Ratan Thiyam: করোনা আক্রান্ত নাট্যকার-পরিচালক রতন থিয়াম ! ভর্তি হাসপাতালে

Ratan Thiyam

নাট্যকার রতন থিয়াম কোভিড আক্রান্ত। বুধবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

  • Share this:

    #ইমফল: বিশ্ব বিখ্যাত নাট্যকার রতন থিয়াম কোভিড আক্রান্ত। বুধবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইমফলের অ্যাডমিশন ইন-চার্জ এন হারাবা জানিয়েছেন, পরিচালক রতন থিয়ামের করোনা রিপোর্ট পজিটিভ আসে। এর পর থেকেই শারীরিক অবস্থার অবনতি ঘটে থাকে তাঁর। তাঁকে একটি মাল্টি স্পেসালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই মুহূর্তে আইসিইউতে ভর্তি তিনি। অক্সিজেন দেওয়া হয়েছে। হাসপাতালের ডাক্তাররা জানিয়েছেন তাঁর অবস্থা স্থিতিশীল।

    রতন থিয়াম তাঁর নাট্য পরিচালনার জন্য বিশ্বের কাছে সমাদৃত। তাঁর নাট্য ভাবনা সাড়া ফেলেছিল বিশ্ববাসীর মনে। মণিপুরে জন্মগ্রহণ করেন তিনি। মণিপুর থেকেই নিজের নাট্যভাবনাকে গোটা দেশের সামনে তুলে ধরেন রতন থিয়াম। ১৯৮৭ সালে তাঁকে সঙ্গীত নাটক অ্যাকাডেমি সম্মানে সম্মানিত করা হয়। ১৯৮৯ সালে পদ্মশ্রী পান তিনি। এছাড়াই বহু সম্মানে সম্মানিত তিনি। বর্তমানে তিনি ন্যাশনাল স্কুল অফ ড্রামা-র চেয়ার পার্সন।

    রতন থিয়াম পরিচালিত 'কর্ণাভরাম', ' ইমফল ইমফল', 'চক্রবুহ্য', 'উত্তর প্রিয়দর্শী', 'অন্ধা যুগ', 'দ্য কিং অফ ডার্ক চেম্বার' মানুষের মনে নতুন চেতনা তৈরি করেছিল। শেক্সপিয়ার নাতককে নতুনভাবে দেখে ছিলেন নাট্যকার পরিচালক রতন থিয়াম। তাঁর বয়স হয়েছে ৭৩ বছর। স্বাভাবিক ভাবেই তিনি কোভিড আক্রান্ত হওয়ায় চিন্তার ছাপ পড়েছে নাট্য মহলে।

    করোনা গত বছরের শুরু থেকে একের পর এক খারাপ খবর নিয়ে এসেছে। ২০২১-এও পিছু ছাড়ছে না। ভ্যাকসিন থাকা সত্ত্বেও বহু মানুষ রোজ আক্রান্ত হচ্ছেন করোনায়। হাসপাতালে বেড নেই। অক্সিজেনের অভাব। এই অবস্থায় বর্ষীয়ান নাট্যকারের কোভিড আক্রান্ত হওয়ায় স্বাভাবিক ভাবেই উদ্বেগ বাড়ছে। তবে আশার খবর তাঁর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। এবছরের শুরু থেকেই বলিউডেও একের পর এক বিখ্যাত ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। আমির খান থেকে শুরু করে আলিয়া ভাট, কেউ বাদ যাননি করোনার কবল থেকে। টলিউডেও বহু শিল্পী করোনা আক্রান্ত। তবে আশার খবর অনেকেই এই লড়াই জিতে উঠেছেন। রতন থিয়ামের কোভিড আক্রান্ত হওয়ার খবর ছড়াতেই নেট মাধ্যমে তাঁর ভক্ত থেকে শুরু করে শিল্পী মহলের বহু মানুষ সুস্থতা কামনা করেছেন তাঁর।

    Published by:Piya Banerjee
    First published: