বিনোদন

?>
corona virus btn
corona virus btn
Loading

বাংলাতে এমন সিরিজ বানাবো, যে নেটফ্লিক্স অফার নিয়ে এগিয়ে আসবে : বিরসা

বাংলাতে এমন সিরিজ বানাবো, যে নেটফ্লিক্স অফার নিয়ে এগিয়ে আসবে : বিরসা

শুধু এইটুকু বলতে পারি মুম্বইয়ের খুব বড় প্রোডাকশন হাউসের কাজ করছি।

  • Share this:

#কলকাতা: ওটিটি-ই ভবিষ্যৎ।বারবার সেকথা লিখেছেন সোশ্যাল প্ল্যাটফর্মে।নিজের প্রথম হিন্দি ওয়েবসিরিজ মাফিয়া, মুম্বইতে কাজ এবং মেয়ের অনলাইন ক্লাস নিয়ে এখন দারুণ ব্যস্ত বিরসা দাসগুপ্ত। কথা বললেন নিউজ ১৮ বাংলার সঙ্গে।

এতো দিন আপনি সোশ্যাল মিডিয়ামে যা বলতেন সেটাই সত্যি হল। ott ইজ দ্য ফিউচার.....

হ্যাঁ এটা আমি অনেক আগেই বুঝেছিলাম আর সেটাই বলতাম। শুক্রবার করে ছবি রিলিজ হয় , বড় পর্দায় ছবি দেখা সেটার আলাদা আনন্দও আছে কিন্তু ছবি এক বা দু সপ্তাহ পরেই হল থেকে চলে যাবে। ott তে সেটার জায়গা নেই। এখানে ছবিটা থেকেই যাবে আর দর্শক সংখ্যাও অনেক বেশি পাওয়া যায়। ott ও একটা আর্ট ফর্ম এটাকে আমরা যত তাড়াতাড়ি মেনে নেবো সেটাই ভালো হবে।

অবশেষে  নিজের হিন্দি ওয়েবসিরিজ মাফিয়া... কেমন লাগছে?

অবশ্যই দারুণ একটা ফিলিং। বড় পর্দার জন্য  ছবি বানালে এক রকম ভাবনা চিন্তা থাকে আর যখন ott প্ল্যাটফর্মের জন্য বানাচ্ছি তখন জানি সেটা দর্শক নিজের ডিভাইসে,একটা পারসোনাল স্পেসে এনজয় করবে  সেই ক্ষেত্রে ভাবনা চিন্তা অন্যরকম থাকে।এই প্রজেক্টে কলকাতার অভিনেতাদের সঙ্গে মুম্বইয়ের অভিনেতারাও ছিলেন। দারুণ একটা সিনারজি হয়েছিল। সেই রসায়নটাও এই সিরিজে দেখা যাবে।পোস্ট করোনা ott প্ল্যাটফর্ম অনেক বেশি স্ট্রং আর এটাই ফিউচার।

গল্পটা ঠিক কী?

এটা একটা সাইকোলজিকাল থ্রিলার। ছ-জন কলেজের বন্ধু, তাঁরা একটা ফার্ম হাউসে যায়। সেখানে  নানা রকমের ঘটনা ঘটে। তাঁরা মাফিয়া নামের একটা খেলাও খেলে। পরবর্তী সময়ে সেই খেলাটাই তাঁদের কীভাবে  হন্ট করে সেটাই জিস্ট। তবে গল্পের মধ্যেও ওনেক টুইস্ট আর ফ্লেভার রয়েছে যা সিরিজকে ভীষন ইন্টারেস্টিং করে তুলেছে।

আপনার ভাই ঋভু দাসগুপ্ত অনেকদিন বলিউডে কাজ করছেন। নিজের প্রথম হিন্দি প্রজেক্ট। ভাইয়ের সঙ্গে কাজ নিয়ে আলোচনা হয়? 

ঋভু খুবই সাহায্য করছে আমাকে। একটা সময় আমি যখন মুম্বইতে কাজ করতাম তখন আমি ওকে সাহায্য করেছি। এখন ও আমাকে সাহায্য করছে।আই অ্যাম রিয়েলি প্রাউড অফ হিম। আমরা একটা হিন্দি ওয়েবসিরিজ এর কথা ভাবছি যেটা আমি পরিচালনা করব ঋভু প্রডিউস করবে।ওর জন্যই মুম্বইয়ের কাজ করাটা অনেকটাই সহজ হচ্ছে সেটা আমি গর্ব করে বলতে পারি।

বাংলায় ওয়েবসিরিজের কথা কিছু ভাবছেন? 

এই মুহূর্তে আমি বাংলা ওয়েবসিরিজ নিয়ে কিছু ভাবছিনা।এখন হিন্দিতে কনসেনট্রেট করতে চাই। তবে বাংলাতে আমি এমন একটা সিরিজ বানাতে চাই যেটা netflix এর মতন প্ল্যাটফর্ম নেওয়ার জন্য এগিয়ে আসবে। যেটা বিভিন্ন ভাষায় দেখানো হবে যেমন 'narcos' বা 'money heist' ।  আমার লক্ষ সেই দিকেই।

আরেকটা হিন্দি সিরিজ নিয়ে তো ইতিমধ্যেই কথা চলছে......

হ্যাঁ হিন্দি আরেকটা ওয়েবসিরিজ এর কাজ চলছে। কিন্তু এক্ষুনি আমি কিছুই বলতে পারবোনা। শুধু এইটুকু বলতে পারি মুম্বইয়ের খুব বড় প্রোডাকশন হাউসের কাজ করছি।

একটু পার্সোনাল  কথা বলি, বাড়িতে বাচ্চারা রয়েছে। অনলাইন ক্লাস হলে পাশে বসতে হয়ে? 

ইদার  তো অনলাইন ক্লাসেস চলছেই। ঈদা তিন চারটে উইন্ডো খুলে বসে থাকে।আমার ল্যাপটপ ছারা নাকি ওর ক্লাস হয় না।এক দিকে ক্লাস হয় আরেকদিকে ও চ্যাট করতে থাকে।সামনে কেউ এলেই সেটাকে লুকিয়ে দেয়। বাচ্চারা স্কুলে না গিয়ে বাড়িতে বসে অনলাইন ক্লাস করার ব্যাপারটার আমি মনে করিনা ওরা এনজয় করছে। বাস এ চড়ে স্কুলে যাওয়া,টিফিন ব্রেকের আনন্দ, আবার বাসে বাড়ি ফেরার আলাদা আনন্দ। স্কুল পুরো ফি নিচ্ছে ঠিকই কিন্তু বাড়িতে বাচ্চাদের ক্লাস করার সময়ও বাবা মায়েদের অনেকটাই এফর্ট দিতে হয়।আমি এখন ওয়ার্ক ফ্রম হোম তাই আামাকে দেখতেই হয়। বিদীপ্তাকে শুটিং এ যেতে হয়। মেঘলারও সেমেসটার চলছে।

বাংলা ছবি আবার কবে বানাবেন?

আস্তে আস্তে সবই  তো স্বাভাবিক হয়ে যাচ্ছে। ছবির শুটিং ও শুরু হয়েছে।ইচ্ছে আছে 'বিবাহ অভিযান'এর দ্বিতীয় পর্ব এই বছরেই শুরু করার। দেখা যাক।

Published by: Akash Misra
First published: July 12, 2020, 5:23 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर