Home /News /entertainment /
Dev-Rituparna: এক-দু'জনের জন্য ইন্ডাস্ট্রির নিন্দা হলে মানব না, অর্পিতা-কাণ্ডে সরব দেব-ঋতুপর্ণা

Dev-Rituparna: এক-দু'জনের জন্য ইন্ডাস্ট্রির নিন্দা হলে মানব না, অর্পিতা-কাণ্ডে সরব দেব-ঋতুপর্ণা

যখনই টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির ওপর ঝড় ঝাপটা এসে পড়েছে, কলাকুশলীরা প্রত্যেকে হাতে হাত রেখে সম্মিলিতভাবে লড়াই করেছে।

  • Share this:

#কলকাতা: টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি, যার গৌরব সর্বজনবিদিত। বহু শিল্পের ধারক ও বাহক। ইন্ডাস্ট্রির বিপদে ছোট-বড় সকলে মিলে টলিউডকে আগলে রেখেছেl কোনও বিচ্ছিন্ন ঘটনা বা এক বা দু'জনের কোনও ব্যক্তিগত কর্মকাণ্ডের জন্য ইন্ডাস্ট্রিকে যাতে কালিমালিপ্ত না করা হয়, সে বিষয়ে সরব টলিউডের শিল্পী ও কলকুশলীরা।

সম্প্রতি শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার সুবাদে উঠে এসেছে অভিনেত্রী-মডেল অর্পিতা মুখোপাধ্যায়ের নাম। তাঁর বিভিন্ন ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা ও সম্পত্তি। এই নিয়ে সরগরম রাজ্য-রাজনীতি। আর অভিনেত্রী হওয়ার সুবাদে টলিউডের সঙ্গে অর্পিতার যোগসূত্র ধরে অনেকেই বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির দিকে আঙুল তুলছেন। সোশ্যাল মিডিয়ায় উঠে এসেছে ইন্ডাস্ট্রির কলাকুশলীদের ঘিরে বিভিন্ন মন্তব্য। তবে ইন্ডাস্ট্রির দিকে উঠে আসা এই সব অভিযোগকে প্রশ্রয় দিতে নারাজ টলিউডের বিশিষ্ট অভিনেতা অভিনেত্রীরা।

আরও পড়ুন: গ্রেফতার হওয়া পার্থর নাম কেন ইতিহাসের বইতে, সরানোর দাবিতে সরব বিরোধীরা

দীর্ঘদিন ধরে বাংলা ইন্ডাস্ট্রির সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ঋতুপর্ণার স্পষ্ট বক্তব্য, "টলিউডের পরিচিতি তার কাজ ও উৎকর্ষতা দিয়ে। দীর্ঘদিন ধরে আমাদের বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি তার ভাল ভাল কাজের মধ্যে দিয়ে নিজের মাটি পোক্ত করেছে। তাই কোনও একটি বিচ্ছিন্ন ঘটনা বা একজন ব্যক্তিকে দিয়ে ইন্ডাস্ট্রিকে বিচার করা কখনই উচিত নয়। কারণ ব্যতিক্রম কখনই উদাহরণ হতে পারে না। ফিল্ম ইন্ডাস্ট্রি আমাদের শিল্পী সত্তাকে তুলে ধরার একটা প্ল্যাটফর্ম। আমাদের প্রতিদিনের কাজের ক্ষেত্র। তাই ইন্ডাস্ট্রিকে আমি ভগবানের মতো দেখি। এত বছর ধরে কাজ করছি এবং দীর্ঘদিন ধরে বাংলা ছবির জগতে এত ভাল কাজ হয়েছে তাই ইন্ডাস্ট্রির গায়ে কখনও আমরা কোনো আঁচ আসতে দিইনি। সযত্নে আগলে রেখেছি চলচ্চিত্র জগতকে।"

ইন্ডাস্ট্রিকে নিয়ে প্রায় একই মত পোষণ করেন সুপারস্টার দেবও। তাঁর কথায়, "ইন্ডাস্ট্রি অনেক বড় এবং একদিনে তৈরি হয়নি। ১০০ বছরের ইতিহাস রয়েছে এর নেপথ্যে। তাই কোনও এক দু'জন ব্যক্তির জন্য, তাদের কাজকর্মের জন্য কখনওই ইন্ডাস্ট্রির গৌরব ক্ষুণ্ণ হতে পারে না। কাল আমার কোনও কাজ সকলের পছন্দ না হলে সেটার দায় একান্তই আমার ব্যক্তিগত। তার সঙ্গে ইন্ডাস্ট্রির কোন সম্পর্ক থাকতে পারে না। আমার সঙ্গে ইন্ডাস্ট্রির বাকিরা, বুম্বাদা, জিৎ সকলেই সহমত হবেন। ইন্ডাস্ট্রি তার কাজের মধ্যে দিয়ে স্বমহিমায় প্রতিষ্ঠিত। বিচ্ছিন্ন কোনও ঘটনার দায় ইন্ডাস্ট্রির উপর চাপিয়ে দেওয়া অনুচিত।"

আরও পড়ুন: সাত দিনে ৫০ ঘণ্টা জেরা, পার্থ-অর্পিতার সব গতিবিধি ক্যামেরায় তুলে রাখছে ইডি

এর আগেও নানা কারণে যখনই টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির ওপর ঝড় ঝাপটা এসে পড়েছে, কলাকুশলীরা প্রত্যেকে হাতে হাত রেখে সম্মিলিতভাবে লড়াই করেছে। এবারও যখন ইন্ডাস্ট্রিকে কালিমা লিপ্ত করার প্রয়াস হচ্ছে তখন কিন্তু টলি পাড়ার শিল্পীরাই প্রতিবাদে সরব হচ্ছেন। অর্পিতা-কান্ডের পরপরই ফিল্ম ইন্ডাস্ট্রি নিয়ে মুখ খুলেছিলেন  ইন্দ্রাণী হালদার, অপরাজিতা আঢ্যরা। তাঁরা প্রত্যেকেই বলেছিলেন যে ফিল্ম ইন্ডাস্ট্রি তাঁদের রুজি রোজগার আধার। পরম ভালোবাসার জায়গা। সুতরাং, ইন্ডাস্ট্রি নিয়ে কোনওরকম বিরূপ মন্তব্য শুনতে তাঁরা নারাজ।

Manash Basak

Published by:Teesta Barman
First published:

Tags: Actor Dev, Arpita Mukherjee, Partha Chatterjee, Rituparna Sengupta

পরবর্তী খবর