স্বনামধন্য বাঙালিদের পুরস্কার প্রদান গর্বের বাঙালি অনুষ্ঠানে

স্বনামধন্য বাঙালিদের পুরস্কার প্রদান গর্বের বাঙালি অনুষ্ঠানে

এই বছর ১৫ এপ্রিল, গর্বের বাঙালি পুরস্কার অনুষ্ঠানটি হল কলকাতায়৷

এই বছর ১৫ এপ্রিল, গর্বের বাঙালি পুরস্কার অনুষ্ঠানটি হল কলকাতায়৷

  • Share this:

    জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে নিজ নিজ ক্ষেত্রে অবদানের জন্যে স্বনামধন্য বাঙালিদের সম্মানজ্ঞাপন করতে বেছে নেওয়া হল বাঙালি বছরের প্রথম দিনটাই৷ বাংলা নববর্ষের প্রথমদিনে নিউক্লিয়াস পাবলিকেশনের শ্রী দীপ চক্রবর্তী সকল স্বানামধন্য ব্যাক্তির হাতে তুলে দিলেন সম্মান৷ সঙ্গীত, ক্রীড়া, শিল্পকলা, সিনেমা, শিক্ষা, বিজ্ঞান,ব্যবসা, বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্যে সম্মানজ্ঞাপন হল 'গর্বের বাঙালি' অনুষ্ঠানে।

    যাঁরা সম্মান পেলেন, তাঁরা হলেন- ১। কৌশিক গঙ্গোপাধ্যায় ২। গৌতম ঘোষ, চিত্রপরিচালক, লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড ৩। অন্বেষা ৪।শান ৫।নচিকেতা ৬।পণ্ডিত অজয় চক্রবর্তী - লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড ৭।আরতি মুখোপাধ্যায় - লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড ৮।সুব্রত চৌধুরী (চিত্রশিল্পী) ৯। গণেশ হালুই (চিত্রশিল্পী) ১০।শ্রীজাত ১১।শীর্ষেন্দু মুখোপাধ্যায় - লাইফটাইম অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড ১২।ডোনা গঙ্গোপাধ্যায়, ১৩। কোয়েল মল্লিক ১৪। খরাজ মুখোপাধ্যায় ১৫।সৌরভ গঙ্গোপাধ্যায় ১৬।শ্যামল ও শ্রেয়সী কর্মকার (ব্যবসায়ী) ১৭। সঞ্জয় মুখোপাধ্যায় ১৮। জি. পি. সরকার ( বিজ্ঞানী ) ১৯। স্বপ্না গড়াই (শিক্ষাবিদ) ২০। রূপক সাহা (সাংবাদিক)

    শ্রী দীপ চক্রবর্তীর কাছে গর্বের বাঙালি ২০২১ পুরস্কারের প্রধান কারণ, সমাজে অবদান আছে এমন সব বাঙালি-রত্নদেরই সম্মানিত করা। তাঁর নিজের ভাষায়, " আমরা চাই সেইসব বাঙালিদের চিহ্নিত ও সম্মানিত করতে, যাঁদের সমাজে অবদান রয়েছে।" শ্রী দীপ চক্রবর্তী মাসিক বাংলা পত্রিকা ডানা-র সম্পাদকও। এই বছর ১৫ এপ্রিল, গর্বের বাঙালি পুরস্কার অনুষ্ঠানটি হল কলকাতার আই টি সি রয়্যাল বেঙ্গলে।

    কলকাতা থেকে প্রকাশিত বাংলা মাসিক পত্রিকা ডানা-র বিশেষ বৈশাখী সংখ্যা প্রকাশিত হয় এই অনুষ্ঠানে৷ প্রাক্তন আই এ এস অফিসার শ্রী দীপ চক্রবর্তী এখন ডানা পত্রিকার সম্পাদক৷ ভবিষ্যতে তাঁর এই প্রকাশনার ক্ষেত্রে বড় পরিকল্পনার কথাও তিনি জানান৷ ডানা পত্রিকার মাধ্যমে বিশ্বব্যাপি বাঙালিকে একটি প্ল্যাটফর্মে আনতে চান তাঁরা, যেখানে বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির প্রসারে আরও গুরুত্বপূর্ণ পদক্ষেপ করা হবে। এমনই জানালেন তিনি৷ গর্বের বাঙালি পুরস্কার আগামী বছরগুলিতেও সম্পন্ন হবে, যেখানে বিভিন্ন ক্ষেত্রে উজ্জ্বল বাঙালিদের সম্মানিত করা হবে, জানিয়েছেন শ্রী দীপ চক্রবর্তী৷
    Published by:Pooja Basu
    First published: