corona virus btn
corona virus btn
Loading

করোনামুক্ত হয়েও শেষরক্ষা হল না, ১ মাসের লড়াই শেষে চলে গেলেন এসপি বালাসুব্রহ্মণ্যম

করোনামুক্ত হয়েও শেষরক্ষা হল না, ১ মাসের লড়াই শেষে চলে গেলেন এসপি বালাসুব্রহ্মণ্যম

তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর । মৃত্যুকালে তিনি রেখে গেলেন স্ত্রী সাবিত্রী, ছেলে চরণ ও মেয়ে পল্লবী’কে । তাঁর মৃত্যুতে দেশের সঙ্গীত জগতে নেমে এসেছে শোকের ছায়া ।

  • Share this:

#মুম্বই: গত কয়েকদিন ধরেই অবস্থা অত্যন্ত সঙ্কটজনক ছিল । ভেন্টিলেশনে রাখা হয়েছিল তাঁকে । তবুও শেষরক্ষা হল না । চলে গেলেন প্রবাদপ্রতীম সঙ্গীতশিল্পী এসপি বালাসুব্রহ্মণ্যম । শুক্রবার দুপুর ১টা বেজে ৪ মিনিটে শে নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি । তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর । মৃত্যুকালে তিনি রেখে গেলেন স্ত্রী সাবিত্রী, ছেলে চরণ ও মেয়ে পল্লবী’কে । তাঁর মৃত্যুতে দেশের সঙ্গীত জগতে নেমে এসেছে শোকের ছায়া ।

চেন্নাইয়ের MGM- এ ভর্তি রয়েছেন এস পি বালাসুব্রহ্মণ্যম । অগাস্ট মাসে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি । গত দু’মাস ধরে মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে করোনা মুক্তও হয়েছিলেন । গত ১৩ সেপ্টেম্বর তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছিল । কিন্তু তার পরেও শারীরিক অবস্থার কোনওরকম উন্নতি হচ্ছিল না । গতকাল, বৃহস্পতিবার 'ম্যাক্সিমাম লাইফ সাপোর্ট'-এ দেওয়া হয়েছিল তাঁকে । ফুসফুসের অবস্থা অত্যন্ত খারাপ হওয়ায় তাঁকে ভেন্টিলেটর থেকে বার করা যায়নি।

তিনি স্থিতিশীল রয়েছেন এবং চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলে কিছুদিন আগে জানিয়েছিলেন ছেলে চরণ ৷ ২৭ অগাস্ট চরণ সোশ্যাল মিডিয়ায় জানান, হাসপাতালের মেডিক্যাল টিমের সঙ্গে তাঁর কথা হয় এবং তাঁরাই জানিয়েছেন সঙ্গীতশিল্পীর শারীরিক অবস্থা আগের থেকে অনেকটাই ভাল৷ কিন্তু শেষ পর্যন্ত চিকিৎসকদের সমস্ত চেষ্টাই ব্যর্থ করে চলে গেলেন কিংবদন্তী সঙ্গীতশিল্পী ।

বহুমুখী প্রতিভার অধিকারী এসপি বালাসুব্রহ্মণ্যম গায়ক, অভিনেতা, সঙ্গীত পরিচালক হিসাবে কাজ করেছেন দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে । নানা ভাষায় তাঁর ৪০ হাজার গান রয়েছে । গত পাঁচ দশক ধরে চুটিয়ে কাজ করে গিয়েছেন তিনি । আর সুরের জাদুতে ভুলিয়ে রেখেছিলেন আসমুদ্রহিমাচলের সমস্ত সঙ্গীতপ্রেমী মানুষকে ।

Published by: Simli Raha
First published: September 25, 2020, 2:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर