ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ মিরজাপুর-এর বিরুদ্ধে! দায়ের হল এফআইআর

ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগ মিরজাপুর-এর বিরুদ্ধে! দায়ের হল এফআইআর
এবার ধর্মীয় ভাবাবেগের অভিযোগ উঠল মিরজাপুর এর বিরুদ্ধে। থানায় দায়ের হল এফআইআর

এবার ধর্মীয় ভাবাবেগের অভিযোগ উঠল মিরজাপুর এর বিরুদ্ধে। থানায় দায়ের হল এফআইআর

  • Share this:

    #লখনউ: এবার আইনের গেরোয়ে আমাজন প্রাইমের অন্যতম জনপ্রিয় ওয়েব সিরিজ মিরজাপুর। ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ উঠল পঙ্কজ ত্রিপাঠী, আলি ফয়জল অভিনীত সিরিজের বিরুদ্ধে। উত্তরপ্রদেশে সিরিজটির বিরুদ্ধে দায়ের হল অভিযোগ। এছাড়াও অভিযোগকারীর দাবি,মিরজাপুর শহরের ভুল চিত্র তুলে ধরা হয়েছে এই সিরিজে।

    উত্তরপ্রদেশের মিরজাপুরের কোতওয়ালি দেহাত থানায় অরবিন্দ চতুর্বেদী নামে এক ব্যক্তি এই অভিযোগ দায়ের করেছেন। এই ব্যক্তি পেশায় স্থানীয় সাংবাদিক। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জীবনের উপরে কেন্দ্র করে একটি বইও লিখেছেন।

    এফআইআর-এ অরবিন্দ চতুর্বেদীর অভিযোগ, মিরজাপুরের বিষয় এবং সংলাপ তাঁর ধর্মীয়, সামাজিক এবং আঞ্চলিক ভাবাবেগে আঘাত করেছে। এবং এই সিরিজ মানুষের কাছে মিরজাপুর শহরের ভুল চিত্র তুলে ধরেছে।


    তিনি মিরজাপুর -এর এক্সিকিউটিভ প্রোডিউসার, রিতেশ সিধওয়ানি, ফারহান আখতার ও ভৌমিক গোন্দোয়ালিয়া এবং আমাজন প্রাইম ভিডিও প্ল্যাটফর্মের বিরুদ্ধে এফআইআর দায়েক করেছেন। তাঁর অভিযোগ এক বিশেষ গোষ্ঠীকে অপরাধ, অবৈধ সম্পর্ক, গালিগালাজ, ভেদাভেদের সঙ্গে যুক্ত করা হয়েছে। এছাড়াও বিচারব্যবস্থাকেও কালিমালিপ্ত করেছে বলে এই সিরিজের বিরুদ্ধে অভিযোগ সাংবাদিকের।

    মিরজাপুরের পুলিশ আধিকারিক অজয় কুমার সিং জানিয়েছেন এই অভিযোগের ভিত্তিতে আইনি পদক্ষেপ করা হবে। অরবিন্দ চতুর্বেদীর দাবি, এই সিরিজ থেকে মিরজাপুর শব্দটি বাদ দিতে হবে। সিরিজের নাম যতদিন না পরিবর্তন হচ্ছে ততদিন এই লড়াই চলবে।

    Published by:Swaralipi Dasgupta
    First published: