Home /News /entertainment /
Dona Ganguly|| রবীন্দ্রনাথের 'মায়ার খেলা' কলকাতা-শান্তিনিকেতনে, মঞ্চে ফিরছেন ডোনা গঙ্গোপাধ্যায়

Dona Ganguly|| রবীন্দ্রনাথের 'মায়ার খেলা' কলকাতা-শান্তিনিকেতনে, মঞ্চে ফিরছেন ডোনা গঙ্গোপাধ্যায়

Dona Ganguly back on stage: রবীন্দ্রনাথের মায়ার খেলা নিয়ে মঞ্চে আসছে দক্ষিণায়ন ইউকে নৃত্য পরিচালনায় ডোনা গঙ্গোপাধ্যায়, কলকাতা এবং শান্তিনিকেতনে আবার মঞ্চে ফিরছেন বিশিষ্ট ওড়িশি নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়।

  • Share this:

#কলকাতা: রবীন্দ্রনাথের মায়ার খেলা নিয়ে মঞ্চে আসছে  দক্ষিণায়ন ইউকে নৃত্য পরিচালনায় ডোনা গঙ্গোপাধ্যায়, কলকাতা এবং শান্তিনিকেতনে আবার মঞ্চে ফিরছেন বিশিষ্ট ওড়িশি নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়। রবীন্দ্রনাথের মায়ার খেলা-এর হাত ধরে ফিরছেন তিনি। দক্ষিণায়ন ইউকে-এর উদ্যোগে দীক্ষামঞ্জরীর নৃত্য পরিবেশনায় এই প্রয়াস আগামী ১৭ এপ্রিল রবীন্দ্রসদনে, ১৯ এপ্রিল জি.ডি.বিড়লা সভাঘরে সন্ধ্যা ৬টা থেকে অনুষ্ঠিত হবে। এরপর প্রযোজনাটি পরিবেশিত হবে ইজেডসিসি-এর আমন্ত্রণে মোহর-বীথিকা অঙ্গনের সহযোগিতায় শান্তিনিকেতন সৃজনী শিল্পগ্রামে, ২৩ এপ্রিল সন্ধ্যা ৬টা থেকে।

করোনার নানা বিধিনিষেধ মেনে রিহার্সালে মাস্ক পড়ে উপস্থিত সব অংশগ্রহণকারী নৃত্যশিল্পীরা। জোড় কদমে গানের দলের সঙ্গে চলেছে রিহার্সাল। গানের দলে উপস্থিত বিশিষ্ট রবীন্দ্রসঙ্গীত শিল্পী এবং এই অনুষ্ঠানের উদ্যোক্তা আনন্দ গুপ্ত। প্রায় দেড় ঘন্টার এই নৃত্যনাট্যে ডোনা গঙ্গোপাধ্যায় থাকছেন দীক্ষামঞ্জরীর ছাত্রীদের নিয়ে।

আরও পড়ুন: যেন তারকাদের মেলা, সঙ্গীতেই সুপারহিট রণবীর-আলিয়ার বিয়ে! দেখুন অন্দরমহলের ছবি...

ডোনা বলেন, "করোনা এখন আমাদের জীবনের সঙ্গে চলবে। তাই বলে আমাদের কাজ আমরা করবো না এমনটা তো চলে না। তাই এই উদ্যোগে সামিল হওয়া। দক্ষিণায়ন ইউকে-এর আমন্ত্রণে এই প্রযোজনায় আমাদের এই অংশগ্রহণ, আশা করি সকলের ভালো লাগবে। আমরা মাস্ক পড়েই রিহার্সাল করছি। শুধু মিডিয়ার বন্ধুদের ছবির জন্য মাক্স খুলছি। খুব বড় গ্রুপ নিয়েও কাজটা করা হচ্ছে না। প্রযোজনাটা এই বছর জানুয়ারি মাসেই করার কথা থাকলেও করোনার তৃতীয় ঢেউ এর কারণে পিছিয়ে দিতে হয়েছিল। তবে এবার তিনটে ভিন্ন মঞ্চে হচ্ছে। ভাল লাগছে শান্তিনিকেতনেও করা হচ্ছে।"

অন্যদিকে আনন্দ গুপ্ত বলেন, "অনেকদিনের ইচ্ছা ছিল এই প্রোযোজনাটা আমরা করব। সেই হিসেবেই এগিয়েছি। দীক্ষামঞ্জরী এর শিল্পীদের নৃত্যের সাথে লাইভ গানে এই নৃত্যনাট্যটা পরিবেশিত হবে। দর্শককে কোভিড বিধি মেনে হলে ঢুকতে হবে।" প্রমদার চরিত্রে রয়েছেন ডোনা গঙ্গোপাধ্যায়, অমরের চরিত্রে রঘুনাথ দাস। অমরের চরিত্রে গান গেয়েছেন সঙ্গীত পরিচালক ডা: আনন্দ গুপ্ত।সঙ্গীত আয়োজনে সুব্রত বাবু মুখোপাধ্যায়।নৃত্য পরিচালনায় ডোনা গাঙ্গুলি। আলো দীনেশ পোদ্দারের। তালবাদ্যে থাকছেন বিশিষ্ট যন্ত্রসংগীত শিল্পী বিপ্লব মণ্ডল।

ARUNIMA DEY

Published by:Shubhagata Dey
First published:

Tags: Dona Ganguly

পরবর্তী খবর