কী খেয়ে ধরে রেখেছেন এমন নজরকাড়া ফিগার, জানিয়ে দিলেন মালাইকা

কী খেয়ে ধরে রেখেছেন এমন নজরকাড়া ফিগার, জানিয়ে দিলেন মালাইকা

এমন সুন্দরীর ডায়েট চার্ট জানতে চান অনেকেই। কী থাকে তাঁর ডায়েটে? অভিনেত্রী জানান, আমার শরীর যা চায়, সে অনুযায়ী খাই।

এমন সুন্দরীর ডায়েট চার্ট জানতে চান অনেকেই। কী থাকে তাঁর ডায়েটে? অভিনেত্রী জানান, আমার শরীর যা চায়, সে অনুযায়ী খাই।

  • Share this:

#মুম্বই: বলিউডের জনপ্রিয় অভিনেত্রী, ডান্সার। সেই সঙ্গে তাঁকে বলা হয় ফিটনেস গুরুও, তাঁকে দেখলে কেউ বলবে না তাঁর ৪৭। বডি ফিটনেসে মালাইকা অরোরাকে (Malaika Arora) টেক্কা দেওয়া মুশকিল। নিয়মিত তিনি যোগাভ্যাস করেন ৷ তাই তো তাঁর চেহারা এখনও অনেকের ঈর্ষার কারণ! বয়স যে তাঁর বাড়ছে, তা দেখে বোঝার কোনও উপায় নেই৷

এখনও বহু পুরুষের ঘুম ওড়ান অভিনেত্রী, তাঁর ফিটনেস দেখে চমকে যান অনেকে। কিন্তু কী ভাবে নিজেকে এভাবে মেইনটেন করে রাখেন? শেয়ার করলেন IANS-এর সঙ্গে।

এক সাক্ষাৎকারে সংবাদ সংস্থা IANS-এর তরফে অভিনেত্রীকে প্রশ্ন করা হয় তাঁর ফিটনেস রেজিম নিয়ে, জানতে চাওয়া হয় কী ভাবে ফিটনেসের উপরে কাজ করেন তিনি। যার উত্তরে তাঁর জবাব, একটি নির্দিষ্ট রুটিন মেনে চলতে পছন্দ করেন তিনি এবং যতই সময় হাতে না থাকুক, সেই রুটিনেই চলেন। তাঁর রুটিন কী? তিনি জানান, সকালে উঠে যোগ অভ্যাস। তার পর হাঁটা, সাঁতার কাটা, দৌড়ানো ও আরও কিছু ওয়ার্ক-আউট করেন। দিনে ৩০ মিনিট অন্তত হাঁটার চেষ্টা করেন অভিনেত্রী।

এত ব্যয়াম করেন, কিন্তু পছন্দের কোনটা? এই প্রশ্নের উত্তরে মালাইকা জানান, তিনি যোগাসন করতে পছন্দ করেন। দিনে এক ঘণ্টা যোগাভ্যাস তিনি করে থাকেন। যা কখনই বাদ যায় না। এই প্রসঙ্গে বলতে গিয়ে অভিনেত্রী জানান, একই সঙ্গে তিনি প্রচুর হাঁটেন! হাঁটলে তা পুরো শরীরে কাজে লাগে। একাধিক উপকার করে। পাশাপাশি ওজনও কমে। বিশেষ করে পায়ের মেদ কমে। তাছাড়াও শরীর অনেক ফিট থাকে।

এই রুটিন কি ট্র্যাভেল করার সময়ও মানতে পারেন তিনি? উত্তরে জানান, তিনি যেখানেই থাকেন, যেমন অবস্থাতেই থাকেন, শরীরচর্চায় খামতি হয় না।

অনেকেই বলে থাকেন, শরীরচর্চার সঙ্গে মানসিক বিষয়টিও জড়িত। আর এই তত্ত্বে বিশ্বাস করেন অভিনেত্রীও। তাঁর কথায়, শরীরচর্চা মনকেও শান্তি দেয়। এক্ষেত্রে ডায়েট খুব গুরুত্বপূর্ণ বলে মনে করেন তিনি। তাঁর কথায়, আমি মনে করি সঠিক খাবার শরীর ঠিক রাখার চাবিকাঠি। ৩০ শতাংশ ব্যায়াম ও ৭০ শতাংশ স্বাস্থ্যকর খাবার এই রেশিও থাকলে শরীর ফিট থাকে। যদিও মালাইকা জানিয়ে দেন, তিনি একঘেয়ে কোনও ডায়েট মেনে চলেন না। ইচ্ছে হলেই মাঝেমধ্যে ডায়েট পালটে ফেলেন তিনি।

এমন সুন্দরীর ডায়েট চার্ট জানতে চান অনেকেই। কী থাকে তাঁর ডায়েটে? অভিনেত্রী জানান, আমার শরীর যা চায়, সে অনুযায়ী খাই। আমার বিরিয়ানি খেতে ইচ্ছে হলে সেটা খাই, আবার অ্যাভোকাডোও খাই। খাবার নিয়ে কোনও ধরাবাঁধা রুটিন তাঁর নেই বলেই জানিয়েছেন মালাইকা!

সব শেষে ভক্তদের জন্য তিনি পরামর্শ দেন, ভালো করে খেতে হবে, পাশাপাশি করতে হবে ব্যায়াম !

Published by:Rukmini Mazumder
First published:

লেটেস্ট খবর