#Emraan Hashmi: 'টাকাই একমাত্র লক্ষ্য নয়, তবে বিনামূল্যে ছবি করতে চাই না', অকপট ইমরান হাসমি

#Emraan Hashmi: 'টাকাই একমাত্র লক্ষ্য নয়, তবে বিনামূল্যে ছবি করতে চাই না', অকপট ইমরান হাসমি

টাকাই একমাত্র লক্ষ্য নয়, তবে বিনামূল্যে ছবি করতে চাই না; অকপট ইমরান!

পেশা, ব্যক্তিগত জীবন নিয়ে খোলামেলা ইমরান

  • Share this:

#মুম্বই: ইন্ডাস্ট্রিতে বেশ অনেকগুলো বছর কেটে গিয়েছে। তবু এখনও নতুন কোনও ছবি করতে গিয়ে প্রথম দিনের মতোই নার্ভাস হয়ে পড়েন ইমরান হাশমি (Emraan Hashmi)। চরিত্রটা যথাযথ ভাবে ফুটিয়ে তোলা যাবে কি না, তা নিয়ে চিন্তা-ভাবনা করতে থাকেন। ইতিমধ্যেই একের পর এক ভিন্ন চরিত্রে তাঁর অভিনয় সবার নজর কেড়েছে। প্রশংসা কুড়িয়েছে সমালোচকদেরও। এবার ছবি বাছাই, পারিশ্রমিক-সহ নানা দিক নিয়ে খোলামেলা উত্তর দিলেন ইমরান।

IANS-কে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান জানান, প্রতিটি ছবির জন্যই নতুন করে ভাবতে শুরু করেন তিনি। সব সময় মনে নানা প্রশ্ন ঘুরপাক খায়। নতুন চরিত্রটি বড় পর্দায় ঠিক করে ফুটিয়ে তুলতে পারবেন কি না, সেই সংশয়ও থাকে। তাঁর কথায়, '' প্রতিটি নতুন চরিত্রের মধ্য দিয়ে অনেক কিছু নতুন জিনিস শিখতে হয়। তখন বার বার মনে হয়, আমি কিছুই জানি না। এখনও অনেক কিছু শেখার প্রয়োজন রয়েছে। এর জেরে শ্যুটিংয়ের প্রথম দিন থেকেই অল্প বিস্তর নার্ভাস লাগে। তবে শ্যুটিংয়ের সঙ্গে ধীরে ধীরে সেই অস্বস্তিটা কেটে যায়।''

অভিনেতা জানান, বছরের পর বছর ধরে প্রতিটি নতুন সিনেমাতেই একই রকম অভিজ্ঞতা হয়েছে তাঁর। তবে আকর্ষণীয় কোনও গল্প থাকলে তড়িঘড়ি সেই সিনেমার জন্য রাজি হয়ে যান। কোনও ছবি বেছে নেওয়ার ক্ষেত্রে আর কী কী বিষয় দেখেন ? ইমরানের বক্তব্য, শুরু থেকে একই পদ্ধতি- স্ক্রিপ্ট শোনা, গল্প বাছাই আর তার পর চরিত্র নিয়ে কাটাছেঁড়া। তবে পছন্দের কিছু মানুষ অভিনয় করলে বিষয়টি আরও সহজ হয়ে যায়। ছবি করার ক্ষেত্রে টাকা কতটা গুরুত্বপূর্ণ? ইমরানের বক্তব্য, '' টাকা একমাত্র লক্ষ্য নয়। এটাই আমার প্রথম প্রেম নয়। সিনেমা তৈরির একটি অংশ টাকা। তবে বাণিজ্যিক দিকটিও যথেষ্ট গুরুত্বপূর্ণ। তাই বিনামূল্যে কোনও ছবি করতে চাই না।''

প্রসঙ্গত, একের পর এক ছবি নিয়ে ব্যস্ত রয়েছেন ইমরান। সদ্য মুক্তি পেয়েছে জন আব্রাহাম (John Abraham) ও ইমরান হাশমি অভিনীত মুম্বই সাগা (Mumbai Saga)। আশির দশকের প্রেক্ষাপটে গড়ে উঠেছে এই গল্প। আন্ডার ওয়ার্ল্ড বাদশা অমর্ত্য রাওয়ের চরিত্রে রয়েছেন জন, পুলিশের চরিত্রে দেখা গিয়েছে ইমরান হাশমিকে। অন্যান্য চরিত্রে রয়েছেন সুনীল শেট্টি (Suniel Shetty), কাজল আগরওয়াল (Kajal Aggarwal), মহেশ মঞ্জরেকর (Mahesh Manjrekar), গুলশন গ্রোভার (Gulshan Grover), রোহিত রায় (Rohit Roy) এবং প্রতীক বব্বর (Prateik Babbar)। তবে করোনার জেরে মুখ থুবড়ে পড়েছে ছবির ব্যবসা।

পাশাপাশি মুক্তি পেয়েছে চেহরে (Chehre) সিনেমার ট্রেলারও। ছবিতে অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) বিপরীতে দেখা যাবে ইমরানকে। এই থ্রিলারের পরিচালনা করেছেন রুমি জাফরি (Rumi Jaffery)। এছাড়াও টাইগারের তৃতীয় পার্টে ভিলেনের চরিত্রে দেখা যেতে পারে ইমরান হাসমিকে।

Published by:Rukmini Mazumder
First published:

লেটেস্ট খবর