'আলাদিন' নিয়ে ব্যক্তিগত আক্রমণ, মেজাজ সামলে যোগ্য জবাব দিলেন সুজয় ঘোষ

'আলাদিন' নিয়ে ব্যক্তিগত আক্রমণ, মেজাজ সামলে যোগ্য জবাব দিলেন সুজয় ঘোষ

আলাদিন ছবি নিয়ে ব্যক্তিগত আক্রমণ, মেজাজ সামলে ট্রোলকে উচিত শিক্ষা দিলেন সুজয় ঘোষ!

কিছু দিন আগে, একজন Twitter ব্যবহারকারী পরিচালকের ২০০৯ সালের মুক্তি পাওয়া ছবি, ‘আলাদিন’ (Aladin) নিয়ে অসঙ্গতিপূর্ণ কথা বলেন।

  • Share this:

#মুম্বই: বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা সুজয় ঘোষ (Sujoy Ghosh) সম্পর্কে নতুন করে কিছু বলার নেই। ঝঙ্কার বিটস (Jhankaar Beats), কাহানি (Kahaani), কাহানি ২ (Kahaani 2) এবং বদলা-র (Badla) মতো সিনেমা বানিয়ে তিনি ইতিমধ্যেই সুপারহিট। এবার নজর কাড়ল এক ফ্যানের সঙ্গে তাঁর কথোপকথন।

কিছু দিন আগে, একজন Twitter ব্যবহারকারী পরিচালকের ২০০৯ সালে মুক্তি পাওয়া ছবি, ‘আলাদিন’ (Aladin) নিয়ে অসঙ্গতিপূর্ণ কথা বলেন। ছবিতে অভিনয় করেন রীতেশ দেশমুখ (Riteish Deshmukh), জ্যাকলিন ফার্নান্ডেজ (Jacqueline Fernandez), এবং অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) । ছবিটি দর্শকদের হতাশ করার পাশাপাশি সমালোচনার স্বীকার হয়। পরিচালক সুজয় ঘোষ তাঁর নিজের Twitter হ্যান্ডেল থেকে পোস্ট করেছিলেন “ক্রিস্টোফার নোলানের (Christopher Nolan’s) ছবি টেনেট (Tenet) শেষ পর্যন্ত দেখলাম, কিন্তু কিছুই বুঝতে পারলাম না”। সেই একই পোস্টের কমেন্ট বক্সে তাঁর এক ফ্যান লেখেন " আমি একই রকম আলাদিন দেখে কিছু বুঝতে পারিনি"। সুজয় গোটা পরিস্থিতির কথা মাথায় রেখে ফ্যানের Tweet-এর একটা হাস্যকর জবাব দেন। লেখেন, “মিথ্যা কথা। আমার কাছে ৩১ জনের একটি তালিকা রয়েছে যাঁরা আলাদিন দেখেছেন। আপনার নাম সেই তালিকায় নেই। আমি যোগ করবো?"

https://twitter.com/sujoy_g/status/1379418341350256641?s=20

সুজয়ের এমন জবাব, তাঁর অন্য এক ফ্যান পছন্দ করেছেন। কমেন্ট বক্সে লিখেছেন “দাদাকে শ্রদ্ধা। সমালোচনার মোকাবিলা কী ভাবে করতে হয় তা আপনার কাছ থেকে শেখা উচিত"। এই ছবিটির জন্য হয় তো পরিচালককে সমালোচকদের মুখে পড়তে হয়েছিল। তবে তিনি এমন অনেক ছবি বানিয়েছেন যার জন্য তিনি প্রশংসিত হয়েছেন। তিনি ২০০৩ সালে ঝঙ্কার বিটস সিনেমা দিয়ে আত্মপ্রকাশ করেছিলেন, এটি আরডি বর্মনকে (RD Burman) তাঁর শ্রদ্ধাঞ্জলি ছিল। তার পরে, ২০১২ সালে মুক্তি পায় কাহানি, ছবিতে বিদ্যা বালন (Vidya Balan) প্রধান চরিত্রে অভিনয় করেন, ব্যাপক বাণিজ্যিক সাফল্য এবং ক্রিটিক্সদের প্রশংসা কুড়িয়ে নেয় ছবিটি। এর পর ২০১৬ সালে কাহানির সিকোয়েল, কাহানি ২ মুক্তি পায়। ২০১৯-এ দর্শকদের সামনে আসে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), তাপসী পান্নু (Taapsee Pannu) অভিনীত ছবি বদলা। সিনেমা মুক্তি পেতেই প্রশংসার ঝড় ওঠে। মেগাস্টার অমিতাভ Tweet করে লেখেন “এটি ভাল লেখা, ভাল ফটোগ্রাফি এবং ভাল সম্পাদিত একটি ছবি। সুজয় এভাবেই এগিয়ে যাও"!

Published by:Rukmini Mazumder
First published:

লেটেস্ট খবর