাড়তে দেয় না, অথচ খুবই সহজ-সাধারণ একটা খাবার! কী সেই পদ? কীভাবেই বা বানাবেন?

    আরও পড়ুন: রোম্যান্সে ভরপুর! বান্ধবী কিমের জন্মদিনে মন কাড়বে লিয়েন্ডার পেজের পোস্ট

    উপকরণ ২/৩ কাপ ওটস, ২ চা-চামচ চিয়া সিড, দুধ ১ কাপ, ২ চা-চামচ মধু, আপনার পছন্দ মতো এক মুঠো বাদাম এবং বীজ

    এবার, মেশন জারে ওটস, চিয়া সিড এবং দুধ মিশিয়ে, ভাল করে ঝাঁকিয়ে, জারটি সারারাত ফ্রিজে রেখে দিন। পরদিন সকালে তাতে এক মুঠো বাদাম, বীজ, ড্রাই ফ্রুটস বা তাজা ফলের টুকরো এবং মধু মিশিয়ে নিন।

    অনুষ্কা শর্মার এই ব্রেকফাস্টটি সমস্ত স্বাস্থ্যকর উপাদান দিয়ে তৈরি, যা ওজন কমাতে এবং ফিট থাকতে সাহায্য করতে পারে। চিয়াসিড এবং ওটস দুই-ই প্রোটিনে ভরপুর, রয়েছে ফাইবার যা দীর্ঘ সময় পেট ভরা রাখতে সাহায্য করে এবং অস্বাস্থ্যকর খাবার খাওয়ার ইচ্ছে রোধ করে।

    আরও পড়ুন: ১৭ বছর পর স্বামী বিপুল শাহের সঙ্গে পুনরায় এক সেটে শেফালি শাহ! কী বলছেন অভিনেত্রী?

    এই খাবারটি থেকে মেলে প্রয়োজনীয় ভিটামিন এবং খনিজ - যেমন ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম, ভিটামিন সি, বি১২ এবং ডি । এগুলি হাড় শক্ত করে, পেশী তৈরি করতে, বিপাককে বাড়িয়ে তুলতে এবং পেট ভরা রাখতে সহায়তা করে। এই পদটিতে আপনি আপনার পছন্দের দুধ ব্যবহার করতে পারেন - যেমন হোল মিল্ক, লো ফ্যাট মিল্ক, আমন্ড মিল্ক বা সয়া মিল্ক। বাদাম এবং বীজ খাবারটির স্বাদ উন্নত করে। বাদামে থাকা ফাইবার কোষ্ঠকাঠিন্য প্রতিরোধ করে।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Anushka Sharma

    পরবর্তী খবর