বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

করোনার মাঝে ফিরে এল প্রথম প্রেম, কোয়ারেন্টাইনে কবিতা লিখে চলেছেন কৃতি শ্যানন!

করোনার মাঝে ফিরে এল প্রথম প্রেম, কোয়ারেন্টাইনে কবিতা লিখে চলেছেন কৃতি শ্যানন!

এই সম্পূর্ণ একা থাকার সময়টা আর যাই হোক, আনন্দে কাটার কথা নয়!

  • Share this:

#মুম্বই: কবিতার সঙ্গে শোকের একটা সম্পর্ক আছেই! রামায়ণ (Ramayana) বলে, আদিকবি বাল্মীকি তমসা নদীর ধারে স্নান করতে গিয়ে দেখেছিলেন যে এক ব্যাধ মৈথুনরত দুই ক্রৌঞ্চের মধ্যে একটিকে বধ করল। সেই দেখেই তাঁর মুখ দিয়ে বেরিয়ে এসেছিল প্রথম কবিতা। শোক থেকে জন্ম, তাই তাকে বলা হয়ে থাকে শ্লোক!

বলিউডের (Bollywood) জনপ্রিয় নায়িকা কৃতি শ্যাননের (Kriti Sanon) ক্ষেত্রে শোক অবশ্য গুরুতর নয়। তবে মন তাঁর খারাপ হয়ে রয়েছে কিছুটা হলেও তো বটেই! হাজার হোক, নায়িকা এখন দিন কাটাচ্ছেন কোয়ারেন্টাইন (Quarantine) দশার মধ্যে দিয়ে। দিন তিনেক মতো আগেই তিনি তাঁর সোশ্যাল মিডিয়া (Social Media) হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করে সবাইকে জানিয়ে দিয়েছিলেন খোলাখুলি- করোনায় (Coronavirus) আক্রান্ত হয়েছেন! এই সম্পূর্ণ একা থাকার সময়টা আর যাই হোক, আনন্দে কাটার কথা নয়!

কৃতির সেই কোয়ারেন্টাইন দশার মানসিকতা এ বার ধরা দিল সোশ্যাল মিডিয়ায়। নিজের লেখা একটি ছোট কবিতা তিনি ভাগ করে নিয়েছেন সবার সঙ্গে। এই কবিতার মধ্যে দিয়ে তিনি ফুটিয়ে তুলেছেন মানুষের ক্ষমতার পরিসরটিকে। জানিয়েছেন, সব বন্ধন কাটিয়ে উঠে নিজস্ব এবং অনন্য হয়ে ওঠার কথা!

তবে কবিতা যে তাঁর প্রথম প্রেম, সে কথা কিন্তু এর আগেও মিডিয়াকে জানিয়েছিলেন নায়িকা। বলেছিলেন যে স্কুল এবং কলেজের দিনগুলোয় তিনি নিয়মিত কবিতা লিখতেন। পরে মুম্বইয়ে এসে যখন অভিনয় জগতের সঙ্গে যুক্ত হলেন, তখন কবিতা লেখায় সাময়িক ভাবে একটা বিরতি এসে গিয়েছিল। কেন না, তিনি তখন অভিনয়ের প্রেমে মজে গিয়েছিলেন। এই ব্যাপারটা তাঁকে উৎসাহও জুগিয়েছিল অনেক বেশি, কেন না এর মাধ্যমেই উপার্জনের বিষয়টিও সুনিশ্চিত হয়েছিল।

তাই লকডাউন (Lockdown) পর্ব থেকেই ধীরে ধীরে কবিতা আবার ফিরে আসে তাঁর মনের জগতে। এই সময়ে কাজের চাপ ছিল না বলেই কবিতা লেখার পিছনে সময় দিতে পেরেছিলেন নায়িকা। আর এ বার করোনায় (Covid 19) আক্রান্ত হয়ে স্বেচ্ছা একাকিত্বের দিন কাটানোর মুহূর্তেও সে-ই কবিতাই তাঁর সঙ্গী হয়ে উঠল!

কৃতি তাঁর লেখা এই কবিতার সঙ্গে শ্যানন স্ক্রিবলস (SanonScribbles) এবং পোয়েট্রি উইথ কৃতি (PoetryWithKriti) এই দুই হ্যাশট্যাগ ব্যবহার করেছেন। আশা করাই যায়, এই ধারাবাহিকতা আরও অনেক কবিতা আমাদের উপহার দেবে তাঁর তরফে!

Published by: Piya Banerjee
First published: December 12, 2020, 6:33 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर