বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

পুরাণ-বিজ্ঞানের মিশেলে তৈরি হচ্ছে ওয়েব-সিরিজ, প্রযোজনায় খোদ এম এস ধোনি

পুরাণ-বিজ্ঞানের মিশেলে তৈরি হচ্ছে ওয়েব-সিরিজ, প্রযোজনায় খোদ এম এস ধোনি

ভারতের জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এ বার মাঠে নেমেছেন পৌরাণিক একটি সাই-ফাই ওয়েব সিরিজ প্রযোজনা করবেন

  • Share this:

এটাই কিন্তু প্রথম নয়। ক্রিকেট থেকে বিনোদনের দুনিয়ায় খুব ছোট্ট করে হলেও এর মধ্যেই তাঁর অভিষেক হয়ে গিয়েছে। একটি ডকুমেন্টারির প্রযোজক হিসেবে আগেই আত্মপ্রকাশ করেছেন মহেন্দ্র সিংহ ধোনি। তা, হঠাৎ করে কেন বিনোদনের দুনিয়ার কাজকর্ম নিয়ে মেতে উঠলেন ভারতের জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ৷

নিন্দুকরা বলছেন কারণটা নেহাতই আর্থিক! আসলে এই বছরেই অগাস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে তো বিদায় নিয়েছেন মাহি। কাজেই উপার্জনের জায়গাটা ঠিক না রাখলেই নয়!

তবে এ যুক্তি খুব একটা জোরালো নয়। কেন না, আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়ার আগেই তো ২০১৯ সালে তাঁর ধোনি এন্টারটেনমেন্ট তৈরি করে ফেলেছিল প্রথম ডকুফিচার, যার নাম ছিল 'রোর অব দ্য লায়ন'। আইপিএল বা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের অন্যতম দল চেন্নাই সুপার কিংসকে দু’বছরের জন্য স্পট ফিক্সিংয়ের দায়ে বহিষ্কৃত করা হয়েছিল। এর পর ধোনির নেতৃত্বে চেন্নাই সুপার কিংস যখন সসম্মানে প্রত্যাবর্তন করে, সেই নিয়েই পরিচালক কবীর খান এই ডকুমেন্টারি তৈরি করেছিলেন খেলোয়াড়ের প্রযোজনা সংস্থার অধীনে।কিন্তু যা দেখা যাচ্ছে, এ রকম ছোটখাটো কাজ নিয়ে থেমে থাকতে চাইছে না ধোনি এন্টারটেনমেন্ট।

দুই ফর্ম্যাটে ওয়ার্ল্ড কাপ বিজয়ী ক্যাপ্টেন এ বার মাঠে নেমেছেন পৌরাণিক একটি সাই-ফাই ওয়েব সিরিজ প্রযোজনা করবেন বলে। একজন নবাগত লেখকের অপ্রকাশিত বই থেকে এই সিরিজ প্রযোজনা করবে ধোনি এন্টারটেনমেন্ট।

সাক্ষী ধোনি অর্থাৎ মাহির স্ত্রী শুধু যে বাড়িরই ম্যানেজিং ডায়রেক্টর তা নয়, এই কোম্পানিরও ম্যানেজিং ডায়রেক্টরের পদে আছেন তিনি। এই সিরিজকে এক 'রোমহর্ষক অ্যাডভেঞ্চার' বলে আখ্যা দিয়েছেন সাক্ষী। তিনি বলেছেন যে এক রহস্যময় অঘোরী বা তন্ত্রসাধক এই ওয়েব-সিরিজের গল্পে বাঁধা পড়ে যাবে প্রযুক্তির জালে। আর এই অঘোরীর সঙ্গেই জড়িত আছে এমন কিছু রহস্য যা উন্মোচিত হলে অতীত আর ভবিষ্যৎ দুই টালমাটাল হয়ে যেতে পারে মানুষের সভ্যতার!

এই মুহূর্তে অভিনেতা, অভিনেত্রীর নির্বাচন আর লোকেশন দেখায় ব্যস্ত আছে ধোনির টিম। গোটা সিরিজ নিয়ে আশাবাদী সাক্ষী জানিয়েছেন, বইয়ের সমস্ত চরিত্র আর আকর্ষণীয় ঘটনাগুলোকে তাঁরা সিরিজে তুলে ধরার চেষ্টা করবেন। আর এই জন্যই বই থেকে একটা ফিল্ম না বানিয়ে একটা ওয়েব সিরিজ তৈরির সিদ্ধান্ত নিয়েছে ধোনি এন্টারটেমেন্ট। ইঙ্গিত খুব স্পষ্ট- অদূর ভবিষ্যতে সরাসরি ছবি প্রযোজনাতেই নামবেন সস্ত্রীক মাহি!

Published by: Elina Datta
First published: September 30, 2020, 9:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर