বলিউড স্টারদের মতো দেখতে নয়! রণবীর সিংকে নিয়ে কী বলেছিলেন করণ জোহর!

কেরিয়ারের প্রথমদিকে রণবীর সিংকে (Ranveer Singh) খুব একটা পছন্দ ছিল না করণের।

কেরিয়ারের প্রথমদিকে রণবীর সিংকে (Ranveer Singh) খুব একটা পছন্দ ছিল না করণের।

  • Share this:

#মুম্বই: করণ জোহরের (Karan Johar) হাত ধরে বলিউডের অনেক অভিনেতা-অভিনেত্রীরই কেরিয়ারে অভিষেক হয়েছে। তাই বর্তমানে বলিউডে প্রতিষ্ঠা পাওয়ার ক্ষেত্রে করণ জোহরের প্রশংসার যে যথেষ্ট মূল্য রয়েছে তা বলাই বাহুল্য। কিন্তু কেরিয়ারের প্রথমদিকে রণবীর সিংকে (Ranveer Singh) খুব একটা পছন্দ ছিল না করণের। এমনটাই স্বীকার করেছেন খোদ প্রযোজক-পরিচালক করণ জোহর।

বলিউডে অন্যতম সফল প্রযোজকদের মধ্যে অবশ্যই অন্যতম হলেন করণ জোহর, আবার রণবীর সিং হলেন তাঁর প্রজন্মের সর্বাধিক জনপ্রিয় এবং সিনে সমালোচকদের প্রশংসিত মূলধারার তারকা। যদিও রণবীর সিংকে প্রথমেই বলিউড অভিনেতা হিসাবে মেনে নিতে পারেননি করণ জোহর। অবশ্য রণবীরের কাজ দেখে পরে নিজের ধারণ বদলেছিলেন করণ।

করণ মনে করতেন যে সাধারণত স্টারদের যেমন দেখতে হয়, রণবীরকে তেমন সিনেমার অভিনেতাদের মতো দেখতে নয়। তাই তাঁর ধারণা ছিল রণবীরের মধ্যে বলিউড স্টার হয়ে ওঠার মতো ক্ষমতা নেই। এপ্রসঙ্গে করণ বলেন, "বহু বছর আগে আমি যখন প্রথম রণবীর সিংকে দেখি, আমি ভেবেছিলাম ওঁকে সিনেমার স্টারদের মতো একেবারেই দেখতে নয়, ওঁর সিনেমায় থাকা উচিত নয়।' যদিও পরবর্তীকালে রণবীরের অভিনয় দেখে মুগ্ধ হয়েছিলেন করণ। রণবীরকে নিয়ে নিজের ধারণাও বদলেছিলেন। পরে তিনি বলেন, "আমি যখন ওঁর কাজ দেখেছিলাম, আমি বুঝেছিলাম এই ছেলেটা একজন মুভি স্টার। ও অভিনয় করতে পারে। এখন অভিনেতাদের যুগ, সুপারস্টারদের নয়, এটাই আমি বিশ্বাস করি।"

শুধু তাই নয় কোনও উচ্চাকাঙ্ক্ষী অভিনেতা অভিনয় করতে না পারলে ভালো চেহারা বা দুর্দান্ত জেনেটিক্স থাকা গুরুত্বহীন বলেও মনে করেন করণ জোহর। তাই তিনি একজন তরুণ অভিনেতা-অভিনেত্রীকে অভিনয় করতে পারেন কি না সেটাই সব চেয়ে আগে জিজ্ঞাসা করেন। তাঁর মতে, "অভিনেতার মধ্যে অভিনয় শব্দটা রয়েছে এবং সেটাই মানুষ দুই দশক ধরে ভুলে গিয়েছিল। আচমকাই সেটা মানুষের মনে ফিরে এসেছে, তাই কেউ যদি অভিনয় করতে না পারেন, তিনি টিঁকে থাকবেন না।"

প্রসঙ্গত, করণ জোহরের ইতিহাস ভিত্তিক ছবি তখতে (Takht) রণবীর সিংকে মুঘল সম্রাট ঔরঙ্গজেবের চরিত্রে দেখা যাবে। যদিও সিনেমাটির কাজ অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছে বলে বলিউড সূত্রের খবর।

First published: