Karan Johar: নেপোটিজম বোঝেন না ? করণ জোহরকে একহাত নিলেন শাহিদ স্ত্রী মীরা !

photo source collected

চেনাজানা ছাড়া করণ কাউকে লঞ্চ করেন না এবং ইন্ডাস্ট্রির বহিরাগতদের তিনি কোণঠাসা করে দিয়ে থাকেন এটা প্রায় বলিউডি প্রবাদে পরিণত হয়েছে।

  • Share this:

#মুম্বই: কথায় বলে কমলি নেহি ছোড়তি! অর্থাৎ করণ জোহর (Karajn Johar) যতই সোশ্যাল মিডিয়ায় তালা চাবি দিয়ে মুখে কুলুপ এঁটে বসে থাকুন না কেন, নেপোটিজমের নেপো তাঁর পিছনে ফেউয়ের মতো সেঁটে থাকবে। সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) মৃত্যুর পর থেকেই অনেকেই করণের বিরুদ্ধে গিয়েছেন। চেনা জানা ছাড়া করণ কাউকে লঞ্চ করেন না এবং ইন্ডাস্ট্রির বহিরাগতদের তিনি কোণ ঠাসা করে দিয়ে থাকেন এটা প্রায় বলিউডি প্রবাদে পরিণত হয়েছে।

করণের বিখ্যাত কফি পানের আসরে এসেছিলেন সস্ত্রীক শাহিদ কাপুর (Shahid Kapoor)। সেটাই ছিল শাহিদ জায়া মীরার (Mira Kapoor) টেলিভিশন ডেবিউ। সেখানে র‍্যাপিড ফায়ার রাউন্ডে মীরাকে প্রশ্ন করেন করণ যে বলিউডের কোন দু'টো জিনিস মীরা বুঝতে পারেন না। মীরার সহাস্য উত্তর, এক হচ্ছে এয়ারপোর্ট লুক। কারণ যেটা পরে আরাম সেটাই পরা উচিত, এতে ফ্যাশনের কিছু নেই। আর দ্বিতীয় হল নেপোটিজম! এবার একটু নড়েচড়ে বসেন করণ। তিনি মীরাকে বলেন যে দ্বিতীয়টা নির্ঘাত আমায় খোঁচা দিয়ে বলা হল। মীরা আর শাহিদ এটা শুনে হেসে ফেলেন। মীরা অবশ্য সরিও বলেন পরিচালককে। আর করণ স্বভাবসিদ্ধ ভঙ্গীতে বলেন যে ঠিক আছে, আমি সব শুনছি।

মীরা এও বলেন যে যারা যারা ইন্ডাস্ট্রির বাইরে থেকে আসেন, তাঁদের দিকে সবাই প্রথম প্রথম এমনভাবে তাকায় যেন মনে হয় তাঁরা চিড়িয়াখানার কোনও জন্তু!

করণই যে ইন্ডাস্ট্রিতে স্বজনপোষণের বীজ বপন করেছেন সে কথা প্রথমবার বলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। উল্লেখ্য যে আলিয়া ভাট (Alia Bhatt), বরুণ ধাওয়ান (Varun Dhawan), জাহ্নবী কাপুর (Jhanvi Kapoor) কাপুর, অনন্যা পাণ্ডে (Ananya Pandey) সহ যাঁদের যাঁদের করণ লঞ্চ করেছেন তাঁরা প্রত্যেকেই ফিল্মি পরিবারের সন্তান। চেনা পরিচয় না থাকলে করণ কাউকে সিনেমায় সুযোগ দেন না একথা কঙ্গনাকে চিৎকার করে বলতে শোনা যায়।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর এই বিতর্ক আরও ঘোরালো হয়ে যায়। পরিস্থিতি বিপাকে বুঝে সোশ্যাল মিডিয়া থেকে দূরে সরে যান করণ। কিন্তু কিছু দিন আগেই সেই পুরনো বিতর্ক আবার শিরোনামে আসে যখন করণের ছবি দোস্তানা ২ (Dostana 2) থেকে বাদ পড়েন কার্তিক আরিয়ান (Kartik Aaryan)। যে কোনও কারণেই সেটা হয়ে থাক না কেন, নেটিজেনরা বলে ওঠেন যে কার্তিক একজন বহিরাগত বলেই তাঁর সঙ্গে এমন করা হচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে ধর্মা প্রোডাকশনের নয়নমণি এবং করণের বেস্ট ফ্রেন্ড করিনা কাপুর খানের (Kareena Kapoor Kan) একদা প্রেমিক শাহিদও কোনও দিন ধর্মায় সুযোগ পাননি। সব মিলিয়ে ভদ্রতা বজায় রেখেই করণকে সুযোগ বুঝে একহাত নিয়ে নিলেন মীরা!

Published by:Piya Banerjee
First published: