• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • 'এখন সিনেমা হলের চেয়ে ওটিটির কদর বেশি' সাহসী মন্তব্য নওয়াজউদ্দিন সিদ্দিকির

'এখন সিনেমা হলের চেয়ে ওটিটির কদর বেশি' সাহসী মন্তব্য নওয়াজউদ্দিন সিদ্দিকির

  • Share this:

#মুম্বই: যাঁরা বিশ্বাস করেন যে বলিউডে স্বজনপোষণ চলে, নওয়াজউদ্দিন সিদ্দিকি (Nawazuddin Siddiqui) তাঁদের কাছে একটি ব্যতিক্রমী উদাহরণ। তাঁকে যথার্থ আউটসাইডার বলা যায়। চোখের পলকে হারিয়ে যায় এমন চরিত্র দিয়ে কেরিয়ার শুরু করে আকাশছোঁয়া সাফল্য পেয়েছেন শুধুই অভিনয় দক্ষতায় ভর করে। এক সময়ে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে যাওয়ার জন্য কোনও ভালো পোশাক ছিল না অভিনেতার। আর আজ কী সিনেমা আর কী ওয়েব সিরিজ, দুটোতেই অপরিহার্য তিনি।

এই মুহূর্তে নওয়াজ ইংল্যান্ডে রয়েছেন,  সঙ্গিন (Sangeen) নামের একটি থ্রিলারের শুটিং চলছে। সেখান থেকেই এক সাম্প্রতিক সাক্ষাৎকারে উঠে এল সিনেমা হলে রিলিজ বনাম ওটিটি প্ল্যাটফর্মে রিলিজের কথা। কহানি (Kahaani) ছবি দিয়ে নিজের জীবনের কাহিনি পাল্টে দেওয়া অভিনেতা বললেন সিনেমা আর ওটিটি দুটোই নিজস্ব পরিসরে ঠিক। অর্থাৎ দুটোরই প্রয়োজন আছে।

তবে নওয়াজ মনে করেন অ্যামাজন প্রাইম (Amazon Prime) বা নেটফ্লিক্সের (Netflix) মতো জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মের মাধ্যমে অনেক কিছুই বৃহত্তর দর্শকদের কাছে পৌঁছে যায়। সিনেমা যতটা পরিচিতি দিয়েছে অভিনেতাকে, তার চেয়ে অনেক বেশি সাফল্য ও জনপ্রিয়তা তিনি ওয়েব সিরিজ করে পেয়েছেন। নওয়াজ অত্যন্ত আনন্দিত যে সঙ্গিন-এর শ্যুটিং করার সময় অনেক লন্ডনবাসী তাঁকে দেখে চিনতে পেরেছেন। নওয়াজকে তাঁরা সেক্রেড গেমস (Sacred Games)-এর অভিনেতা হিসেবে মনে রেখেছেন। তাই অভিনেতা ধন্যবাদ জানিয়েছেন নেটফ্লিক্সকে। কারণ এই ওটিটি প্ল্যাটফর্মের হাত ধরেই তিনি দেশের গণ্ডি ছাড়িয়ে বিদেশেও জনপ্রিয় হয়েছেন। অভিনেতা মনে করেন সিনেমার পক্ষে এতটা এগোনো সম্ভব নয়।

দীর্ঘ দিন অভিনয় পেশার সঙ্গে যুক্ত নওয়াজ জানেন, একটি ছবি হিট বা ফ্লপ হওয়ার পিছনে অনেকগুলো বিষয় একসঙ্গে কাজ করে। কতগুলো হলে ছবি মুক্তি পাচ্ছে সেটা একটা গুরুত্বপূর্ণ বিষয়। যদি অনেকগুলো হলে ছবি মুক্তি পায় তাহলে লম্বা দৌড়ে ছবি ফ্লপ হলেও প্রথম সপ্তাহে অনেকটাই টাকা উঠে আসে। ওটিটির ক্ষেত্রে এই সমস্যা নেই। সেখানে কোনও ছবি বা ওয়েব সিরিজ মুক্তি পেলেই সেটা এক লহমায় অনেক দর্শকদের কাছে চলে যায়।

সঙ্গিন-এ নওয়াজের চরিত্র ঠিক কেমন? উত্তরে অভিনেতা বলেন, খুবই চ্যালেঞ্জিং চরিত্র। গোটা ছবির বেশিরভাগটা একটা ঘরেই শুট হয়েছে!

Published by:Rukmini Mazumder
First published: