হলিউড বদলে হলিবুব, ব্রেস্ট ক্যানসার সচেতনতায় নয়া বার্তা নজর কাড়ল নেটিজেনদের

হলিউড বদলে হলিবুব, ব্রেস্ট ক্যানসার সচেতনতায় নয়া বার্তা নজর কাড়ল নেটিজেনদের
বদলে গেল হলিউডের লোগো। হলিউড (Hollywood) হল হলিবুব (Hollyboob)।

বদলে গেল হলিউডের লোগো। হলিউড (Hollywood) হল হলিবুব (Hollyboob)।

  • Share this:

#ওয়াশিংটন: বদলে গেল হলিউডের লোগো। হলিউড (Hollywood) হল হলিবুব (Hollyboob)। কী ভাবছেন, কোনও অ্যামিউজমেন্ট পার্কের হলিউডের লোগোতে বদল এসেছে। না, খোদ লস অ্যাঞ্জেলেসের (Los Angeles) হলিউড লোগোতেই এই পরিবর্তন দেখা গিয়েছে। ব্রেস্ট ক্যানসার নিয়ে সচেতনতার বার্তা দিতে কয়েকজন এই কাজ করেছেন বলে জানা গিয়েছে।

আপাতদৃষ্টিতে দেখলে কিছু বোঝা যাবে না। কারণ ফন্ট একই রয়েছে। কিন্তু একটু ভালো করে দেখলে দেখা যাবে, Hollywood-এর W-র জায়গায় B বসানো হয়েছে এবং D-এর মাঝে একটা দাগ কেটে তাকে B বানানো হয়েছে।

ঘটনার সূত্রপাত


স্থানীয় রিপোর্ট বলছে, হঠাৎই অ্যামেরিকার সংস্কৃতির এই আইকন তথা লস অ্যাঞ্জেলেসের (Los Angeles) লোগোতে পরিবর্তন আনার চেষ্টা করেছেন কয়েকজন। স্থানীয় সময় দুপুর ১.১৫ মিনিট নাগাদ সার্ভেইলেন্স টেপে ঘটনাটি নজরে আসে। এরপর হেলিকপ্টারে পাহারারত কয়েকজনও এই ঘটনার কথা নিরাপত্তারক্ষীদের জানান। দেখা যায়, মালহল্যান্ড ড্রাইভ (Mulholland Drive) থেকে কয়েকজন এই কাজ করতে উপরে উঠেছে। ততক্ষণে W-র জায়গায় B ও D-এর মাঝে একটা দাগ কেটে তাকে B বানানো হয়ে গিয়েছে।

নিরাপত্তারক্ষীরা তড়িঘড়ি তাঁদের সেখান থেকে নামিয়ে নিয়ে যান। পরে তাঁদের গ্রেপ্তারও করা হয়। এমন কাজ কেন করেছেন ? জিজ্ঞাসা করা হলে, তাঁরা জানান, ব্রেস্ট ক্যানসার প্রতিরোধে সচেতনতার বার্তা দিতে চেয়েছেন তাঁরা। পুরো বিষয়টি শোনার পর প্রশাসনের তরফে তাঁদের ছেড়ে দেওয়া হয়। কারণ কোনও ক্ষতি করার মানসিকতা ছিল না তাঁদের।

এদিকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করে এই ঘটনা ও হলিবুবের ছবি। অনেকেই এই কাজের প্রশংসা করেছেন। ব্রেস্ট ক্যানসার নিয়ে এ ধরনের অভিনব সচেতনতামূলক প্রচার মন ছুঁয়েছে নেটিজেনদের।

প্রচুর মানুষ এই ঘটনাটি নিজের ট্যুইটার হ্যান্ডেলে শেয়ারও করেছেন।

তবে লোগোয় এই প্রথমবার পরিবর্তন এল এমন নয়। এর আগে ২০১৭ সালেও হলিউডের লোগো পরিবর্তন করা হয়েছিল। সেইসময় Hollywood -কে Hollyweed বানিয়ে দেওয়া হয়েছিল।

লস অ্যাঞ্জেলেস পুলিশ ডিপার্টমেন্টের তরফে সেবার জানানো হয়েছিল, রাত ৩ টে নাগাদ কেউ একজন লোগোর কাছে গিয়ে "o" গুলিকে "e" করে দেয়। এই ঘটনার পরও সরব হয়েছিল নেটদুনিয়া।

Published by:Piya Banerjee
First published:

লেটেস্ট খবর