কৌন বনেগা ক্রোড়পতিতে কোটি টাকা জিতলেও কি পুরো টাকা পাওয়া যায় ? আসলে কত টাকা পান বিজয়ীরা ? জেনে নিন

কৌন বনেগা ক্রোড়পতিতে কোটি টাকা জিতলেও কি পুরো টাকা পাওয়া যায় ? আসলে কত টাকা পান বিজয়ীরা ? জেনে নিন

  • Share this:

    #মুম্বই: গেম শো-তে কোটি টাকা জেতার স্বপ্ন সবারই থাকে ৷ আর সেই সুযোগ কৌন বনেগা ক্রোড়পতি বছরের পর বছর ধরে সাধারণ মানুষকে করে দিয়ে আসছে ৷ এই গেম শো-তে কোটি টাকা জিতেছেন অতীতে এমন বহু নজির রয়েছে ৷ এবছরও শো-এর প্রথম জ্যাকপট বিজয়ীকে দেখে ফেলেছেন দর্শকরা ৷ কৌন বনেগা ক্রোড়পতি সিজন-১২-এর প্রথম ক্রোড়পতি হলেন নাজিয়া নাসিম ৷

    শো-এ আগাগোড়া দুর্দান্ত খেলা নাজিয়া কোটিপতি হলেও এখন প্রশ্ন তিনি কি পুরো টাকাটা বাড়ি নিয়ে যেতে পারবেন ? কর বাবদ কত টাকা তাঁকে দিতে হবে ? উত্তরটা সহজ ৷ কর তো দিতেই হবে নাজিয়াকে ৷ কিন্তু সেই টাকার অঙ্কের পরিমাণ কত ?

    আইন অনুযায়ী এমন আয়ের ক্ষেত্রে ৩০ শতাংশ হারে কর, সারচার্জ (যদি যুক্ত হয়) এবং ৪ শতাংশ হারে সেস ধার্য্য করা হয়েছে। সেইসঙ্গে আয়করের ক্ষেত্রে আয়ের ঊর্ধ্বসীমায় যে সাধারণ ছাড় পাওয়া যায় সেই সুবিধা এই ধরনের আয়ের ক্ষেত্রে পাওয়া যায় না। সাধারণভাবে পুরস্কারদাতাই টিডিএস বাবদ করের অঙ্ক বাদ দিয়ে বাকি টাকা পুরস্কার বিজয়ীর হাতে তুলে দেন। তাই ৩০ শতাংশ কর এবং বাকি যে টাকাটা বাদ যাবে, তাতে গিয়ে সবমিলিয়ে দাঁড়াচ্ছে ১ কোটি টাকা জিতবেন যারা, তাদের টাকার অঙ্ক থেকে প্রায় ৩১.২০ লক্ষ টাকা কেটে নেওয়া হবে ৷ বাকি টাকাটা ঢুকবে বিজয়ীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৷ এই সমস্ত গেম শো, লটারি বা জুয়া থেকে আয়ের ক্ষেত্রে করের পরিমাণ ৩০ শতাংশ। এর সঙ্গে আয়কর আইনের ১১৫বিবি ধারা অনুসারে যুক্ত হবে সারচার্জ এবং সেস।

    Published by:Siddhartha Sarkar
    First published:
    0