তাণ্ডব ওয়েব সিরিজে হিন্দু দেবতাদের অপমানের অভিযোগে এফআইআর, সইফিনার বাড়িতে কড়া পাহারা!

তাণ্ডব ওয়েব সিরিজে হিন্দু দেবতাদের অপমানের অভিযোগে এফআইআর, সইফিনার বাড়িতে কড়া পাহারা!
অ্যামাজন প্রাইমের (Amazon Prime) সাম্প্রতিক ওয়েব সিরিজের নাম যিনি তাণ্ডব (Tandav) রেখেছিলেন, তিনি কল্পনাও করেননি যে তা এমন ভাবে সত্যি হয়ে উঠতে পারে!

অ্যামাজন প্রাইমের (Amazon Prime) সাম্প্রতিক ওয়েব সিরিজের নাম যিনি তাণ্ডব (Tandav) রেখেছিলেন, তিনি কল্পনাও করেননি যে তা এমন ভাবে সত্যি হয়ে উঠতে পারে!

  • Share this:

#মুম্বই: অ্যামাজন প্রাইমের (Amazon Prime) সাম্প্রতিক ওয়েব সিরিজের নাম যিনি তাণ্ডব (Tandav) রেখেছিলেন, তিনি কল্পনাও করেননি যে তা এমন ভাবে সত্যি হয়ে উঠতে পারে! কারণ এই ওয়েব সিরিজ নিয়ে রীতিমতো তাণ্ডবই শুরু হয়েছে দেশে। তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভেড়করের (Prakash Javadekar) কাছে অভিযোগ জানিয়েছেন বিজেপির সাংসদ মনোজ কোটাক (Manoj Kotak)। এই ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর (Ali Abaas Zafar), প্রযোজক হিমাংশু কৃষ্ণ মেহরা (Himanshu Krishna Mehra), সিরিজের লেখক গৌরব সোলাঙ্কি (Gaurav Solanki), অ্যামাজন ইন্ডিয়ার অরিজিনাল কন্টেন্ট প্রধান অপর্ণা পুরোহিত (Aparna Purohit)- সবার নাম করে একটি এফআইআর দায়ের করা হয়েছে লখনউতে। অভিযোগ একটাই- এই ওয়েব সিরিজে অপমান করা হয়েছে হিন্দু দেবদেবীদের।

এই অভিযোগ করার পর একদল সরকারি অফিসার এই সিরিজ দেখেন। বলা হয়েছে যে, এখানে নানা ভাবে হিন্দু দেবদেবীদের অপমান করা হয়েছে। তা ছাড়া এটাও বলা হয়েছে যে এটি জাতিভেদ প্রথাকে উস্কে দিয়েছে এবং দেশের শান্তি বিঘ্নিত করেছে।সিনেমার কন্টেন্ট নিয়ে এর আগে নানা মতবিরোধ ও প্রতিবাদ হয়েছে। পদ্মাবত (Padmaavat) যার মধ্যে অন্যতম উদাহরণ। মাধুরী দীক্ষিতের (Madhuri Dixit) উপর চিত্রায়িত আযা নাচলে (Aaja Nachle) গানের একটি লাইনও পাল্টাতে হয়েছিল প্রতিবাদের জেরে। কিন্তু ওয়েব সিরিজে যেখানে প্রাপ্তবয়স্ক কন্টেন্টের রমরমা, নিয়ম কানুন মানারও সে রকম বালাই নেই, সেখানে একটি ওয়েব সিরিজ নিয়ে এরকম পরিস্থিতি নতুন!

সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই বয়কট তাণ্ডব আর ব্যান তাণ্ডব হ্যাশট্যাগ দিয়ে ক্যাম্পেন শুরু হয়ে গিয়েছে।তাণ্ডব ওয়েব সিরিজে মুখ্য ভূমিকায় রয়েছেন সইফ আলি খান (Saif Ali Khan)। যেহেতু তিনি সম্প্রতি নতুন বাড়িতে শিফট করছেন, সেই কথা ভেবে তাঁকে আলাদা করে পুলিশি নিরাপত্তা দেওয়া হয়েছে। এর আরও একটি কারণ হল সইফের স্ত্রী করিনা কাপুর খান (karina Kapoor Khan) গর্ভবতী। তাই অনেকেই আশঙ্কা করছেন যে সইফের বাড়ির সামনে একদল মানুষ গিয়ে সমস্যা তৈরি করতে পারেন। তাই আগে থেকেই নিরাপত্তার বেষ্টনীতে মুড়ে ফেলা হয়েছে খান পরিবারকে।এফআইআর এই মর্মে করা হয়েছে যে ওয়েব সিরিজ তাণ্ডব হিন্দু দেবদেবীদের যেভাবে দেখিয়েছে, সেটা ভারতীয় জনগণ ভালো ভাবে নেবেন না। এতে দেশে দাঙ্গার পরিস্থিতি তৈরি হতে পারে। কেন্দ্রীয় জোনের ডেপুটি কমিশনার অফ পুলিশ সোমেন বর্মা জানিয়েছেন যে হজরতগঞ্জ থেকে পুলিশের একটি টিম মুম্বইয়ের উদ্দেশ্যে রওনা দিয়েছে তদন্তের স্বার্থে।
Published by:Akash Misra
First published:

লেটেস্ট খবর