corona virus btn
corona virus btn
Loading

#HappyBhagjayegiReview: ডায়নাকে দেখেই হ্যাপি থাকতে হয়

#HappyBhagjayegiReview: ডায়নাকে দেখেই হ্যাপি থাকতে হয়

গত সপ্তাহের হাই ভোল্টেজ দুই ছবি ‘মহেঞ্জো দারো’ ও ‘রুস্তম’-এর পর একেবারে হালকা-ফুলকা মেজাজ নিয়ে বক্স অফিসে হ্যাপি তো এলেন ৷

  • Share this:

#কলকাতা: গত সপ্তাহের হাই ভোল্টেজ দুই ছবি ‘মহেঞ্জো দারো’ ও ‘রুস্তম’-এর পর একেবারে হালকা-ফুলকা মেজাজ নিয়ে বক্স অফিসে হ্যাপি তো এলেন ৷ ইমতিয়াজ আলি-র ‘ককটেল’ ছবির পর ফের বলি পর্দায় ডায়না পেন্টি ! ব্যস, মোটামুটি এই দুই কারণকে সঙ্গে নিয়েই নতুন ছবি ‘হ্যাপি ভাগ জায়েগি’ দেখতে যাওয়া যায় ৷ কারণ এই বাইরে ছবি থেকে যা পাওয়া যায়, তা বলিউডে নতুন কিছু নয় !

ঘরানায় ফেলতে হলে পরিচালক মুদ্দাসর আজিজ-এর ‘হ্যাপি ভাগ জায়েগি’ ছবি একেবারেই কমেডি ছবি ৷ তবে পুরো কমেডি ছবির দায়িত্ব সামলেছেন একা পীযূষ মিশ্রা ও ডায়না পেন্টিই ! তবে অভিনেতার যে অভাব ছিল পুরো ছবিতে তা কিন্তু নয়, জিমি শেরগিল, অভয় দেওল, আলি জাফর ! তবে এই তিন নায়ক কিন্তু স্ক্রিপ্টের চাপে পড়ে শুধুমাত্র হাতের পুতুল ! নিজস্বতার বড্ড অভাব ৷

গল্পেও খুব একটা নতুনত্ব নেই ৷ নতুন যদি কিছু থেকে থাকে তাহলে তা হল পাকিস্তান ! ছবিতে হ্যাপি ওরফে ডায়না পেন্টিকে ভালোবাসে এলাকার গুন্ডা বব্বর (জিমি শেরগিল), অন্যদিকে হ্যাপির প্রতি দুর্বল মিষ্টি ছেলে গুড্ডু (আলি জাফর) ৷ কিন্তু হ্যাপির চাই মনের মতো পুরুষ ৷ তাই জোর করে গুন্ডা হ্যাপিকে বিয়ে করতে চাইলে, বিয়ের মন্ডপ থেকেই চম্পট দেয় হ্যাপি ৷ আর ঘটনাচক্রে পৌঁছয় পাকিস্তানে, বিলাল অহমদ (অভয় দেওল)-এর বাড়িতে ৷ এখান থেকে ছবির আসল মজা শুরু ৷ ভারত-পাকিস্তানের বন্ধুত্ব, শত্রুতার সঙ্গে সঙ্গে চলতে থাকে হ্যাপির বিন্দাসপনা ৷ যা ছবির প্রথম ভাগকে কিছুটা মজার করে তুললেও, দ্বিতীয় ভাগ বড্ড বেশি একঘেয়ে হয়ে পড়ে ৷ কিছু কিছু জায়গায় একই রকম দৃশ্য বার বার ফিরে আসায়, ছবি ছন্দ হারিয়ে ফেলে ৷ এমনকী, ছবির ক্লাইম্যাক্সও বুঝতে খুব একটা দেরি হয় না !

‘হ্যাপি ভাগ জায়েগি’ ছবির ইউএসপিই হল নায়িকা ডায়না পেন্টি ৷ তার সাবলীল, উচ্ছ্বল অভিনয় সত্যিই উপভোগ করার মতো ৷ বলিউডে তিনি অনায়েসে থেকে যেতে পারেন ৷ অন্তত, ‘ককটেল’ ও ‘হ্যাপি ভাগ জায়েগি’তে তাঁর অভিনয় দেখে এটা তো নিশ্চিত !

বলিউডের সব পরিচালকদের কাছে একটাই প্রশ্ন, কোনও ছবিতেই কেন নায়িকাকে শেষমেশ পান না জিমি শেরগিল ! ক্লাইম্যাক্স জেনেই কী একটু দুর্বল অভিনয় করেছেন তিনি ৷ আলি জাফর ঠিকঠাক ৷ ছবিতে ডায়না পেন্টির পর আর যার অভিনয় নিয়ে কথা বলতে হয়, তিনি হলেন অভয় দেওল ৷ তাঁর আরও ছবি করা উচিত ৷ তবে গোটা ছবিতে কিন্তু বাজিমাত করেছেন পীযূষ মিশ্রা !

‘হ্যাপি ভাগ জায়েগি’ ছবিটি একেবারেই ফিল গুড ছবি ৷ হল থেকে বেরিয়ে আসার ডায়না পেন্টিকে ছাড়া আর কিছুই মনে থাকে না ! উইকএন্ডের টাইমপাস ছবি এটা হতেই পারে !

First published: August 19, 2016, 2:41 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर