বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

বাড়িতে না জানিয়েই মুম্বই পাড়ি দিয়েছিলেন হিনা খান, জানার পর সম্পর্ক ছিন্ন করেছিলেন আত্মীয়রা!

বাড়িতে না জানিয়েই মুম্বই পাড়ি দিয়েছিলেন হিনা খান, জানার পর সম্পর্ক ছিন্ন করেছিলেন আত্মীয়রা!

হিনার সাফ কথা, তিনি কখনও অভিনেত্রী হতে চাননি। এক বন্ধু তাঁকে এক অডিশনে নাম দেওয়ার পরামর্শ দেয়।

  • Share this:

বলিউডে প্রবেশ, নাম-যশ পাওয়া, খ্যাতি পাওয়া কোনওটাই খুব একটা সহজে হয়ে যায় না বলে জানিয়েছেন একাধিক অভিনেতা-অভিনেত্রী। বলিউডে নিজের পায়ের তলার মাটি শক্ত করতে অনেকটাই স্ট্রাগল থাকে অনেকের। আর সেই তালিকায় তামাম অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে রয়েছেন টেলি-জগতের অন্যতম বিখ্যাত মুখ হিনা খান-ও (Hina Khan)। বলিউডে তাঁর জার্নিটাও যে মসৃণ ছিল না, তা শেয়ার করলেন অভিনেত্রী।

সংবাদমাধ্যকে দেওয়া এক সাম্প্রতিক সাক্ষাৎকারে হিনা তাঁর জীবনের এই সিক্রেট শেয়ার করেছেন। হিনা জানান, তিনি পরিবারের কাউকে না জানিয়েই মুম্বইয়ে পা রেখেছিলেন। এমনকি উচ্চ শিক্ষার জন্য দিল্লিতে যাওয়াও খুব সহজ ছিল না তাঁর কাছে।

খবর বলছে যে, এক রক্ষণশীল কাশ্মীরি পরিবারে জন্ম হিনার। কাশ্মীরেই বেড়ে ওঠা। কিন্তু একটু বড় হতেই তিনি ঠিক করেন, উচ্চ শিক্ষার জন্য দিল্লি পাড়ি দেবেন। যাতে একদমই মত ছিল না তাঁর পরিবারের। পরিবারের সকলেই হিনাকে দিল্লি পাঠানো নিয়ে আতঙ্কিত ছিলেন। পরে অবশ্য দিল্লিতে পড়তে যান তিনি। এবং সেখান থেকেই বলিউডের দিকে যাত্রা শুরু হয় তাঁর।

ইন্ডাস্ট্রিতে কাটিয়ে ফেলেছেন প্রায় ১১ বছর। চলতি বছর OTT প্ল্যাটফর্মেও ডেবিউ করেছেন তিনি। আগামী দিনে কাজ করতে চান সিনেমায়। এই ১১ বছর আগের জার্নিটা ফিরে দেখলে কিন্তু উঠে আসে এক চমকপ্রদ তথ্য। কেন না, হিনার সাফ কথা, তিনি কখনও অভিনেত্রী হতে চাননি। এক বন্ধু তাঁকে এক অডিশনে নাম দেওয়ার পরামর্শ দেয়। সেই অডিশনের পরই তিনি একটি ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয়ের সুযোগ পান। কিন্তু সেই সময়ে সে কথা বাবা-মা'কে বলার সাহস করতে পারেননি তিনি। তখন তাঁর মাত্র ২০ বছর বয়স। হিনা তাই মুম্বইয়ে চলে আসেন কাউকে কিছু না বলেই।

তার পরের সময়টাও মধুর ছিল না। তাঁর এই সিদ্ধান্তকে মেনে নিতে পারেননি তাঁর পরিবারের কেউ, তাঁর মায়ের বন্ধুরাও। তাঁরা হিনার পরিবারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে দেন। এদিকে তাঁর বাবা এই সিদ্ধান্তে রাগে ফেটে পড়েন। তাঁর বাবা তাঁকে জানান, এই কেরিয়ারে এগোতে গেলে তাঁকে উচ্চ শিক্ষা শেষ করতে হবে। সেই মতো দু'টো দিক ব্যালান্স করে চলতে তাঁর সাহায্যের প্রয়োজন পড়ে। তাঁর পরিবারকে আসতে হয় মুম্বইতে। কিন্তু তার পরও পরিবারের চাপ সহজে কাটেনি।

সিরিয়ালের পরই হিনা খান যোগ দেন বিগ বসে। যা তাঁকে আরও জনপ্রিয় করে তোলে টেলিভিশন জগতে। কিন্তু বিগ বসে শর্টস পড়া বা অন্য কারও সঙ্গে কোনও অন্তরঙ্গ মুহূর্তের সিন প্রকাশ করা নিষেধ ছিল।

শুধু এই নয়, তিনি জানান, সিরিয়ালে পা রাখার পর এ বার তাঁর সঙ্গী রকি (Rocky Jaiswal)-কে নিয়েও তাঁর জীবনে চ্যালেঞ্জ শুরু হয়। কারণ, আগে তাঁর পরিবারে কেউ নিজে পছন্দ করে বিয়ে করেনি। কিন্তু বর্তমানে, সেই চ্যালেঞ্জেও জিতেছেন হিনা। এখন তাঁর সঙ্গী রকি, তাঁর পরিবারের সবচেয়ে প্রিয়। নিজের অতীতের কথা ভাবতে ভাবতে হিনা তাই বার বার বলেছেন- জার্নিটা সহজ ছিল না!

Published by: Elina Datta
First published: December 22, 2020, 3:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर