বিনোদন

corona virus btn
corona virus btn
Loading

৩৫-এ পা দিলেন সাগরিকা ঘাটগে, অভিনেত্রী সম্পর্কে এই তথ্যগুলি চমকে দেবে আপনাকে

৩৫-এ পা দিলেন সাগরিকা ঘাটগে, অভিনেত্রী সম্পর্কে এই তথ্যগুলি চমকে দেবে আপনাকে

জন্মদিনে জেনে নেওয়া যাক অজানা সাগরিকাকে

  • Share this:

#মুম্বই: চক দে ইন্ডিয়া রিলিজ করার পর সংবাদ শিরোনামে উঠে আসেন তিনি। পরের দিকে জাহির খানের (Zaheer Khan) সঙ্গে তাঁর সম্পর্ক নিয়েও বিস্তর চর্চা হয়। তবে শুধু হিন্দি সিনেমা নয়। বলিউডের পাশাপাশি কাজ করেছেন মরাঠি ও পঞ্জাবি সিনেমাতেও। সাগরিকা ঘাটগে। আজ ৩৫ বছরে পা দিলেন এই অভিনেত্রী। চকে দে ইন্ডিয়া-খ্যাত প্রীতি সবরওয়াল তথা সাগরিকার সম্পর্কে এই তথ্যগুলি চমকে দিতে পারে আপনাকে। জন্মদিনে জেনে নেওয়া যাক অজানা সাগরিকাকে।

জাতীয় স্তরের হকি খেলোয়াড়

অভিনেত্রীর পাশাপাশি একজন জাতীয় স্তরের হকি প্লেয়ার সাগরিকা ঘাটগে। তাই শুধু চক দে ইন্ডিয়ার রিলেই নয়, রিয়েল লাইফেও একজন বড় খেলোয়াড় তিনি। সিনেমায় তাঁর নির্বাচনের পিছনে এটিও একটি বড় কারণ ছিল। বলা বাহুল্য চক দে ইন্ডিয়ার অনেকেই বাস্তবিক জীবনে হকি খেলার সঙ্গে যুক্ত ছিলেন।

রাজপরিবারের মেয়ে

সাগরিকার সঙ্গে দেশের এক রাজপরিবারের যোগ রয়েছে। সাগরিকার দিদা ইন্দোরের তৃতীয় তুকোজিরাও হোলকার (Tukojirao Holkar III)-এর মেয়ে ছিলেন। সাগরিকার বাবার নাম বিজয়সিংহ ঘাটগে (Vijaysinh Ghatge) ও মায়ের নাম উর্মিলা ঘাটগে (Urmila Ghatge)। কোলাপুরে জন্মেছিলেন সাগরিকা। পরের দিকে সপরিবারে আজমের চলে যান। সেখানে মায়ো কলেজ গার্লস স্কুলে পড়াশোনা শুরু করেন সাগরিকা।

জাহির খানকে বিয়ে

দীর্ঘ দিন ধরেই ভারতীয় পেস বোলার জাহির খানের সঙ্গে সম্পর্ক নিয়ে একাধিক জল্পনা চলেছে। শেষমেশ ২০১৭ সালের ২৪ এপ্রিল প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নিজের এনগেজমেন্টের কথা জানান সাগরিকা। নভেম্বরে জাহিরের সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন অভিনেত্রী।

মরাঠি, পঞ্জাবি সিনেমাতেও অভিনয় করেছেন

শুধু বলিউড নয়, পাশাপাশি মরাঠি, পঞ্জাবি সিনেমাতেও দেখা গিয়েছে সাগরিকা ঘাটগেকে। চক দে ইন্ডিয়ার (Chak De! India) পর ফক্স (Fox), মিলে না মিলে হাম (Miley Na Miley Hum) ও রাশ (Rush) নামে তিনটি হিন্দি সিনেমায় কাজ করেন তিনি। তবে বক্স অফিসে সে ভাবে সাড়া ফেলতে পারেনি এই সিনেমাগুলি। এর পর প্রেমাচি ঘোস্থা (Premachi Ghoshta) নামে একটি মরাঠি সিনেমায় অভিনয় করেন সাগরিকা। মাঝে কেটে গিয়েছে তিন বছর। পরে দিলদরিয়া নামে একটি পাঞ্জাবি সিনেমায় দেখা যায় তাঁকে।

উল্লেখ্য, জনপ্রিয় টিভি শো খতরোঁ কে খিলাড়ির (Khatron Ke Khiladi) ফাইনালিস্টও ছিলেন সাগরিকা।

Published by: Ananya Chakraborty
First published: January 8, 2021, 6:19 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर