গর্বের বাঙালি ২০২১ সম্মানজ্ঞাপন স্বনামধন্য বাঙালি ব্যক্তিত্বদের

গর্বের বাঙালি ২০২১ সম্মানজ্ঞাপন স্বনামধন্য বাঙালি ব্যক্তিত্বদের

উপস্থিত ছিলেন শ্রী দীপ চক্রবর্তী, শিল্পী নচিকেতা চক্রবর্তী, অভিনেতা খরাজ মুখোপাধ্যায়, অভিনেত্রী কোয়েল মল্লিক ও সঙ্গীত শিল্পী অন্বেষা।

উপস্থিত ছিলেন শ্রী দীপ চক্রবর্তী, শিল্পী নচিকেতা চক্রবর্তী, অভিনেতা খরাজ মুখোপাধ্যায়, অভিনেত্রী কোয়েল মল্লিক ও সঙ্গীত শিল্পী অন্বেষা।

  • Share this:

    #কলকাতা: পশ্চিমবঙ্গ থেকে বহু প্রতিভার বিকাশ ঘটেছে। সঙ্গীত, ক্রীড়া, চিত্রকলা, সাহিত্য, চলচ্চিত্র, শিক্ষা, বিজ্ঞান এবং ব্যবসায় বহু স্বনামধন্য ব্যক্তিত্ব উঠে এসেছেন এই রাজ্য থেকে৷ এঁরা সকলে বাংলার মুখ বিশ্বদরবারে উজ্জ্বল করেছেন৷ এবার সেই সব গুণী মানুষকে সম্মান জানল নিউক্লিয়াস পাবলিকেশনের শ্রী দীপ চক্রবর্তী৷ জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে স্ব স্ব অবদানের জন্যে স্বনামধন্য বাঙালিদের সম্মানজ্ঞাপন করতে অনুষ্ঠিত হবে গর্বের বাঙালি ২০২১।

    সমাজে উল্লেখযোগ্য অবদানের জন্যে এবং জাতীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে বাংলাকে গর্বিত করার জন্যে যেসব স্বনামধন্য বাঙালিকে গর্বের বাঙালি ২০২১ পুরস্কার প্রদান করা হবে, তাঁরা হলেন পণ্ডিত অজয় চক্রবর্তী, আরতি মুখোপাধ্যায়, শান , অন্বেষা, নচিকেতা, চিত্রপরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়, গৌতম ঘোষ, লেখক শীর্ষেন্দু মুখোপাধ্যায়, শিল্পী সুব্রত ঢৌধুরী, কবি ও গীতিকার শ্রীজাত ও নৃত্যেশিল্পী ডোনা গাঙ্গুলি।

    এই বছর ১৫ এপ্রিল, বাংলা বর্ষের প্রথম দিন অর্থাৎ পয়লা বৈশাখে গর্বের বাঙালি পুরস্কার অনুষ্ঠানটি হবে কলকাতার আই টি সি রয়্যাল বেঙ্গলে।

    এর মধ্যে ৩ এপ্রিল গর্বের বাঙালি ২০২১ পুরস্কার অনুষ্ঠান নিয়ে একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন শ্রী দীপ চক্রবর্তী, শিল্পী নচিকেতা চক্রবর্তী, অভিনেতা খরাজ মুখোপাধ্যায়, অভিনেত্রী কোয়েল মল্লিক ও সঙ্গীত শিল্পী অন্বেষা।

    শ্রী দীপ চক্রবর্তী জানিয়েছেন, বহু স্বনামধন্য ব্যক্তিত্বই তাঁদের তালিকায় ছিলেন, যাঁদের তাঁরা সম্মানিত করতে চেয়েছিলেন। তাঁর নিজের ভাষায়," এমন বাঙালি ব্যক্তিত্ব অনেকেই আছেন। এই বছর সংস্কৃতিমনস্ক কয়েকজন বিচারক গর্বের বাঙালিদের নির্বাচিত করেছেন। কিন্তু এই শুরু। আমাদের প্রচেষ্টা থাকবে সবাইকে সম্মানজ্ঞাপনের।"

    কলকাতা থেকে প্রকাশিত বাংলা মাসিক পত্রিকা ডানা-র বিশেষ বৈশাখী সংখ্যা এবং স্বনামধন্য বাঙালি ব্যক্তিত্বদের সম্মানিত করা হবে গর্বের বাঙালি ২০২১ অনুষ্ঠানে। শ্রী দীপ চক্রবর্তী, যিনি একজন আই এ এস অফিসার ছিলেন এবং এখন ডানা পত্রিকার সম্পাদক, ভবিষ্যতে তাঁর এই প্রকাশনার ক্ষেত্রে বড় পরিকল্পনার কথা জানালেন৷ তিনি বলেন, " সারা পৃথিবীর বাঙালিকে ডানা পত্রিকার মাধ্যমে একটি প্ল্যাটফর্মে আনতে চাই আমরা, যেখানে বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতির প্রসারে আরও গুরুত্বপূর্ণ পদক্ষেপ করা হবে।" তিনি স্থির করেছেন গর্বের বাঙালি পুরস্কার আগামী বছরগুলিতেও হবে, যেখানে বিভিন্ন ক্ষেত্রে উজ্জ্বল বাঙালিদের সম্মানিত করা হবে।

    Published by:Pooja Basu
    First published:

    লেটেস্ট খবর