Detective Byomkesh Bakshy : ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি ২-এ সুশান্তের বদলি কে? জানালেন পরিচালক দিবাকর

photo source collected

‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি ২’ (Detective Byomkesh Bakshy 2) বানানোর সম্ভাবনা নিয়ে মুখ খুললেন পরিচালক।

  • Share this:

#মুম্বই: ২০২০ সালের জুন মাসে মৃত্যু হয় বি-টাউনের এক উজ্জ্বল তারকা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput)। সাধারণ মানুষের মনে গভীর ভাবে দাগ কেটে যায় রহস্যজনক ভাবে সুশান্তের অসময়ে চলে যাওয়ার ঘটনা। এখনও তিনি বলিউডের এবং ভক্তদের মনের মধ্যে রয়ে গেছেন। খুব কম সময়ের জন্য বলিউডে কাজ করলেও ভক্তদের জন্য তিনি উপহার দিয়ে গেছেন একের পর এক ছবি। সেই ছবির তালিকায় রয়েছে, ‘ছিছোড়ে’ (Chhichhore), ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’ (M.S. Dhoni: The Untold Story), ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি’ (Detective Byomkesh Bakshy)। দিবাকর বন্দ্যোপাধ্যায়ের (Dibakar Banerjee) পরিচালিত ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি’ অভিনেতা সুশান্তের দ্বিতীয় কাজ। এই ছবিতে সুশান্তের অভিনয় বেশ প্রশংসা পেয়েছিল। তবে এই ছবির সিক্যুয়েল চাইতেন সুশান্ত। আর এবার ‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি ২’ (Detective Byomkesh Bakshy 2) বানানোর সম্ভাবনা নিয়ে মুখ খুললেন পরিচালক।

ছবিটি শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের (Saradindu Bandopadhyay) বিখ্যাত চরিত্র গোয়েন্দা ব্যোমকেশ বক্সির উপর ভিত্তি করে নির্মিত হয়েছিল। ছবিটি সমালোচিতভাবে গ্রহণ করা হলেও বক্স অফিসে ভালো সাড়া ফেলতে পারেনি। তবে পরিচালক আগেই এই ছবির সিক্যুয়েল তৈরির ইচ্ছা প্রকাশ করেছিলেন।

সম্প্রতি এক সংবাদমাধ্যমের তরফে দিবাকরের কাছে জানতে চাওয়া হয়, তিনি কি সুশান্তের মৃত্যুর পর ডিটেকটিভ ব্যোমকেশ বক্সি পার্ট ২ নিয়ে আসতে আগ্রহী? প্রশ্নের জবাবে দিবাকর জানান, ‘ব্যোমকেশ বক্সির সিক্যুয়েল বানানোর শখ আমার বহু দিনের। আমিও মনে করি এই গল্প এগিয়ে নিয়ে গিয়ে একটা ফ্র্যাঞ্চাইজি তৈরি করা সম্ভব। হ্যাঁ, আমাদের অন্য অভিনেতাকে কাস্ট করতে হবে। তবে আমার বিশ্বাস, সুশান্তও এটাই চাইত।’

সুশান্তের প্রথম মৃত্যুবার্ষিকী প্রায় কাছেই। চলচ্চিত্র নির্মাতা বলেছিলেন যে সুশান্তের বিষয়ে কথা বলা এখনও তাঁর পক্ষে কঠিন মনে হয়। “সুশান্ত সম্পর্কে কথা বলা এখনও খুব কঠিন। সম্ভবত চার বা পাঁচ বছর পরে আমি তাঁকে নিয়ে আমার অনুভূতি এবং স্মৃতি সম্পর্কে খুলে বলতে সক্ষম হব। তবে এখনই তা বলা খুব কঠিন। এই সময়টা আমার কাছে খুব কম। আমি এখনও বিশ্বাস করতে পারি না যে তিনি আর আমাদের সঙ্গে নেই। এছাড়াও, তাঁর মৃত্যুর পরে যা ঘটেছিল তা একেবারে অন্যরকম একটা বিষয়, সে সম্পর্কে কিছু না বলাই ভালো। স্পষ্টতই প্রচুর স্মৃতি রয়েছে, তবে আমি এখন সেগুলি নিয়ে কিছু বলতে পারব না, সম্ভবত তা প্রকাশ করতে আরও কয়েক বছর সময় লাগতে পারে।"

Published by:Piya Banerjee
First published: