• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • HAPPY BIRTHDAY MITHUN CHAKRABORTY TOP 5 FOOT TAPPING NUMBERS OF THE DISCO KING TC SR

Mithun Chakraborty Birthday: শুভ জন্মদিন মিঠুন চক্রবর্তী, ডিস্কো ডান্সারের এই পাঁচটি গানের তালে এখনও পাগল ভক্তরা!

শুভ জন্মদিন মিঠুন চক্রবর্তী, ডিস্কো ডান্সারের এই পাঁচটি গানের তালে এখনও পাগল ভক্তরা!

আজ ৭১-এ পা দিলেন এই বর্ষীয়ান অভিনেতা (Mithun Chakraborty)। সেই উপলক্ষ্যে তাঁর ছবির কয়েকটি হিট গানের এক ঝলক দেখে নেব আমরা।

  • Share this:

আজ মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) শুভ জন্মদিন। বাংলা ও হিন্দি ছবিতে একসময় দাপিয়ে কাজ করেছেন অভিনেতা। অভিনয়ের জন্য তাঁর ঝুলিতে এসেছে জাতীয় পুরস্কারও। তবে তামাম ভারতবর্ষ তাঁকে মনে রেখেছে একজন দক্ষ নৃত্যশিল্পী হিসেবেও। হিন্দি ছবিতে ডিস্কো নাচের ধারা নিয়ে আসার জন্য বলিউড তাঁকে আজও সম্মান জানায়। বাংলা আর হিন্দি ছাড়াও তামিল, তেলেগু, কন্নড় ও পঞ্জাবি ছবিতেও কাজ করেছেন তিনি। চারশোরও বেশি ছবিতে কাজ করেছেন তিনি।

১৯৭৬ সালে বলিউডে কেরিয়ার শুরু হয় তাঁর। তাঁর নাচের ভঙ্গিমা দেখে তাঁকে আখ্যা দেওয়া হয় বলিউডের মাইকেল জ্যাকসন (Michael Jackson) হিসাবে। তাঁর ছবির গান মানেই ছিল সুপারহিট। সমস্ত পার্টি, বার আর ডিস্কোতে সেই গান বাজত। তাঁকে ডিস্কো কিংও আখ্যা দেওয়া হয়। ১৯৮২ সালে মুক্তি পায় মিঠুন অভিনীত ছবি ডিস্কো ডান্সার (Disco Dancer)। ছবিটি ব্লক বাস্টার হিট হয়। এই ছবির পর মিঠুন রীতিমতো জাতীয় ক্রাশে পরিণত হন। আজ ৭১-এ পা দিলেন এই বর্ষীয়ান অভিনেতা। সেই উপলক্ষ্যে তাঁর ছবির কয়েকটি হিট গানের এক ঝলক দেখে নেব আমরা।

১) আই অ্যাম আ ডিস্কো ডান্সার (I Am A Disco Dancer)

https://www.youtube.com/watch?v=7JdEZoffm-Q&feature=emb_imp_woyt

এই গানটি মিঠুনের কেরিয়ারে অন্যতম সফল ও জনপ্রিয় গান। বাপ্পি লাহিড়ির (Bappi Lahiri) সঙ্গীত পরিচালনায় এই গানটি গেয়েছিলেন বিজয় বেনেডিক্ট (Vijay Benedict)। মিঠুনের দুর্দান্ত নাচের মুদ্রায় এই গান পর্দায় আরও বেশি জীবন্ত হয়ে ওঠে।

২) সুপার ডান্সার (Super Dancer)

ডান্স ডান্স ছবিতে বাপ্পি লাহিড়ি ও আলিশা শিনয় (Alisha Chinai) এই গানটি গেয়েছিলেন। এই গান আজও সবার কাছে সমানভাবে প্রিয়।

৩) রক অ্যান্ড রোল (Rock And Roll)

বাপ্পি লাহিড়ী আর মিঠুনের জুটি ছিল অনবদ্য। এটি ম্যায় বলবান (Main Balban) ছবির গান। গেয়েছিলেন কিশোর কুমার (Kishore Kumar) ও নাজিয়া হাসান (Nazia Hasan)। আর তার সঙ্গে অবশ্যই উল্লেখ্য ডিস্কো কিংয়ের অনবদ্য নাচ।

৪) ঝুম ঝুম ঝুম বাবা (Jhoom Jhoom Jhoom Baba)

এটি ছিল কসম পয়দা করনে বালে কি (Kasam paida karnewale ki) ছবির গান। পাবে এখনও এই গান বাজতে শোনা যায়। যদিও মিঠুনদার বিখ্যাত নাচ এখানে দেখা যায়নি। তবে তিনি ড্রাম বাজিয়েই দর্শকদের মাতিয়ে দিয়েছিলেন।

৫) ইয়াদ আ রহা হ্যায় (Yaad aa Raha hain)

এটিও ডিস্কো ডান্সার ছবির একটি জনপ্রিয় গান।

Published by:Simli Raha
First published: