বিনোদন

?>
corona virus btn
corona virus btn
Loading

রশিদ খানের স্ত্রী অনুষ্কা শর্মা! কেন এমন বলছে Google?

রশিদ খানের স্ত্রী অনুষ্কা শর্মা! কেন এমন বলছে Google?

Google বলেছে অনুষ্কা শর্মা না কি রশিদ খানের স্ত্রী। কে রশিদ খান?

  • Share this:

#নয়াদিল্লি: কলি যুগের তথ্যের ভাণ্ডার হল Google। যে তথ্য কারও মনে নেই, Google ঠিক মনে করে রেখে দেয়। প্রশ্ন নিয়ে গেলে গুগল কাউকে ফেরায় না, এমনই ধারণা আমাদের। কিন্তু আদতে কি তেমনটাই হয়? অধিকাংশ ক্ষেত্রে তা সত্যি হলেও সম্প্রতি এক ঘটনা সাড়া ফেলে দিয়েছে দেশ জুড়ে। Google বলেছে অনুষ্কা শর্মা না কি রশিদ খানের স্ত্রী। কে রশিদ খান? আফগানিস্তানের হয়ে ক্রিকেট খেলা ২২ বছরের যুবক। তবে ভারতীয় ক্রিকেটের উজ্জ্বল তারা বিরাট কোহলির পত্নীর এই রাতারাতি 'স্বামী বদল' মেনে নিতে পারেনি নেটিজেনরা। তেড়েফুঁড়ে এসে গালমন্দ করে গিয়েছেন Googl-কে।

কিন্তু এমন ভুল হল কেন হঠাৎ? ২০১৮-য় নিজের অনুরাগীদের সঙ্গে এক লম্বা ইনস্টাগ্রাম চ্যাট করেছিলেন রশিদ। সেখানে তিনি প্রিয় অভিনেত্রী হিসাবে জানিয়েছিলেন অনুষ্কা শর্মা ও প্রীতি জিন্টার নাম। সে সময় বিষয়টি উঠে এসেছিল খবরের শিরোনামেও। বিষয়টি নিয়ে Google-এ এত বেশি সার্চ হয় যে, রশিদ খানের প্রসঙ্গে বার বার জড়িয়ে যায় অনুষ্কার নাম। তার পর থেকেই অনুষ্কাকে রশিদের স্ত্রী হিসাবে দেখাতে শুরু করেছিল Google।  ‘সবজান্তা’ Google তো রশিদ ও অনুষ্কার মধ্যে ঘটকালি করে বিয়েটা দিয়েও ফেলেছে। কিন্তু মজার ব্যাপার হল আফগানিস্তান ক্রিকেট দলের সহ-অধিনায়ক রশিদ এখনও অবিবাহিত। জুলাইয়ে এক সাক্ষাৎকারে তাঁকে বিয়ের ব্যাপারে জিজ্ঞাসা করা হয়। উত্তরে রশিদ জানিয়েছিলেন, আফগানিস্তানকে ক্রিকেট বিশ্বকাপ জেতানোর পরেই বিয়ে করবেন তিনি।

১৯৯৮ সালে আফগানিস্তানে জন্ম হয় রশিদ খানের। ২০১৮ সালে জুনে ভারতীয় দলের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচটি খেলে আফগানিস্তান। সেই দলের অন্যতম মূল কান্ডারি ছিলেন রশিদ খান। তার ঠিক এক বছর পর বাংলাদেশের বিরুদ্ধে একটি মাত্রই টেস্ট ম্যাচ খেলে আফগানেরা। সেই ম্যাচে অধিনায়কত্ব করার মধ্যে দিয়েই মাত্র ২০ বছর বয়সে বিশ্বের সব থেকে তরুণ অধিনায়ক হিসেবে ইতিহাসের পাতায় নাম লিখিয়ে নেন রশিদ। চলতি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়েও খেলতে দেখা যাচ্ছে তাঁকে। সম্প্রতি বিরাট কোহলির মুম্বই ইন্ডিয়ান্সের কাছে একটি ম্যাচে হেরে গিয়েছে রশিদের দল।

Published by: Akash Misra
First published: October 13, 2020, 7:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर