• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • FROM SITA TO RADHE NAMES OF GODS AND GODDESSES ARE COOL AGAIN FOR OUR BIG SCREEN HEROES PB

সীতা থেকে অশ্বত্থামা! রামায়ণ, মহাভারত-সহ পুরাণের নানা চরিত্রের নাম ফের দেখা দিচ্ছে বলিউডে!

সীতা থেকে অশ্বত্থামা; রামায়ণ, মহাভারত-সহ পুরাণের নানা চরিত্রের নাম ফের দেখা দিচ্ছে বলিউডে!

রামায়ণ-মহাভারত থেকে শুরু করে পুরাণের নানা চরিত্রের সঙ্গে বলিউডের বহু পুরনো এক সংযোগ রয়েছে।

  • Share this:

#মুম্বই: রাজ, রাহুল হোক বা প্রেম- এই নামগুলিতে নানা সিনেমার মধ্যে দিয়ে বার বার ফিরে আসেন বলি-তারকারা। ঘরে ঘরে চরিত্রগুলিও বেশ জনপ্রিয়। তবে রামায়ণ-মহাভারত থেকে শুরু করে পুরাণের নানা চরিত্রের সঙ্গে বলিউডের বহু পুরনো এক সংযোগ রয়েছে। তা সে রাম, সীতা,লক্ষণের চরিত্র হোক বা রাধে শ্যামের মতো ছবির নাম, ছোটবেলা থেকে মুখে মুখে শোনা পুরাণের চরিত্রগুলি যেন নতুন করে ফিরে আসছে বলিউডের পর্দায়। এবার সেই তালিকাতেই একটু নজর দেওয়া যাক!

সীতা

বেশ কয়েকবার একাধিক ছবি ও টেলি সিরিয়ালে সীতা চরিত্রটি ফিরে এসেছে। ইতিমধ্যেই RRR সিনেমা থেকে আলিয়া ভাটের (Alia Bhatt) ফার্স্টলুক ভাইরাল হয়েছে। আলিয়ার চরিত্রের নাম সীতা। অন্য দিকে, আদিপুরুষে সীতার চরিত্রে দেখা যাবে কৃতি স্যাননকে (Kriti Sanon)। তাই রামায়ণের এই আইকনিক চরিত্রটি বার বার চর্চায় উঠে এসেছে।

রাম

ছবির নাম আদিপুরুষ (Adipurush)। এই সিনেমায় রামের চরিত্রে দেখা যাবে সুপারস্টার প্রভাসকে (Prabhas)। রামায়ন থেকেই ছবির গল্প ও চরিত্র অনুপ্রাণিত হয়েছে। এছাড়াও এস.এস রাজামৌলি (S.S. Rajamouli) পরিচালিত অ্যাকশন ড্রামা RRR সিনেমায় রামারাজু চরিত্রের উল্লেখ রয়েছে।

ওম

ভগবান শিবকে ওম বলে ডাকা হয়। এটি ব্রহ্ম মন্ত্রও বটে। এবার ওম নামের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে অভিনেতা আদিত্য রায় কাপুরকে (Adiya Roy Kapur)। ছবির নাম ওম: দ্য ব্যাটল উইদিন (Om: The Battle Within)। শোনা যাচ্ছে এটি একটি অ্যাকশন ফিল্ম।

অশ্বত্থামা

ভিকি কৌশলের (Vicky Kaushal) পরবর্তী সিনেমা দ্য ইমমর্টাল অশ্বত্থমা (The Immortal Ashwatthama)। মহাভারতের জনপ্রিয় চরিত্র অশ্বত্থামার নামে তৈরি হচ্ছে এই সুপারহিরো ফিল্ম। মহাভারতে গুরু দ্রোণাচার্যের পুত্র ছিলেন অশ্বত্থামা। কুরুক্ষেত্রের যুদ্ধে পাণ্ডবদের বিরুদ্ধে লড়াই করেছিলেন এই যোদ্ধা। ভগবান কৃষ্ণ তাঁকে চিরঞ্জীবীর অভিশাপ দিয়েছিলেন। এবার সেই প্রেক্ষাপটেই একটি সিনেমা আসছে।

রাধে

রাধে: ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই (Radhe: Your Most Wanted Bhai) নিয়ে আসছেন বলিউডের দাবাং ম্যান সলমন খান (Salman Khan)। সিনেমাটির পরিচালনা করছেন প্রভু দেবা (Prabhu Deva)। এই সিনেমায় সলমনের বিপরীতে মুখ্য চরিত্রে দেখা যাবে দিশা পটানিকে (Disha Patani)। অন্যান্য চরিত্রে দেখা যাবে রণদীপ হুডা (Randeep Hooda) ও জ্যাকি শ্রফকে (Jackie Shroff)। সম্ভবত ইদে মুক্তি পেতে পারে এই ছবি। এর আগেও তেরে নাম (Tere Naam) সিনেমায় সলমনের চরিত্রের নাম ছিল রাধে। এখানেও রয়েছে পুরাণের নাম ও চরিত্রের ছোঁয়া।

Published by:Piya Banerjee
First published: