গডজিলা ভার্সেস কং: ট্রেলার আসছে রোববার, উত্তেজনা তুঙ্গে সিনেপ্রেমীদের!

গডজিলা ভার্সেস কং: ট্রেলার আসছে রোববার, উত্তেজনা তুঙ্গে সিনেপ্রেমীদের!
photo source twitter

প্রায় ছয় বছরের দীর্ঘ প্রতীক্ষার অবশেষে অবসান- প্রত্যাশাও সে কারণেই আকাশছোঁওয়া তো বটেই!

  • Share this:

    #ওয়াশিংটন: প্রায় ছয় বছরের দীর্ঘ প্রতীক্ষার অবশেষে অবসান- প্রত্যাশাও সে কারণেই আকাশছোঁওয়া তো বটেই! আসলে সেই ২০১৫ সালের অক্টোবর মাসে জানা গিয়েছিল যে লেজেন্ডারি আর ওয়ার্নার ব্রাদার্স যেমন একসঙ্গে হাত মিলিয়েছে, তেমনই একপর্দায় ধরা দিতে চলেছে কিং কং আর গডজিলা। এই দুই চরিত্র অনেকগুলো বছর ধরে আলাদা আলাদা করে মাতিয়ে রেখেছে সিনেপ্রেমীদের, ফলে তাদের একসঙ্গে আবির্ভাব ঠিক কী রকম হতে পারে, তা নিয়ে জল্পনা ছিল জোরদার। তবে আপাতত সামান্য হলেও কৌতূহলের নিবৃত্তি ঘটতে চলেছে বলাই যায়! ওয়ার্নার ব্রাদার্স ইন্ডিয়া তাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল মারফত জানিয়ে দিয়েছে যে আগামী রবিবারেই এই ছবির ট্রেলার মুক্তি পেতে চলেছে।

    হালফিলে যেভাবে একটা ছবির প্রচার করা হয়, সেই রকমটা একটু হলেও ভাঙছে ওয়ার্নার ব্রাদার্স ইন্ডিয়ার এই ঘোষণা। নিয়ম মতে, দর্শকদের উত্তেজনা জিইয়ে রাখার জন্য প্রথমে একটা টিজার মুক্তি পাওয়ার কথা। তা না করে একেবারে সরাসরি কেন ট্রেলার মুক্তির সিদ্ধান্ত নেওয়া হল?

    কারণ ওই সময়ের ব্যবধান! প্রথমে যখন ২০১৫ সালে এই ছবি তৈরির কথা ঘোষণা করা হয়েছিল, তখন ঠিক ছিল যে ২০২০ সালের ২৯ মে নাগাদ সারা বিশ্বের প্রেক্ষাগৃহে একসঙ্গে মুক্তি পাবে গডজিলা ভার্সেস কং (Godzilla Vs Kong)। এর পর করোনাকালীন পরিস্থির জন্য পরিকল্পনা বাতিল করে দিতেই হয় দুই প্রযোজনা সংস্থাকে। কর্তৃপক্ষ প্রেক্ষাগৃহেই ছবিটা নিয়ে আসতে চেয়েছিলেন, ফলে সংক্রমণের পরিস্থিতি তুলনামূলক ভাবে ভালো না হওয়া পর্যন্ত অপেক্ষা করতেই হয়েছিল। সেই জন্যই আর টিজার রিলিজ করে দর্শকদের অপেক্ষা করাতে চাইছেন না তাঁরা। ট্যুইটে সেই জন্যই স্পষ্ট ভাবে লিখে দিয়েছে সংস্থা- ট্রেলার সানডে!

    এই দুই শব্দের ব্যবহারও নিঃসন্দেহেই প্রতীকী, যা ছবির দুই মূল চরিত্র অর্থাৎ কিং কং আর গডজিলার কথা মাথায় রেখে প্রয়োগ করা হয়েছে। এর আগে ছবির গল্প যেটুকু জানা গিয়েছে, তাতে বোঝা গিয়েছে যে এই দুই চরিত্রের সংঘাতই হতে চলেছে চিত্রনাট্যের মূল আসল কথা! তবে মানুষকে তো আর বাদ দেওয়া যায় না। তাই ছবির কাহিনির সারসংক্ষেপ বলছে যে এবারে মানুষের এক চক্রান্তের শিকার হতে চলেছে অসম শক্তিধর এই দুই প্রাণী। যার পরিণামে তাদের দু'জনেরই পৃথিবী থেকে নিশ্চিহ্ন হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে!

    ওয়ার্নার ব্রাদার্সের শেয়ার করা ট্যুইটে অবশ্য ব্যবহার করা হয়েছে খুব প্রত্যাশামাফিক এক সংঘর্ষের মুহূর্তের ঝলক। খুব সম্ভবত এর মধ্যেই লুকিয়ে আছে ইঙ্গিত- কিং কং আর গডজিলা দু'জনেই নিশ্চিহ্ন হয়ে যাবে না কি কোনও একজন টিঁকে থাকবে! দেখা যাক, ট্রেলারে আরও কিছু ইঙ্গিত পাওয়া কি না!

    খবর মোতাবেকে, দেশে অ্যাডাম উইনগার্ড পরিচালিত এই ছবির মতো ট্রেলারটাও ইংরেজি ছাড়া হিন্দি, তামিল, তেলুগু ভাষায় মুক্তি পাবে। আশা করা যাচ্ছে যে রাত সাড়ে দশটা থেকে এগারোটার মধ্যে এই ট্রেলার মুক্তি পাবে নেটদুনিয়ায়।

    Published by:Piya Banerjee
    First published: