KIFF| পর্দার ‘চিকেন তেহারি’ মন ভরাবে দর্শকদের

KIFF| পর্দার ‘চিকেন তেহারি’ মন ভরাবে দর্শকদের

এর আগে ৩টি স্বল্পদৈর্ঘের ছবি তৈরি করেছেন নাসরিনা।

এর আগে ৩টি স্বল্পদৈর্ঘের ছবি তৈরি করেছেন নাসরিনা।

  • Share this:

    #কলকাতা: মাত্র ১৮ মিনিটের ছবিতে মন ছুঁয়ে যাবে। ছবির নাম ‘চিকেন তেহারি’। ডিশটা যেমন লোভনীয়, ছবিটিও ঠিক সেভাবে মন কাড়বে। অন্তত স্বল্পদৈর্ঘের ছবিটি দেখে হল থেকে যাঁরা বাইরে এলেন, তাঁদের প্রতিক্রিয়া তেমন। মহিলাদের বিভিন্ন ইস্যু ঘিরে ছবি তৈরি করেন নাসরিনা। তিনি মুম্বইয়ের বাসিন্দা। সেখানে তাঁর আলাপ কলকাতার পিয়ালীর সঙ্গে। এই ছবির মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন পিয়ালী। একদিনের একটা গল্প। নিজের চোখের সামেনর একটি ঘটনাকে হিন্দি শর্ট ফিল্মের রূপ দিয়েছেন নাসরিনা।

    পিয়ালীর কথায়, আমরা মেয়েরা চারপাশের মানুষকে ভাল রাখতে কখনও কখনও নিজেদের অস্তিত্বই ভুলে যাই। চিকেন তাহেরি সেটাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেবে।

    নাসরিনা বলেন, আমাদের চারপাশে প্রতিদিন অনেক ঘটনা ঘটে, যা আমরা খেয়ালও করি না কখনও কখনও। সেই সব ঘটনার মধ্যে দিয়ে মেয়েদের ছোট করা হয়। তেমনই এক ঘটনা থেকে এই ছবির তৈরির ভাবনা আসে। পিয়ালীর সঙ্গে শেয়ার করি এবং ওরও ভাল লাগে। ব্যস ছবি তৈরির কাজে লেগে পড়ি।

    চিকেন তেহারির পরিচালক নাসরিন চিকেন তেহারির পরিচালক নাসরিনা

    পুরো ছবিটাই মোটের ওপর ইন্ডোর শ্যুট হয়েছে। এটি প্রতিযোগিতামূলক বিভাগে কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে (Kolkata Internation Film Festival ) দেখানো হচ্ছে। ২টি শো পেয়েছে এই ছবি।

    এর আগে ৩টি স্বল্পদৈর্ঘের ছবি তৈরি করেছেন নাসরিনা। প্রথম ছবিটি ‘সুনয়না – দ্য বিউটিফুল আই’। কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালেই প্রথম প্রিমিয়ার হয়েছিল ছবিটির। কান চলচ্চিত্র উৎসবে মনোনীত হয়। অস্ট্রেলীয় একটি অ্যাওয়ার্ডও জিতেছিল সেই ছবি। দ্বিতীয় ছবিটি নাম ‘একটি অজানা গল্প’।

    Published by:Pooja Basu
    First published: