Home /News /entertainment /
Police Wale Rapper: 'পুলিশ ওয়ালে র‍্যাপার'! জীবন কুমার তাঁর গান দিয়ে অনুপ্রাণিত করতে চান দেশের তরুণদের!

Police Wale Rapper: 'পুলিশ ওয়ালে র‍্যাপার'! জীবন কুমার তাঁর গান দিয়ে অনুপ্রাণিত করতে চান দেশের তরুণদের!

জীবন কুমার

জীবন কুমার

Police Wale Rapper: এই মুহূর্তে জীবন কুমার 'পুলিশ ওয়ালে র‌্যাপার' নামে পরিচিত। সম্প্রতি, জীবনের 'ভারত মাতা কি জয় জয় হিন্দ' গাওয়া র‍্যাপটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: কাশ্মীরে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই হোক বা রাজ্যে শান্তি বজায় রাখার দায়িত্ব, জম্মু ও কাশ্মীর পুলিশ সবসময়ই শীর্ষে রয়েছে। তবে জম্মু ও কাশ্মীর পুলিশের অধীনে এমন কিছু জওয়ান রয়েছেন যাঁরা দেশের নিরাপত্তার পাশাপাশি অন্যান্য ক্ষেত্রেও পুলিশের নাম আলোকিত করেছেন। ২৬ বছর বয়সী কনস্টেবল জীবন কুমার (Jeevan Kumar) পুলিশ ডিউটির পাশাপাশি অসাধারণ র‌্যাপও করেন।

এই মুহূর্তে জীবন কুমার 'পুলিশ ওয়ালে র‌্যাপার' নামে পরিচিত। সম্প্রতি, জীবনের 'ভারত মাতা কি জয় জয় হিন্দ' গাওয়া র‍্যাপটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। কালার্স চ্যানেলের একটি শোতে জীবনের পারফরম্যান্সের পরে, তাঁর ভিডিও ভাইরাল হতে শুরু করেছে।

আরও পড়ুন: আসছে বৃষ্টি, তারপর কি ফিরবে শীত? বাংলার জন্য জরুরি পূর্বাভাস হাওয়া অফিসের

জীবন জম্মু ও কাশ্মীর পুলিশের আইআরপি অর্থাৎ ভারতীয় রিজার্ভ পুলিশে কনস্টেবল পদে কর্মরত। ২০১৮ সালে তিনি পুলিশে যোগ দেন। ছোটবেলা থেকেই জীবন সঙ্গীতের প্রতি খুব আগ্রহী ছিলেন, পরবর্তীতে র‍্যাপ গানের প্রতি তাঁর আগ্রহ জন্মায়। গান ছাড়াও জীবন দেশের প্রতি নিজের দায়িত্ব পালনে অনড়।

জীবন বলেছেন যে ইউনিফর্মের প্রতি তার ভালোবাসা অটুট, দেশ-দশের জন্য তাঁর মতো একজন তরুণ কী অনুভব করেন সে কথাই তিনি নিজের গানে তুলে ধরেছেন।

https://twitter.com/AdityaRajKaul/status/1485624350825152512?s=20

জীবন নিজে গান লেখেন এবং তার একটি ইউটিউব চ্যানেলও রয়েছে। জীবনের কথায়, ‘দেশ সেবা করা যেমন আমার কর্তব্য, তেমনই আমার যে প্রতিভা আছে তাকেও আমি সঙ্গে রাখতে চাই’। জীবন জানান, তাঁর সিনিয়ররা তাঁকে সবসময় উৎসাহ দিয়েছেন, বিশেষ করে জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিংকে ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছিলেন যে জম্মু ও কাশ্মীর পুলিশ তাঁর কাছে পরিবারের মতো।

আরও পড়ুন:  করোনা-কালে এই প্রথম, ৩ ফেব্রুয়ারি নিয়ে জরুরি নির্দেশ গেল নবান্ন থেকে! প্রস্তুতি শুরু...

তাঁর পারফরম্যান্স দেখার পরে, জম্মু ও কাশ্মীরের ডিরেক্টর জেনারেল অফ পুলিশ জীবন কুমারকে একটি শংসাপত্র সহ ১০,০০০ টাকা পুরস্কার দেন। জীবন তাঁর র‌্যাপ দিয়ে দেশের আপামর তরুণদের উদ্বুদ্ধ করতে চান। দেশ সেবার পাশাপাশি এটাই তাঁর জীবনের লক্ষ্য।

First published:

Tags: Police

পরবর্তী খবর