• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • Battlegrounds Mobile India: জেনে নিন কবে, কী ভাবে প্রি-রেজিস্ট্রেশন করা যাবে ?

Battlegrounds Mobile India: জেনে নিন কবে, কী ভাবে প্রি-রেজিস্ট্রেশন করা যাবে ?

খবর যদি সত্যি হয়, তাহলে বলা যায় যে চলতি বছরের জুন মাসে এই দেশে লঞ্চ হতে চলেছে Battlegrounds Mobile India

খবর যদি সত্যি হয়, তাহলে বলা যায় যে চলতি বছরের জুন মাসে এই দেশে লঞ্চ হতে চলেছে Battlegrounds Mobile India

খবর যদি সত্যি হয়, তাহলে বলা যায় যে চলতি বছরের জুন মাসে এই দেশে লঞ্চ হতে চলেছে Battlegrounds Mobile India

  • Share this:

Battlegrounds Mobile India: উত্তেজনা আর দীর্ঘ প্রতীক্ষার একটা দিক সবে মাত্র শেষ হয়েছে বলা চলে! গেম লাভাররা জেনে গিয়েছেন যে তাঁদের প্রিয় এবং এই দেশে সরকারি তরফে নিষিদ্ধ PUBG আবার ফিরে আসতে চলেছে। তবে আগে যেমনটা জানা গিয়েছিল, সেই PUBG Mobile India হয়ে গেম ফিরে আসছে না, আসছে একেবারে নতুন রূপে আর নামে। এবার তার নাম রাখা Battlegrounds Mobile India। এই নিয়ে সম্প্রতি গেম প্রস্তুতকারক সংস্থা Krafton নানা কিছু জানিয়েছে আমাদের। একটা টিজার লঞ্চ করা হয়েছে। আবার, খেলার শর্তাবলী, বয়স ১৮ বছরের নিচে হলে কী নিয়ম মেনে চলতে হবে, সেই সবও জানিয়ে দিয়েছে মোটামুটি বিশদে।

এর পরের ধাপে তাহলে কী পড়ে থাকে? খেলা লঞ্চ হওয়া?

খেলার ভিতরে ঢুকে যাওয়ার আগে আর মাত্র একটা ধাপই পড়ে থাকে। সেটা হল রেজিস্ট্রেশন। সঠিক ভাবে বললে প্রি-রেজিস্ট্রেশন আখ্যা দেওয়াটাই ঠিক হবে। হালফিলে সব জনপ্রিয় গেমেই এই নতুন বিষয়টি সংযোজিত হয়েছে। অর্থাৎ গেম এখনও বাজারে আসেনি, কিন্তু তার আগেই প্রোফাইল তৈরি করে রাখতে পারছেন গেমাররা। সেই জন্যই একে অভিহিত করা হচ্ছে প্রি-রেজিস্ট্রেশন বলে। এর দু'টো সুবিধা রয়েছে। প্রি-রেজিস্ট্রেশনের কাজটা সেরে ফেললে গেম সংক্রান্ত সব নোটিফিকেশন সময়ে সময়ে পৌঁছতে থাকে খেলুড়েদের কাছে। অন্য দিকে, গেম প্রস্তুতকারক সংস্থারও একটা লাভ হয়। তারা একটা স্পষ্ট হিসাব পেয়ে যায় যে ঠিক কী পরিমাণে গেমাররা তাদের উদ্যোগকে সমর্থন করছেন। এই সূত্র ধরে গেম ডেভেলপমেন্ট এবং ব্যবসায়িক দিক পরিচালিত হয়।

তবে এই জায়গায় এসে একটা কথা বলে রাখা ভালো- Battlegrounds Mobile India গেমের প্রি-রেজিস্ট্রেশন কিন্তু এখনও পর্যন্ত শুরু হয়নি। তবে আশা করা যাচ্ছে যে এর জন্য গেমারদের খুব একটা অপেক্ষা করতে হবে না। খবর যদি সত্যি হয়, তাহলে বলা যায় যে চলতি বছরের জুন মাসে এই দেশে লঞ্চ হতে চলেছে Battlegrounds Mobile India। আর লঞ্চের অন্তত দিন দশেক আগে থেকেই শুরু হয়ে যাবে প্রি-রেজিস্ট্রেশন। সেই হিসেবে চলতি মাসের শেষের দিকেই Battlegrounds Mobile India গেমের প্রি-রেজিস্ট্রেশনের দরজা খুলে যাওয়ার কথা!

আশা করা যাচ্ছে যে PUBG Mobile-এর মতোই Battlegrounds Mobile India গেমটিও একই সঙ্গে অ্যান্ড্রয়েড ইউজারদের কথা ভেবে Google Play Store এবং Apple ইউজারদের কথা ভেবে Apple App Store-এ উপলব্ধ হবে। অন্যথায় সংস্থারই লোকসান! তাই গেমারদেরও নিজেদের গ্যাজেটের অপারেটিং সিস্টেম অনুযায়ী Google Play Store বা Apple App Store-এ গিয়ে এই প্রি-রেজিস্ট্রেশনের কাজ সাঙ্গ করতে হবে। বাকি তথ্য জানা যাবে Krafton-এর আগামী ঘোষণার পরেই, তত দিন পর্যন্ত সামান্য অপেক্ষা সম্বল আর কী!

Published by:Ananya Chakraborty
First published: