শর্মিলাকে কি চোখে দেখেন করিনা ? জন্মদিনে শাশুড়িকে চিঠি লিখে জানালেন বেবো

শর্মিলাকে কি চোখে দেখেন করিনা ? জন্মদিনে শাশুড়িকে চিঠি লিখে জানালেন বেবো

photo source collected

অ্যান ইভনিং ইন প্যারিস ছবিতে শর্মিলার সেই দুঃসাহসী আবেদন চোখ ধাঁধিয়ে দিয়েছিল অনেকেরই, শুরু হয়েছিল তুমুল বিতর্কও।

  • Share this:

    #মুম্বই: আজ শর্মিলা ঠাকুরের জন্মদিন। শর্মিলা যতটা মুম্বইয়ের ঠিক ততটাই কলকাতার প্রাণের অভিনেত্রী। 'অপুর সংসার'-এর আবেদনময়ী, অভিজাত্য আর সরলতায় ভরা শর্মিলার অভিনয় আজও দাগ কাটে বাঙালির মনে। কেরিয়ারের শুরু থেকেই কী বাংলা, কী হিন্দি- ছায়াছবির জগতে রাজত্ব করেছেন পতৌদি পরিবারের এই বেগম। আজ তিনি ৭৬ বছরে পা দিলেন। কয়েকদিন আগেই প্রয়াত হয়েছেন তাঁর সহ অভিনেতা ও কাছের বন্ধু সৌমিত্র চট্টোপাধ্যায়। এ শোক বাঙালি কখনই ভুলবে না। তেমনই দাগ কেটে থাকবে শর্মিলার মনেও।

    সত্যজিৎ রায়ের (Satyajit Ray) হাত ধরে দেবী ছবিতে প্রথম আত্মপ্রকাশ  শর্মিলার। কিন্তু দেবীর ঘেরাটোপ ছেড়ে বিকিনিতে (Bikini) বলিউড ডিভা হয়ে উঠতে সময় লাগেনি তাঁর। অ্যান ইভনিং ইন প্যারিস ছবিতে শর্মিলার সেই দুঃসাহসী আবেদন চোখ ধাঁধিয়ে দিয়েছিল অনেকেরই, শুরু হয়েছিল তুমুল বিতর্কও।

    শর্মিলা ঠাকুর তাঁর ছেলে ও বউমা সইফ আলি খান ও করিনা কাপুর খানের সঙ্গেই থাকেন। করিনার সঙ্গে তাঁর সম্পর্ক খুব মিষ্টি। মন থেকে ভালোবাসেন তিনি বেবোকে। কিন্তু ঠিক উল্টোটা ছিল সইফের প্রথম স্ত্রী অমৃতা সিয়ের ক্ষেতএ। কোনও দিন মেনে নেননি তিনি অমৃতাকে। আজও তাঁদের সম্পর্ক ভালো নয়। তবে নাতি ইব্রাহিম ও নাতনি সারা তাঁর কাছে তৈমুরের সমান প্রিয়।

    আজ জন্মদিনে তাঁকে কি উপহার দিলেন আদরের বউমা করিনা ? বেবো তাঁর ইনস্টা হ্যান্ডেলে শাশুড়ি মায়ের একটি পুরনো ছবি শেয়ার করেছেন। দারুণ স্টাইলিশ লাগছে শর্মিলাকে। হাতে সানগ্লাস ধরে আছেন। এই ছবি শেয়ার করে করিনা লিখেছেন, " পৃথিবীর সব থেকে কুল ও শক্তিশালি মহিলা। শুভ জন্মদিন আমার সুন্দরী শাশুড়ি মা।" করিনার চোখে শাশুড়ি মা শর্মিলাই সব থেকে সুন্দরী মহিলা। সব থেকে আদরের। এই পোস্ট শেয়ার হতেই বহু মানুষ কমেন্ট করেছেন। শাশুড়ি বউমার এই মধুর সম্পর্কের প্রশংসা করেছেন সকলে।

    Published by:Piya Banerjee
    First published:

    লেটেস্ট খবর