Home /News /entertainment /
Doctor Strange in the Multiverse of Madness: হতাশ মার্ভেল ফ্যানরা! ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস নিষিদ্ধ এই দেশে!

Doctor Strange in the Multiverse of Madness: হতাশ মার্ভেল ফ্যানরা! ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস নিষিদ্ধ এই দেশে!

Doctor Strange

Doctor Strange

Doctor Strange: এই সিক্যুয়েলে আমেরিকা শ্যাভেজ চরিত্রটিকে দেখা যাবে যাতে অভিনয় করেছেন জোচিটল গোমেজ। কমিক্সে এই চরিত্রের চিত্রায়ন অনুসারে, সে সমকামী।

  • Share this:

    Doctor Strange in the Multiverse of Madness Movie Release: ২০১৬ সালের সুপারহিট সুপারহিরো চলচ্চিত্র ডক্টর স্ট্রেঞ্জের বহু প্রতীক্ষিত ফলোআপের জন্য মরিয়া হয়ে অপেক্ষা করছেন মার্ভেল ভক্তরা। মে মাসের প্রথম সপ্তাহেই Doctor Strange-এর নতুন সিনেমা বিশ্বজুড়ে মুক্তি পাওয়ার কথা থাকলেও, ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস সৌদি আরবে নিষিদ্ধ করা হয়েছে। এই খবরটি নিশ্চিত করেছেন হলিউড রিপোর্টার। শোনা যাচ্ছে বেনেডিক্ট কাম্বারব্যাচ অভিনীত Doctor Strange in the Multiverse of Madness চলচ্চিত্রটির উপর কুয়েতেও নিষেধাজ্ঞা আরোপ করা হতে পারে, তবে এখনও পর্যন্ত কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেওয়া হয়নি। কিন্তু কেন এই নিষেধাজ্ঞা? শোনা যাচ্ছে এলজিবিটিকিউ বিষয়টি বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    আরও পড়ুন- ব্যাঙের মধ্যেই লুকিয়ে রয়েছে একটি ঘোড়া? ৯৯% মানুষই ব্যর্থ হয়েছেন খুঁজে পেতে!

    সমকামিতা এখনও মধ্যপ্রাচ্যের দেশ জুড়ে আনুষ্ঠানিকভাবেই অবৈধ। যে সিনেমাগুলিতে কোনও LGBTQ প্রসঙ্গ বা সমস্যা রয়েছে সেগুলি এর আগেও সেন্সর বোর্ডের ছাড়পত্র পেতে ব্যর্থ হয়েছে। ডক্টর স্ট্রেঞ্জের এই সিক্যুয়েলে আমেরিকা শ্যাভেজ চরিত্রটিকে দেখা যাবে যাতে অভিনয় করেছেন জোচিটল গোমেজ। কমিক্সে এই চরিত্রের চিত্রায়ন অনুসারে, সে সমকামী। কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার সিদ্ধান্তের পর সৌদি আরব, কুয়েত ও কাতারের সিনেমার ওয়েবসাইটে আর অগ্রিম টিকিট পাওয়া যাচ্ছে না। তবে সংযুক্ত আরব আমিরশাহীর মানুষ এখনও টিকিট বুক করতে পারছেন, অর্থাৎ আশা করা যায় সিনেমাটি সেখানে মুক্তি পাবে।

    ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স ৫ মে সৌদি আরব জুড়ে মুক্তি পাওয়ার কথা ছিল। ভারতে ৬ মে মুক্তি পাবে সিনেমাটি। টিকিট বুকিং শুরু হয়েছে এক মাস আগেই।

    আরও পড়ুন- কেন পটল তোলা মানেই মারা যাওয়া? মৃত্যুর সঙ্গে কী সম্পর্ক এই নিরীহ সবজির?

    উপসাগরীয় এই দেশটিতে নিষেধাজ্ঞার মুখোমুখি হওয়া প্রথম মার্ভেল সিনেমা নয় ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স। এর আগে, Eternalsও নভেম্বরে এই দেশের বেশিরভাগ অংশেই নিষিদ্ধ করা হয়েছিল। সিনেমাটিতে সমলিঙ্গের দম্পতি এবং MCU-এর প্রথম সমকামী সুপারহিরোর গল্প বলা হয়েছিল, তাই এই নিষেধাজ্ঞা। সেই সময়ে সিনেমাটিকে মুক্তির অনুমতি দেওয়ার জন্য একাদিক এডিট করার কথা বলা হয়, কিন্তু ডিজনি তাতে সম্মত হয়নি।

    Published by:Madhurima Dutta
    First published:

    পরবর্তী খবর