Home /News /entertainment /
কোভিড থেকে সুরক্ষিত থাকার পথ দেখাচ্ছেন জ্যাকলিন, মেনে চললে ফল পাবেন হাতেনাতে

কোভিড থেকে সুরক্ষিত থাকার পথ দেখাচ্ছেন জ্যাকলিন, মেনে চললে ফল পাবেন হাতেনাতে

কোভিড থেকে সুরক্ষিত থাকার পথ দেখাচ্ছেন জ্যাকলিন, মেনে চললে লাভ বই ক্ষতি নেই!

কোভিড থেকে সুরক্ষিত থাকার পথ দেখাচ্ছেন জ্যাকলিন, মেনে চললে লাভ বই ক্ষতি নেই!

কোভিডের দ্বিতীয় তরঙ্গে সারা দেশ জুড়ে অক্সিজেনের অভাব দেখা দিচ্ছে। শ্বাসের সমস্যায় ভুগছেন অনেকেই। অক্সিজেনের এই প্রবল চাহিদার মুখে, শ্বাসকষ্টের সমস্যা থেকে বাঁচতে শ্বাস-প্রশ্বাস সহজভাবে নিতে পারার মতো ব্যায়ামের কথা বলেছেন অনেকেই। এবার সেই তালিকায় যোগ হল অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজের (Jacqueline Fernandez) নাম

আরও পড়ুন...
  • Share this:

#মুম্বই: মারণ কোভিড ভাইরাসের দ্বিতীয় তরঙ্গ ছড়িয়ে পড়েছে সারা দেশ জুড়ে। দৈনিক সংক্রমণের নিরিখে, সারা বিশ্বের একেবারে প্রথম সারির দেশগুলির মধ্যে রয়েছে ভারত। দৈনিক মৃত্যুর সংখ্যায় সারা বিশ্বে দ্বিতীয় স্থানে। দেশের সমস্ত রাজ্যগুলিতে শুরু হয়েছে অক্সিজেন, আই.সি.ইউ বেড-এর জন্য হাহাকার। চিকিৎসাবিজ্ঞানীদের মতে, এই মুহূর্তে দেশে সব চেয়ে জরুরি হল সঠিকভাবে ভ্যাকসিনেশন চালানো। একমাত্র সঠিক ভ্যাকসিনেশনের পদ্ধতির মধ্য দিয়েই এই মারণ পরিস্থিতির মোকাবিলা করা সম্ভব বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সঙ্গে থাকবে পর্যাপ্ত স্যানিটাইজেশন প্রসেস। সারা দেশের মানুষের উদ্দেশ্যে সঠিক ভাবে মাস্ক পরে চলাফেরা করার উপদেশও দিয়েছেন চিকিৎসকেরা। কোভিডের দ্বিতীয় তরঙ্গে সারা দেশ জুড়ে অক্সিজেনের অভাব দেখা দিচ্ছে। শ্বাসের সমস্যায় ভুগছেন অনেকেই। অক্সিজেনের এই প্রবল চাহিদার মুখে, শ্বাসকষ্টের সমস্যা থেকে বাঁচতে শ্বাস-প্রশ্বাস সহজভাবে নিতে পারার মতো ব্যায়ামের কথা বলেছেন অনেকেই। এবার সেই তালিকায় যোগ হল অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজের (Jacqueline Fernandez) নাম।

সম্প্রতি নিজের Instagram আ্যাকাউন্ট থেকে নিজের একটি ছবি ভাগ করে নেনঅভিনেত্রী জ্যাকলিন। যে ছবিতে তাঁকে দেখা গিয়েছে যোগব্যায়ামের ক্লাস করতে। গ্রীষ্মের উপযুক্ত সাদা রঙের পোশাক পরিহিতা জ্যাকলিনকে দেখা গিয়েছে তাঁর বারান্দায়। যেখানে তাঁর iPad-এর মাধ্যমে তাঁকে যোগব্যায়ামের প্রশিক্ষণ দিতে দেখা যায় তাঁর শিক্ষককে। ছবিতে দেখা গিয়েছে তাঁর বিড়ালকেও। জ্যাকলিনের পায়ের অবস্থা উল্লেখযোগ্য। নিজের পা দু'টি মুড়ে বসে থাকতে দেখা গিয়েছে তাঁকে। যা প্রমাণ করে ছবি তোলার সময় তিনি নিজে যোগব্যায়ামের অনুশীলন করছিলেন।

নিজের সামাজিক মাধ্যমে এই ছবি ভাগ করে নিয়ে জ্যাকলিন লেখেন, 'প্রতিটি মানুষের শারীরিক ও মানসিক ভাবে সুস্থ-সবল ও চনমনে থাকার জন্য প্রাণায়াম আদ্যন্ত উপযোগী।' যে কোনও মানুষের শ্বাসকষ্টজনিত সমস্যার উপশমেও প্রাণায়ামের ভূমিকা থাকে বলে জানিয়েছেন জ্যাকলিন। একই সঙ্গে তাঁর বক্তব্য অনুযায়ী, কোভিডের এই কঠিন পরিস্থিতিতে দেশের প্রতিটি মানুষের সুস্থ সবল থাকার জন্যও তিনি প্রার্থনা করছেন ঈশ্বরের কাছে।

জ্যাকলিনের ওই Instagram পোস্ট প্রায় চার লক্ষেরও বেশি মানুষ দেখেছেন। পোস্টের কমেন্টবক্সে তাঁদের মন্তব্যও ভেসে এসেছে। কেউ লিখেছেন 'তুমি আমাকে অনুপ্রাণিত করো। আমাদের প্রত্যেকটি শ্বাস মূল্যবান। নিরাপদে থাকো, সুস্থ থাকো।' কেউ আবার বলেছেন, 'খুব ভালো, এগিয়ে চলো। আমাদের প্রত্যেকের যোগব্যায়ামের দিকে মন দেওয়া উচিত।'

Published by:Rukmini Mazumder
First published:

Tags: Jacqueline Fernandez

পরবর্তী খবর