শ্রীদেবীর মৃত্যু দিনে আবেগে ভরা খোলা চিঠি লিখলেন মেয়ে জাহ্নবী ! চোখে জল ভক্তদের !

photo source collected

মাকে প্রতি মুহূর্তে মিস করেন জাহ্নবী। মা তাঁর প্রিয় বন্ধু ছিলেন। সেই মাকে হারানোর যন্ত্রণা সব সময় কাঁদায় জাহ্নবীকে।

  • Share this:

    #মুম্বই: ২০১৮ সালে আজকের দিনেই চিরবিদায় নেন শ্রীদেবী। আজ তাঁর তৃতীয় মৃত্যুবার্ষিকী। হৃদরোগে আক্রান্ত হয়ে হোটেলের বাথটবে ডুবে মৃত্যু হয়েছিল শ্রীদেবীর। বয়স ছিল মাত্র ৫৪ বছর। শ্রীদেবীর দুই মেয়ে জাহ্নবী ও খুশি। জাহ্নবীর প্রথম ছবি মুক্তির আগেই মারা যান শ্রী। মেয়ের বলিউডের অভিষেক দেখে যেতে পারেননি তিনি। ইশান খট্টরের সঙ্গে জাহ্নবীর প্রথম ছবি ছিল 'ধড়ক'। সে ছবি দেখা হয়নি মায়ের।

    মাকে প্রতি মুহূর্তে মিস করেন জাহ্নবী। মা তাঁর প্রিয় বন্ধু ছিলেন। সেই মাকে হারানোর যন্ত্রণা সব সময় কাঁদায় জাহ্নবীকে। আজ মায়ের মৃত্যুবার্ষিকীতে একটি খোলা চিঠি লিখলেন জাহ্নবী। এই মেয়ে সোশ্যাল মিডিয়াতে বেশ অ্যাক্টিভ। ভিশেষ করে ইনস্টাগ্রামে। আজ সেখানেই মাকে লেখা দু-লাইনের চিঠি শেয়ার করলেন জাহ্নবী। তিনি লিখলেন, " আই লাভ ইউ মাই লাব্বু। ইউ আর দ্য বেস্ট বেবি ইন দ্য ওর্য়াাল্ড'। অর্থাৎ 'আমি তোমায় খুব ভালোবাসি আমার লাব্বু। তুমি এই পৃথিবীর সেরা বেবি।' মাকে এতটাই ভালোবাসতেন তিনি। আদর করে বেবি, লাব্বু অনেক নামেই ডাকতেন শ্রীকে। এই চিঠি শেয়ার করে তিনি শ্রী-এর উদ্দেশ্যে লেখেন, 'মিস ইউ'।

    প্রসঙ্গত, শ্রীদেবী ভারতীয় সিনেমার এমন এক নাম যার মুখ মনে পড়লেই মন ভালো হয়ে যায়। প্রাণবন্ত অভিনয়ে সকলের মনের রানি হয়ে উঠেছিলেন শ্রীদেবী। অমিতাভ থেকে শাহরুখ খান কার সঙ্গে ছবি করেননি তিনি। পর্দায় একবার শ্রীর হাসি দেখার জন্য পাগল হয়ে থাকতেন দর্শকেরা। কখনও চুলবুলি, আবার কখন ও ভয়ঙ্করী সব চরিত্রেই অভিনয় করেছেন তিনি। আর নাচ ! তাঁর মতো অনায়াসে নাচ করতে অনেকেই পারেন না বলিউডের। এ হেন শ্রীকে এত তাড়াতাড়ি বিদায় জানাতে হবে তা বোধহয় কেউ ভাবতে পারেনি। বনি কাপুরকে ভালোবেসে বিয়ে করেছিলেন শ্রীদেবী। সুখের সংসার ছিল তাঁদের। তবে সব কিছু এক মুহূর্তে শেষ করে চলে গেলেন শ্রীদেবী। তবে মানুষের মনে আজও তাঁর জায়গা কেউ নিতে পারেনি।

    Published by:Piya Banerjee
    First published: