বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

ধর্ষণের প্রতিবাদে কথা বলায়, সোশ্যাল মিডিয়ায় কটুক্তির শিকার জয়া আহসান !

ধর্ষণের প্রতিবাদে কথা বলায়, সোশ্যাল মিডিয়ায় কটুক্তির শিকার জয়া আহসান !

ছবি ও লেখা দেখার সঙ্গে সঙ্গে কয়েকজন সমালোচনা শুরু করেন তাঁর। এক ব্যক্তি কদর্য ভাষায় আক্রমণ করেন অভিনেত্রীকে।

  • Share this:

#কলকাতা: জয়া আহসান। বাংলাদেশ তথা কলকাতার জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে একজন। দুই বাংলার মধ্যে তিনি এক মেলবন্ধন। পরিচালক অরিন্দম শীলের ছবি 'আবর্ত' দিয়েই টলিউডে পা রাখেন তিনি। এর পর একে একে কৌশিক গঙ্গোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়-সহ টলি পাড়ার সব জনপ্রিয় পরিচালকের সঙ্গে কাজ করে ফেলেছেন তিনি। টলিউডের প্রসেনজিৎ চট্টোপাধ্যায় থেকে অর্নিবাণ সকলের পাশেই দাপিয়ে অভিনয় করেন তিনি। তবে লকডাউনের জন্য বাংলাদেশে আটকে পড়েছেন অভিনেত্রী। সেখানেই পরিবারের সঙ্গে দিন কাটছে তাঁর।

সম্প্রতি সারা পৃথিবীতে করোনার পরেই চর্চার বিষয় ধর্ষণ। যেভাবে ভারতের হাথরসে ধর্ষণের ঘটনা ঘটল তাতে গোটা দেশ শুধু নয় বিশ্বের মানুষও নড়ে-চড়ে বসেছে। শুধু ভারতে নয়, পাকিস্তান, বাংলাদেশ সহ পৃথিবীর বিভিন্ন দেশে নারী নির্যাতন লেগেই আছে। প্রতিদিন শোনা যায় ধর্ষণের ঘটনা। কোথাও না কোথাও নির্যাতিত হচ্ছে নারী। এই সমস্ত ঘটনায় অনেকেই মুখ খুলেছেন। এবার মুখ খুললেন জয়া আহসান।

জয়া তাঁর ইনস্টাগ্রামে ধর্ষণের প্রতিবাদে করলেন। একটি পোস্ট তিনি শেয়ার করেছেন। সেখানে লেখা আছে, "ছি ! কীভাবে এই দৃশ্যটি আমি দেখি ! ফোনে ফোনে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া সেই নির্মম নিষ্ঠুর ভিডিও আমারই দেশে তৈরি। এও বিশ্বাস করতে হবে? আমারই কোনো বোনকে লাঞ্ছনায় নরকের অতলে পৌঁছে দিচ্ছে আমারই পাশের বাড়ির এক ছেলে, এও আমাকে দেখতে হবে আমারই ভাইয়ের রক্তে ভেজা লাল সবুজের দেশ?"

তিনি আরও লেখেন, "নিষ্পাপ শিশু, সরল আদিবাসী, বেড়াতে যাওয়া আনন্দিত স্ত্রী, ঘরের কোণে সংসারী মা- সবাই হয়ে যাচ্ছে নরকের অঙ্গারে পোড়া ছবি। একের পর এক এই সর্বনাশা ঢেউ কোথায় ভাসিয়ে নিচ্ছে আমাদের? তাহলে কি মেনে নিতে হবে, ধর্ষণের অতিমারীই আমাদের গন্তব্য? না। এই পরিণতি আমরা কখনই মেনে নেব না। এ যদি পৌরুষ হয়, তাকে আমি বলি, ছি। সবাই কণ্ঠ মিলিয়ে চিৎকার করে বলি, ছি। আর তুমি এই হৃদয়ে উঠে এসো, দুঃখিনী বোনটি আমার।" এই গোটা লেখাটা একটি ছবির মতো করে শেয়ার করেছেন তিনি। এই ছবি ও লেখা দেখার সঙ্গে সঙ্গে কয়েকজন সমালোচনা শুরু করেন তাঁর। এক ব্যক্তি কদর্য ভাষায় আক্রমণ করেন অভিনেত্রীকে। তবে অনেকেই প্রশংসা করে জয়ার সুরে সুর মিলিয়েছেন।

View this post on Instagram

A post shared by Jaya Ahsan (@jaya.ahsan) on

View this post on Instagram

My lifeline @cleothegoodgolden

A post shared by Jaya Ahsan (@jaya.ahsan) on

প্রসঙ্গত, কয়েক দিন আগে নিজের পোষা কুকুরের সঙ্গে একটি ছবি পোস্ট করেছিলেন জয়া। সেই পোস্টে কেন তিনি কুকুরের সঙ্গে ছবি তুলেছেন? প্রশ্ন ছুঁড়ে অভিনেত্রীকে অপমান করার চেষ্টা করে এক ব্যক্তি। তবে কোনও কমেন্টেরই উত্তর দেয়নি জয়া। আসলে এই ধরণের মানসিকতার মানুষকে উত্তর দেওয়ার হয়ত কোনও মানে নেই। সেই কারণেই তাদের সঙ্গে তর্ক-বিতর্কে যাননি জয়া।

Published by: Piya Banerjee
First published: October 8, 2020, 10:17 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर