Kareena Kapoor Khan : শরীরচর্চায় খামতি নেই, লাস্য ধরে রাখতে অবিচল দুই ছেলের মা করিনা

করিনা কাপুর খান, ছবি-ফেসবুক

গর্ভাবস্থাতেও একইভাবে কাজ করে স্টিরিওটাইপ ভেঙেছেন। তিনি আর কেউ নন, বলিউডের বেবো ওরফে করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) ।

  • Share this:

#মুম্বই: বিয়ে কিংবা মাতৃত্ব কোনও কিছুই তাঁর সাফল্যের পথে কখনও বাধা হয়ে দাঁড়ায়নি । যেমন বিয়ের পরে চুটিয়ে কাজ করেছেন, তেমনি সন্তান হওয়ার পর এমনকি গর্ভাবস্থাতেও একইভাবে কাজ করে স্টিরিওটাইপ ভেঙেছেন। তিনি আর কেউ নন, বলিউডের বেবো ওরফে করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) । কয়েক মাস আগে দ্বিতীয় সন্তানের জন্ম দিয়েছেন করিনা । ইতিমধ্যে দু'-একটি কাজেও হাত দিয়েছেন। তবে আপাতত পর্দায় নিজেকে বরাবরের মতো আকর্ষণীয় রূপে ফুটিয়ে তোলার প্রস্তুতিতে ব্যস্ত নবাব-পত্নী ।

মঙ্গলবার Instagram Story-তে করিনা ভক্তদের উদ্দেশে একটি ওয়ার্ক আউটের ভিডিও শেয়ার করেছেন। অনুপ্রেরণামূলক ভিডিওটিতে করিনাকে বারপিস (Burpees) এবং দু'টি ডাম্বেল নিয়ে কিছু এক্সারসাইজ করতে দেখা গিয়েছে। একটি কালো রংয়ের ব্রা এবং এক জোড়া কালো লেগিংস পড়ে কালো ও সাদা চেসবোর্ড টাইলসের তৈরি বাড়ির ব্যালকনিতেই জোর কদমে চলছে বেবোর ফিটনেস রুটিন। নিজের ফিটনেস গোল নিয়ে করিনা লিখেছেন, "প্রত্যেক দিন একেবারে লক্ষ্যে পৌঁছে যাচ্ছি।"

তবে শুধু এখনই নয়, ফিটনেস নিয়ে বরাবরই সচেতন করিনা কাপুর খান। একেবারে মেদ ঝরিয়ে জিরো ফিগারে এককালে যেমন তাক লাগিয়ে দিয়েছিলেন, তেমনই তৈমুর আলি খানের (Taimur Ali Khan) জন্মের পর কয়েক মাসের মধ্যে লাস্যময়ী হয়ে উঠেছিলেন। এবার দ্বিতীয় সন্তান জেহ (Jeh) জন্মানোর কিছুদিনের মধ্যে চেনা ছন্দে ফিরছেন করিনা। সম্প্রতি আন্তর্জাতিক যোগ দিবসে অভিনেত্রী নিজের যোগাভ্যাস নিয়ে লিখেছিলেন, ২০০৬ সালে টশন (Tashan) এবং জব উই মেট (Jab We Met) থেকে তিনি যোগা শুরু করেন। তখন থেকেই যোগাসন করিনার ফিটনেস-মন্ত্র। যদিও দুই সন্তান হওয়ার পর বিশেষ করে দ্বিতীয় সন্তানের জন্মের চার মাস কেটে যাওয়ার পরও তিনি যে সহজেই ক্লান্ত হয়ে পড়েন তাও স্বীকার করেছেন। কিন্তু কোনও প্রতিবন্ধকতাই তাঁকে দমিয়ে রাখতে পারবে না। ধীরে ধীরে যোগাসনের হাত ধরেই তিনি জীবনের ছন্দে ফেরার চেষ্টা করছেন। তাই যোগ অভ্যাসের সময়কে তিনি একান্তই নিজের সময় বলে উল্লেখ করেছেন। ভক্তদের উৎসাহ দিয়ে করিনা লেখেন, "নিয়মানুবর্তিতাই হল আসল চাবিকাঠি। হাল ছাড়বেন না।’

প্রসঙ্গত, সইফ আলি খান (Saif Ali Khan) এবং করিনা কাপুর ২০১২ সালে বিবাহ বন্ধনে যুক্ত হন। বর্তমানে নবাব দম্পতি চার বছরের তৈমুর এবং পাঁচ মাসের জে-র বাবা-মা। অন্যদিকে, সম্প্রতি লেখিকার ভূমিকায় পদার্পণ করেছেন করিনা। বইয়ের নাম করিনা রেখেছেন, 'করিনা কাপুর খানস প্রেগন্যান্সি বাইবেল' (Kareena Kapoor Khan's Bible)। বইটির কভারের ছবি শেয়ার করে বেবো লিখেছলেন, "গর্ভাবস্থায় ভাল-খারাপ দুই রকম সময়ই ছিল। কিছু দিন আমি কাজে ব্যস্ত থাকতাম। আবার কিছু দিন আমি বিছানা থেকেই উঠতে পারতাম না। তাই এই বইটা আমার গর্ভাবস্থায় মানসিক ও শারীরিক অভিজ্ঞতা নিয়ে খুবই ব্যক্তিগত বিষয়ের উপরে লেখা।" গর্ভাবস্থার অভিজ্ঞতা নিয়ে লেখা বই যেন তৃতীয় সন্তানের মতো, একথাও বলতে ভোলেননি বেবো!

Published by:Arpita Roy Chowdhury
First published: