• Home
  • »
  • News
  • »
  • entertainment
  • »
  • আগামিকাল ১৫ অক্টোবর সিনেমা হল খুলছে ! থাকছে বিনা টিকিটে সিনেমা দেখার সুযোগ !

আগামিকাল ১৫ অক্টোবর সিনেমা হল খুলছে ! থাকছে বিনা টিকিটে সিনেমা দেখার সুযোগ !

কাউন্টারের পাশে পিপিই কিট পাওয়া যাবে। চাইলে কেউ সুরক্ষার জন্য কিনে নিতে পারেন এই কিট।

কাউন্টারের পাশে পিপিই কিট পাওয়া যাবে। চাইলে কেউ সুরক্ষার জন্য কিনে নিতে পারেন এই কিট।

কাউন্টারের পাশে পিপিই কিট পাওয়া যাবে। চাইলে কেউ সুরক্ষার জন্য কিনে নিতে পারেন এই কিট।

  • Share this:

    #মুম্বই: ৬ মাসের ওপর হয়ে গিয়েছে দেশে সব কিছু থমকে রয়েছে। করোনা ভাইরাসের থাবা বসানোর পর থেকে টানা লকডাউন শুরু হয় দেশে। বন্ধ করে দেওয়া হয়, স্কুল, কলেজ, অফিস, কারখানা, সিনেমা হল, জিম, পার্ক প্রায় সব কিছুই। করোনা পরিস্থিতিতেই হালকা করা হয় লকডাউন। অনেক কিছুতে ছাড়া মিললেও বন্ধ ছিল স্কুল কলেজ, সিনেমা হল সহ অনেক কিছুই। তবে এবার কেন্দ্রীয় সরকার স্কুল, কলেজ ও সিনেমা হল সহ বেশ কিছু খোলার ছাড়পত্র দিয়েছে কয়েক দিন আগেই।

    স্কুল খোলার ক্ষেত্রে থাকছে বেশ কিছু বিধি নিষেধ। তেমনই সিনেমা হল খোলার ক্ষেত্রেও একগুচ্ছ বিধি নিষেধ বেঁধে দেওয়া হল। ১৫ অক্টোবর থেকে ফের চালু হবে সিনেমা হল। Ministry of Information and Broadcasting-এর তরফে জানানো হয়েছে কন্টেইনমেন্ট জোনে খুলবে না সিনেমা হল। বাকি জায়গায় ৫০ শতাংশ দর্শক নিয়ে চালু করা যাবে সিনেমা হল, মাল্টিপ্লেক্স , থিয়েটার। কাল থেকে খুলে যাচ্ছে সারা দেশের সিনেমা হল, আইনক্স-সহ অনেক কিছুই।

    মুম্বইতেও কাল থেকে খুলে যাবে আইনক্স, পিভিআর, সিনেমা হল। মানা হবে সব রকম করোনা বিধি। কর্মচারীদের জন্য থাকছে অতিরিক্ত সতর্কতা বিধি। মাস্ক, হ্যান্ড গ্লাভস, স্যানিটাইজার পরতেই হবে তাঁদের। সিনেমা হলে প্রতিটি সিটের মধ্যে থাকবে দূরত্ব। পাশাপাশি বসে, হাতে হাত, কাঁধে মাথা রেখে সিনেমা দেখার দিন শেষ। সকলকেই মানতে হবে দূরত্ববিধি। সিনেমা হলের সিটের ৫০ শতাংশ মানুষকেই ঢুকতে দেওয়া হবে হলে। তবে দীর্ঘ সময় লকডাউন থাকার পর সিনেমা হল খোলায় স্বস্তিতে সকলেই। বিশেষকরে হল মালিক ও কর্মীরা। আর সেই জন্যই পিভিআর আগামীকাল তাঁদের সকল সিনেমা হলের কর্মচারীদের ও তাঁদের পরিবারের লোকজনকে বিনা পয়সায় অর্থাৎ ফ্রিতে সিনেমা দেখাবে। যে সিনেমাই চলুক না কেন তা তাঁরা পরিবারের সঙ্গে ফ্রিতে দেখতে পাবেন। এছাড়াও যারা করোনা যুদ্ধে জয়লাভ করেছেন, তাঁদেরকেও ফ্রিতে দেখানো হবে সিনেমা। এই ব্যবস্থা সব জায়গার পিভিআরেই চালু থাকবে।

    এছাড়াও এই সময়টায় অনলাইন টিকিট কাটার ওপরেই জোর দেওয়া হবে। সিনেমা হলে একটা কাউন্টার খোলা থাকবে। এবং কাউন্টারের পাশে পিপিই কিট পাওয়া যাবে। যার দাম করা হয়েছে ৩০, ৫০ ও ১০০। চাইলে কেউ সুরক্ষার জন্য কিনে নিতে পারেন এই কিট। এছাড়াও হলে ঢোকার আগে আপনার শরীরের তাপমাত্রা মাপা হবে। তাপমাত্রা বেশি থাকলে প্রবেশ করতে পারবেন না।

    Published by:Piya Banerjee
    First published: